বাংলা নিউজ > ক্রিকেট > ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত

৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত

রোহিত শর্মা। ছবি- এএফপি (AFP)

লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে দুর্দান্ত লড়াই করেও রোহিত জেতাতে পারেনি মুম্বইকে। ম্যাচ শেষে রোহিত শর্মা বলছেন, ‘ আমি একজন ব্যাটার হিসেবে জানি, আমার মান অনুযায়ী খেলতে পারিনি। এত বছর খেলার পর যদি বেশি চিন্তা করি, তাহলে খেলায় তার প্রভাব পড়বে’।

আইপিএল অভিযান শেষ করেছে মুম্বই ইন্ডিয়ান্স দল। রোহিত শর্মা এবারের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ রান করেছেন। আইপিএলের শুরু থেকেই রোহিত যথেষ্ট বিরক্ত ছিলেন, তাঁকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ায়। স্পষ্টভাবেই কদিন আগে ইডেন গার্ডেন্সে এসে রোহিত তাঁর দীর্ঘদিনের বন্ধু অভিষেক নায়ারকে বলেছিলেন, চোখের সামনে দেখছেন মুম্বই শিবির বদলে যাচ্ছে। একটি দলের ভিতরেই যখন দুটি দল তৈরি হয়, তখন তারা আর কিভাবে আইপিএলের বাকি ৯ দলের বিরুদ্ধে লড়াই করবেন, এই প্রশ্নই তুলেছেন বিশেষজ্ঞরা। এরই মধ্যে রোহিত শর্মা মুম্বইয়ের জার্সিতে সম্ভাব্য শেষ ইনিংস খেলার পর কিন্তু জানিয়ে দিলেন নিজের পারফরমেন্সে খুশি নন তিনি। মুখে না বললেও, ড্রেসিং রুমের অন্দরে ঘটে যাওয়া সাম্প্রতিক কিছু ঘটনা যে তাঁর ওপর মানসিক চাপ ফেলেছে, সেকথা বলাই বাহুল্য।

আরও পড়ুন-টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

২০২৪ আইপিএলে রোহিত শর্মা করেছেন ৪১৭ রান। স্ট্রাইক রেট ১৫০।  এর আগে ২০১৯ সালে শেষবার ৪০০ রানের গণ্ডি এক আইপিএলে টপকে ছিলেন রোহিত। আর ২০১৬ সালে রোহিত শর্মা করেছিলেন ৪৮৯ রান। ফলে পারফরমেন্সের নিরিখে দেখা গেলে, এবারে তিনি খুব খারাপ মোটেই খেলেননি। কিন্তু দলগত পারফরমেন্স একদম তলানিতে মুম্বইয়ের। লখনউ সুপার জায়ান্টেসর বিরুদ্ধে ৬৮ রানের ইনিংসের পরেও রোহিত কিন্তু বলছেন, নিজের খেলায় খুশি নন তিনি।

আরও পড়ুন-সন্ত্রাস না বন্ধ করলে কোনও ক্রিকেট নয়, পাকিস্তানকে বার্তা জয়শঙ্করের

দুর্দান্ত লড়াই করেও রোহিত, নমনরা জেতাতে পারেনি মুম্বইকে। ম্যাচ শেষে রোহিত শর্মা বলছেন, ‘ আমি একজন ব্যাটার হিসেবে জানি, আমার মান অনুযায়ী খেলতে পারিনি। এত বছর খেলার পর যদি বেশি চিন্তা করি, তাহলে খেলায় তার প্রভাব পড়বে’। একই সঙ্গে রোহিত স্বীকার করে নিয়েছেন শুরুতে যেভাবে প্ল্যান করে দল এগিয়েছিল, সেই স্ট্র্যাটেজি ঠিকভাবে কাজে লাগানো সম্ভব হয়নি, যার দায় নিতেই হবে তাঁদের। কিন্তু আইপিএলের এরকম মাঝে মধ্যেই হয়, তাই বেশি চিন্তা করতে রাজি নন রোহিত।

আরও পড়ুন-IPL 2024-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি

আগামী ৫ই জুন আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে রোহিত শর্মার ভারত, তার আগেই তিনি রানে ফেরায় স্বস্তিতে টিম ম্যানেজমেন্ট। ভারত অধিনায়ক বলছেন, আইপিএল শুরুর আগেই ভারতীয় দলের ক্রিকেটাররা জানতেন বিশ্বকাপে তাঁদের কাজ ঠিক কি হবে, ফলে দলের কম্বিনেশন নিয়ে সকলেই অবগত।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 2 ওভার শেষে Afghanistan-র স্কোর 9/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.