বাংলা নিউজ > ক্রিকেট > RR vs KKR Match Abandoned: স্যামসনদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে রাজস্থান

RR vs KKR Match Abandoned: স্যামসনদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে রাজস্থান

বৃষ্টিতে ভেস্তে গেল রাজস্থান বনাম কেকেআর ম্যাচ। ছবি- এএনআই।

RR vs KKR, IPL 2024: লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকে প্রথম কোয়ালিফায়ারের যোগ্যতা অর্জন করতে হলে কেকেআরের বিরুদ্ধে শেষ লিগ ম্যাচ জিততেই হতো রাজস্থান রয়্যালসকে। 

শেষমেশ সত্যি হল আশঙ্কা। রবিবার সন্ধ্যায় গুয়াহাটিতে দফায় দফায় বৃষ্টি নামায় পরিত্যক্ত হয় রাজস্থান রয়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২৪-এর ম্যাচ। লিগের শেষ ম্যাচ পরিত্যক্ত হওয়ায় কপাল পোড়ে সঞ্জু স্যামসনদের।

এমনটা নয় যে, কেকেআরের বিরুদ্ধে লড়াইয়ের সুযোগ না মেলায় রাজস্থানের প্লে-অফে যাওয়া আটকাচ্ছে। বরং রয়্যালস আগেই শেষ চারের টিকিট নিশ্চিত করেছিল। তবে লিগ টেবিলের প্রথম দুইয়ে থেকে প্রথম কোয়ালিফায়ার খেলার যোগ্যতা অর্জন করতে হলে স্যামসনদের শেষ ম্যাচ জিততেই হতো।

তা না হওয়ায় পয়েন্ট তালিকার তিন নম্বরে থেকে প্লে-অফে ওঠে রাজস্থান। ফলে তারা প্রথম কোয়ালিফায়ার খেলার সুযোগ থেকে বঞ্চিত হয়। বর্তমান পরিস্থিতিতে চার নম্বর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে এলিমিনেটর ম্যাচে মাঠে নামতে হবে রাজস্থান রয়্যালসকে।

ম্যাচ ভেস্তে যাওয়ায় রাজস্থান ও কলকাতা উভয় দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়। ফলে ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের এক নম্বরে থেকে প্লে-অফের বৃত্তে প্রবেশ করে কলকাতা নাইট রাইডার্স। তারা অবশ্য লিগ চ্যাম্পিয়ন হওয়া আগেই নিশ্চিত করেছিল। অর্থাৎ, রাজস্থানের কাছে হারলেও কেকেআর এক নম্বরে থেকে প্রথম কোয়ালিফায়ারের যোগ্যতা অর্জন করত।

আরও পড়ুন:- IPL 2024 Playoffs Fixtures: লিগের শেষ দিনে বদলে গেল ছবি, প্লে-অফে KKR কবে কাদের বিরুদ্ধে লড়বে, দেখুন সম্পূর্ণ সূচি

অন্যদিকে ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট সংগ্রহ করার পরে রাজস্থানের সংগ্রহে থাকে ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট। সানরাইজার্স হায়দরাবাদও ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে রাজস্থানের থেকে হায়দরাবাদের নেট রান-রেট ভালো হওয়ায় প্যাট কামিন্সরা লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকে প্লে-অফে ওঠে।

আরও পড়ুন:- IPL-এর ইতিহাসে একটি মাঠে সব থেকে বেশি ছক্কা, ক্রিস গেইলের রেকর্ড ভাঙলেন কোহলি

মাঝে বৃষ্টি থামলে রাত সাড়ে দশটা নাগাদ টসও অনুষ্ঠিত হয়। টস জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর দলনায়ক শ্রেয়স আইয়ার। স্থির হয় যে, ৭ ওভার প্রতি ইনিংসের ম্যাচ খেলা হবে। পরিবর্তিত প্লেয়িং কন্ডিশন অনুযায়ী ৩ জন বোলার ২ ওভার করে এবং একজন বোলার ১ ওভার বল করতে পারবেন বলে জানানো হয়।

আরও পড়ুন:- Abhishek Sharma Breaks Kohli's Record: পঞ্জাবের বিরুদ্ধে হাফ-ডজন ছক্কায় কোহলির সর্বকালীন IPL রেকর্ড ভাঙলেন অভিষেক শর্মা

তবে টসের ঠিক পরেই ফের বৃষ্টি নামে গুয়াহাটিতে। ফলে বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামের বাইশগজ ফের ঢেকে দেওয়া হয়। অন্ততপক্ষে ৫ ওভার প্রতি ইনিংসের ম্যাচ আয়োজন করতে হলেও রাত ১০টা ৫৬ মিনিটে খেলা শুরু করতে হতো। শেষমেশ সেটাও সম্ভব না হওয়ায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় রাজস্থানকে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গুপ্ত যুগের থেকেও প্রাচীন মন্দিরের খোঁজ মধ্যপ্রদেশে ১২ দিন দৌড়ে থাইল্যান্ড থেকে সিঙ্গাপুর পৌঁছোলেন মহিলা, গরমে গলে গেল জুতো বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ‘অবশেষে ভগবানের দেখা…’পোপের সঙ্গে মোদীর ছবি পোস্ট করেও পরে ক্ষমা চাইল কংগ্রেস রেলকর্মীদের পাশে আছি, ওদের পেনশন বন্ধ, অথচ সরকার হ্যাকিংয়ে ব্যস্ত, তোপ মমতার রাজবংশী ভাষায় শপথ নিতে চান জগদীশ বর্মা বসুনিয়া, কেন এমন সিদ্ধান্ত নিলেন? ভুটানে জলবিদ্যুৎ প্রকল্প শুরু করবে আদানিরা, রাজা, PMর সঙ্গে দেখা করে হল মউ সই Rubyglow Pineapple: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার মানিপ্ল্যান্ট বাড়িতে রেখেও মিলছে না সমৃদ্ধি? এই ভুল করছেন না তো!রইল বাস্তুটিপস

T20 WC 2024

বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.