বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup-চাপের সময় এমন ইনিংস খেলার জন্যই তো ওকে প্রয়োজন, সতীর্থকে প্রশংসায় ভরালেন রোহিত

ICC T20 World Cup-চাপের সময় এমন ইনিংস খেলার জন্যই তো ওকে প্রয়োজন, সতীর্থকে প্রশংসায় ভরালেন রোহিত

মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইসিসি টি২০ বিশ্বকাপের ম্যাচে রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়া। ছবি- এএনআই (Surjeet Yadav)

রোহিত শর্মার কথায়, ‘শুরুর দিকে পরপর বড় উইকেট হারালেও গুরুত্বপূর্ণ সময় ভালো পার্টনারশিপ এনে দেয় সূর্যকুমার যাদব এবং শিবম দুবে। মাথা ঠান্ডা রেখে, ধৈর্য ধরে পারফরমেন্স করেন সুর্যরা। এরকম অভিজ্ঞ ক্রিকেটারের থেকে চাপের সময় এমনই ইনিংসই প্রয়োজন হয়। শিবম দুবের সঙ্গে ওর পার্টনারশিপটা খুব গুরুত্বপূর্ণ ছিল'।

মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে আইসিসি টি২০  বিশ্বকাপের সুপার এইটে জায়গা করে নিয়েছে ভারতীয় ক্রিকটে দল। মার্কিন মুলুকেই সৌরভ নেত্রভালকর, কোরে অ্যান্ডারসনদের বিরুদ্ধে জিতে পরের রাউন্ডে গেছে রোহিতরা, সেই সঙ্গে এবারের টি২০ বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে ফেলেছেন বুমরাহ-আর্শদীপরা। কিন্তু ব্যাটই ঘাটতি মিটিয়ে দিয়েছেন শিবম দুবে, সূর্যকুমার যাদবরা। ওপেনিং জুটি দ্রুত সাজঘরে ফেরায় পন্ত, সূর্যকুমাররা ম্যাচের হাল ধরেন। সুপার এইটে পৌঁছে দলগত সংহতিতেই জোর দিচ্ছেন রোহিত শর্মা। রবীন্দ্র জাদেজা দলে থাকলেও এক ওভারও বোলিং করেননি তিনি। বরং সিমার হিসেবে শিবম দুবেকে দিয়ে একটি ওভার করান রোহিত, দেখে নেন মোট পাঁচ জোরে বোলারকে। হাতে বিকল্পন থাকায় তা গ্রুপ স্টেজের ম্যাচেই ঘুরিয়ে ফিরিয়ে দেখে নিলেন হিটম্যান।

আরও পড়ুন-প্রতি পদে পদে অব্যবস্থা! নিউ ইয়র্কে বিরাটদের জন্য আলাদা জিম মেম্বারশিপ নিল BCCI

আয়ারল্যান্ড, পাকিস্তানের পর মার্কিন যুক্তরাষ্ট্র ম্যাচেও বিরাটের ব্যাটে আসেননি রান। পরের ম্যাচ থেকে কি ব্যাটিং অর্ডারে পরিবর্তন করবে ভারত? সেই নিয়ে মুখ না খুলেও মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে চাপের সময় সূর্যকুমার যাদব, শিবম দুবেদের ব্যাটিংয়ের প্রশংসায় ভারত অধিনায়ক। রোহিতের কথায়, ‘শুরুর দিকে পরপর বড় উইকেট হারালেও গুরুত্বপূর্ণ সময় ভালো পার্টনারশিপ এনে দেয় সূর্যকুমার যাদব এবং শিবম দুবে। মাথা ঠান্ডা রেখে, ধৈর্য ধরে পারফরমেন্স করেন সুর্যরা। এরকম অভিজ্ঞ ক্রিকেটারের থেকে চাপের সময় এমনই ইনিংসই প্রয়োজন হয়। শিবম দুবের সঙ্গে ওর পার্টনারশিপটা খুব গুরুত্বপূর্ণ ছিল ম্যাচ জেতার জন্য ’।

আরও পড়ুন-খারাপ পারফরমেন্স,পোড়া কপাল! মিরাকেল ছাড়া টি২০ বিশ্বকাপে থাকা হচ্ছে না শ্রীলঙ্কার

ব্যাটারদের পাশাপাশি আর্শদীপ সিংদেরও দরাজ সার্টিফিকেট দিয়েছেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক বলছেন, ‘আমরা এমএলসিতে আগো মার্কিন যুক্তরাষ্ট্রের খেলা দেখেছিলাম, তাই আমরা জানতাম ওরা ভালো লড়াই দেবে। বোলারদের এই ম্যাচে ভালো খেলতে হত, কারণ উইকেট খুব একটা ব্যাটারদের সাহায্য করেনি এখানে,বিশেষ করে আর্শদীপ দুরন্ত বোলিং করেছে। এখানে ক্রিকেট খেলা অতটা সহজ নয়, তাই একটা প্ল্যান করে তাতেই লেগে ছিলাম। আজ উইকেট সিমারদের একটু সাহায্য করছিল, তাই বিকল্প হিসেবে একবার শিবম দুবেকেও দেখে নিয়েছি ম্যাচে। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এই জয় থেকে অনেক আত্মবিশ্বাস নেব ’।

আরও পড়ুন-স্টার্ক,কামিন্স এখনও পারেননি, নামিবিয়ার বিরুদ্ধে দাপট দেখিয়ে অনন্য সেঞ্চুরি করলেন জাম্পা

ব্যাট হাতে শিবম দুবে ৩৫ বলে ৩১ রান করেন, এক ওভার হাত ঘুরিয়ে দেন ১১ রান। অন্যদিকে আর্শদীপ সিং শুরু থেকেই মার্কিন ব্যাটিং লাইন আপে ত্রাস সৃষ্টি করেন। ৪ ওভার হাত ঘুরিয়ে পঞ্জাব তনয় তুলে নেন মাত্র ৯ রানে ৪ উইকেট।

ক্রিকেট খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.