বাংলা নিউজ > ক্রিকেট > LSG Beat MI At Wankhede: ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের

LSG Beat MI At Wankhede: ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের

দল হারায় ব্যর্থ হয় রোহিত শর্মার লড়াই। ছবি- আইপিএল টুইটার।

MI vs LSG, IPL 2024: মুম্বই ইন্ডিয়ান্সকে নিজেদের শেষ লিগ ম্যাচে হারিয়েও আইপিএল ২০২৪-এর প্লে-অফের দৌড় থেকে বিদায় নিতে হয় লখনউ সুপার জায়ান্টসকে।

আইপিএল ২০২৪-এর প্লে-অফের দৌড় থেকে বহু আগেই ছিটকে গিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। তবে সুযোগ ছিল ঘরের মাঠে শেষ ম্যাচ জিতে মাথা উঁচু করে মরশুম শেষ করার। যদিও সেই সুযোগ কাজে লাগাতে পারেনি মুম্বই। নিজেদের ডেরায় তারা শেষ লিগ ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে হেরে যায়। ফলে লাস্টবয় হিসেবেই মরশুম শেষ করেন হার্দিক পান্ডিয়ারা।

ওয়াংখেড়েতে টস জিতে লখনউকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান মুম্বই দলনায়ক হার্দিক পান্ডিয়া। লখনউ প্রথম ১০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে মাত্র ৬৯ রান সংগ্রহ করে। তবে তারা শেষ ১০ ওভারে আরও ৩ উইকেট হারিয়ে দলের ইনিংসে যোগ করে ১৪৫ রান। সৌজন্যে নিকোলাস পুরানের ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি।

লখনউ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিমে ২১৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। নিকোলাস পুরান ২টি চার ও ৭টি ছক্কার সাহায্যে মাত্র ১৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ২৯ বলে ৭৫ রানের মারকাটারি ইনিংস খেলে আউট হন। মারেন ৫টি চার ও ৮টি ছক্কা।

অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন লোকেশ রাহুল। তিনি ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন। এছাড়া ২২ বলে ২৮ রান করেন মার্কাস স্টইনিস। তিনি ৫টি চার মারেন। ৯ বলে ১১ রান করেন দীপক হুডা। তিনি ১টি চার মারেন। ১০ বলে ২২ রান করে অপরাজিত থাকেন আয়ুষ বাদোনি। তিনি ১টি চার ও ২টি ছক্কা মারেন। ৭ বলে ১২ রান করে নট-আউট থাকেন ক্রুণাল পান্ডিয়া। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। খাতা খুলতে পারেননি দেবদূত পাডিক্কাল ও আর্শাদ খান।

আরও পড়ুন:- IPL-এর এক মরশুমে সব থেকে বেশি ২০০+ ইনিংস, ভেঙে গেল আগের সব রেকর্ড

মুম্বইয়ের হয়ে ৪ ওভারে ২৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন পীযূষ চাওলা। ৪ ওভারে ২৮ রান খরচ করে ৩টি উইকেট দখল করেন নুয়ান তুষারা। অর্জুন তেন্ডুলকর ২.২ ওভারে ২২ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি। হার্দিক পান্ডিয়া ২ ওভারে ২৭ রান খরচ করেও উইকেটহীন থাকেন।

আরও পড়ুন:- IPL 2024 Points Table Updates: জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK

পালটা ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ৩.৫ ওভারে বিনা উইকেটে ৩৩ রান তুললে বৃষ্টিতে সাময়িকভাবে থমকে থাকে ম্যাচ। যদিও কোনও ওভার কাটা যায়নি। মুম্বই শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯৬ রানে আটকে যায়। ১৮ রানে ম্যাচ জেতে লখনউ সুপার জায়ান্টস।

আরও পড়ুন:- Virat Kohli's Street Cricket Team: কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট

দল হারায় ব্যর্থ হয় ব্যাট হাতে রোহিত শর্মা ও নমন ধীরের লড়াই। রোহিত ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৮ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৩৮ বলে ৬৮ রান করে মাঠ ছাড়েন। মারেন ১০টি চার ও ৩টি ছক্কা। নমন ধীর ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন।

লখনউয়ের হয়ে ২টি করে উইকেট নেন রবি বিষ্ণোই ও নবীন উল হক। ক্রুণাল পান্ডিয়া ও মহসিন খান নেন ১টি করে উইকেট। ম্যাচের সেরা হন নিকোলাস পুরান। উল্লেখযোগ্য বিষয় হল, শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েও আইপিএল ২০২৪ থেকে বিদায় নিতে হয় লখনউকে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে!জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা,প্রতিবাদ নাইট প্রাক্তনীর মুসলিম জাহিরকে বিয়ে করায় বিতর্কে সোনাক্ষি! ফাঁস হল হবু বর-কনের অডিয়ো ইনভাইট ডিএ বাড়িয়ে 'পুরস্কার', তাও সরকারি কর্মীদের ওপর বিশ্বাস নেই মমতার, কী করল নবান্ন ১৮ শতাংশ ডিএ-র 'ভাঁওতা' ধরলেন অবসরপ্রাপ্ত তৃণমূলী সরকারি কর্মী, করলেন বড় দাবি চব্বিশের লোকসভা ভোটেও শূন্য হাতে বামেরা, কংগ্রেসের ভরসায় কি উপনির্বাচনে লড়াই? কী ঘটেছিল ১৬ মে? ডিএ আন্দোলনকারী ভাস্করের বিরুদ্ধে কেন উঠল শ্লীলতাহানির অভিযোগ রাদারফোর্ড-মোতি ম্যাজিকে সুপার এইটে উইন্ডিজ, বিদায় কার্যত নিশ্চিত নিউজিল্যান্ডের দিতে হবে ২৮ লাখ, সঙ্গে ৯ বছরের জন্য ৮% সুদ, বড় রায় বাংলার সরকারি কর্মীর পক্ষে এবার বারুইপুরে চালু হচ্ছে মেট্রো? ছুটবে আদিগঙ্গার রুট ধরে? মুখ খুললেন শীর্ষকর্তা জন্মদিনেই কিনা জামাইষষ্ঠী!নিজেকে তাও 'অবাঞ্ছিত জামাই'য়ের তকমা দিলেন কেন জয়জিৎ?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.