বাংলা নিউজ > ক্রিকেট > Powell Takes Stunning Catch: সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো

Powell Takes Stunning Catch: সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো

সামনে শরীর ছুঁড়ে দুর্দান্ত ক্যাচ পাওয়েলের। ছবি- বিসিসিআই।

RR vs RCB, IPL 2024 Eliminator: আমদাবাদে আরসিবির বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর এলিমিনেটরে দুর্দান্ত ফিল্ডিংয়ের নমুনা পেশ করেন রাজস্থান রয়্যালসের ক্যারিবিয়ান তারকা রোভম্যান পাওয়েল।

ফিল্ডার হিসেবে কতটা দক্ষ, রোভম্যান পাওয়েল সেটা আগেই বুঝিয়েছেন। সেই কারণেই চলতি আইপিএলে রাজস্থান রয়্যালস শুধুমাত্র ফিল্ডার হিসেবে একাধিক ম্যাচে তাঁকে ব্যবহার করেছে। যদিও বুধবার আমদাবাদে আরসিবির বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর এলিমিনেটরে পাওয়েলকে প্রথম একাদশে জায়গা করে দেয় রাজস্থান। এই ম্যাচে তিনি ফের একবার নিজের ফিল্ডিং দক্ষতার চূড়ান্ত নমুনা পেশ করেন।

আমদাবাদে টস জিতে আরসিবিকে শুরুতে ব্যাট করতে পাঠায় রাজস্থান রয়্যালস। বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে যথারীতি ওপেন করতে নামেন ক্যাপ্টেন ফ্যাফ ডু'প্লেসি। রাজস্থান নতুন বলে পিচের উভয় প্রান্ত দিয়ে আক্রমণে আনে ট্রেন্ট বোল্ট ও সন্দীপ শর্মাকে।

প্রথম ওভারে ট্রেন্ট বোল্ট কোহলি ও ডু'প্লেসিকে যারপরনাই বিব্রত করেন। প্রথম ওভারে মোটে ২ রান ওঠে। তাও এক রান আসে লেগ-বাই হিসেবে। বোল্টের ইয়র্কারে ধরাশায়ী হন ফ্যাফ। দ্বিতীয় ওভারে সন্দীপ শর্মার বলে ১টি চার মারেন বিরাট কোহলি এবং একটি ছক্কা মারেন ফ্যাফ। দ্বিতীয় ওভারে ১২ রান ওঠে।

আরও পড়ুন:- Virat Kohli Creates History: আইপিএলে ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট

তৃতীয় ওভারে পুনরায় বল করতে আসেন বোল্ট। আরসিবির দুই ওপেনার মোটেও স্বস্তিতে ছিলেন না বোল্টের সামনে। তৃতীয় ওভারে মোটে ৩ রান ওঠে। চতুর্থ ওভারে বল করতে আসেন আবেশ খান। তাঁর ওভারে ১টি ছক্কা মারেন কোহলি এবং ২টি চার মারেন ডু'প্লেসি। চতুর্থ ওভারে ১৭ রান ওঠে।

আরও পড়ুন:- Bangladesh Cricket: ২৩টি দেশের বিরুদ্ধে ক্রিকেট খেলেছে বাংলাদেশ, ৬টি দলের বিরুদ্ধে কখনও হারেনি, কারা তারা?

বোল্টের সামনে দুই ব্যাটার স্বচ্ছন্দে নেই বুঝেই পঞ্চম ওভারে ফের কিউয়ি পেসারকে আক্রমণে আনে রাজস্থান। সাফল্য মেলে সেই ওভারেই। ৪.৪ ওভারে বোল্টের লেনথ বলে টেনে শট নেওয়ার চেষ্টা করেন ডু'প্লেসি। বল ঠিকটাক কানেক্টও হয়। জোরালো শটে বল কার্যত মাঠের সমান্তরালে উড়ে যায়। ফিল্ডার না থাকলে ওয়ান বাউন্স বাউন্ডারি হতে পারত।

আরও পড়ুন:- আরও পড়ুন:- 5 Most Expensive Picks In LPL 2024 Auction: এলপিএল নিলামের সব থেকে দামি ৫ ক্রিকেটার, তালিকায় রয়েছেন এক আফগান তারকা

তবে বিচক্ষণতার পরিচয় দেন ফিল্ডার পাওয়েল। তিনি ডিপ মিডউইকেট বাউন্ডারি থেকে দৌড়ে এসে সামনের দিকে শরীর ছুঁড়ে দেন এবং দুর্দান্ত ক্ষিপ্রতায় বল তালুবন্দি করেন। এমন ক্ষেত্রে ফিল্ডারদের দোলাচলতায় পড়তে দেখা যায়। ক্যাচ ধরবেন নাকি বাউন্ডারি বাঁচাবেন, এমন ভাবনায় অনেক সময় সুযোগ হাতছাড়া হয়ে যায়। তবে পাওয়েল বিন্দুমাত্র সময় নষ্ট না করে ক্যাচ ধরার জন্য মরিয়া হয়ে শরীর ছুঁড়ে দেন।

পাওয়েলের এমন দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্যই ১৪ বলে ১৭ রান করে মাঠ ছাড়তে হয় ফ্যাফ ডু'প্লেসিকে। দলগত ৩৭ রানে আরসিবির ওপেনিং জুটি ভাঙে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.