বাংলা নিউজ > ক্রিকেট > RR vs PBKS: টানা ৪ ম্যাচে হার, পঞ্জাবের কাছে হেরে KKR-এর সুবিধে করল রাজস্থান, অনিশ্চিত হয়ে পড়ল সঞ্জুদের দুই নম্বর স্থান

RR vs PBKS: টানা ৪ ম্যাচে হার, পঞ্জাবের কাছে হেরে KKR-এর সুবিধে করল রাজস্থান, অনিশ্চিত হয়ে পড়ল সঞ্জুদের দুই নম্বর স্থান

টানা ৪ ম্যাচে হার, পঞ্জাবের কাছে হেরে KKR-এর সুবিধে করল রাজস্থান, অনিশ্চিত হয়ে পড়ল সঞ্জুদের দুই নম্বর স্থান।

Rajasthan Royals vs Punjab Kings: স্যাম কারানের লড়াইয়ের হাত ধরে বুধবার ৫ উইকেটে জয় ছিনিয়ে নিল পঞ্জাব। এতে লাভবান হল কলকাতা নাইট রাইডার্স। তারা নিশ্চিত ভাবেই শীর্ষে থেকে আইপিএলের লিগ পর্ব শেষ করতে চলেছে। তাদের টপকে যাওয়ার কোনও দলের কোনও সম্ভাবনাই আর থাকল না।

প্লে-অফের লড়াই থেকে আগেই ছিটকে গিয়েছে পঞ্জাব কিংস। তবে বুধবার ২০২৪ আইপিএল পয়েন্ট টেবলের দুইয়ে থাকা রাজস্থান রয়্যালসকে হারিয়ে তারা জমিয়ে দিল প্লে-অফের সাপ-লুডোর লড়াই। এতে চাপে পড়ে গেল সঞ্জু স্যামসনরা স্যাম কারানের লড়াইয়ের হাত ধরে এদিন গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে সাত বল বাকি থাকতে, ৫ উইকেটে জয় ছিনিয়ে নিল পঞ্জাব। আর স্যাম কারানদের জয়ে লাভবান হল কলকাতা নাইট রাইডার্স। তারা নিশ্চিত ভাবেই শীর্ষে থেকে আইপিএলের লিগ পর্ব শেষ করতে চলেছে। তাদের ছুঁয়ে ফেলার কোনও দলের, আর কোনও সম্ভাবনাই থাকল না। এদিকে রাজস্থান প্লে-অফে উঠে গেলেও, টানা চার ম্যাচ হেরে পয়েন্ট টেবলের দুই নম্বরে শেষ করার অঙ্কটা জটিল করে ফেলল।

এখন অসমের বর্ষাপাড়া স্টেডিয়ামেই রাজস্থান রয়্যালস তাদের হোম ম্য়াচগুলি খেলছে। আর এই মাঠই অসমের রিয়ান পরাগের আসল ঘরের মাঠ। নিজের ঘরের মাঠে বুধবার জ্বলে ওঠে রিয়ানের ব্যাট। এদিন পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে রাজস্থানের ব্যাটিং চূড়ান্ত ব্যর্থ হলেও, ভরসা জোগান একমাত্র রিয়ান। তবে আফসোস, মাত্র ২ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন তিনি। আর তাঁর হাত ধরেই কোনও মতে রাজস্থান রয়্যালস নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৪ রান করে।

আরও পড়ুন: ব্যাট করতে নামার আগে, ওর ভিডিয়ো ১০০ বার দেখেছিলাম- কোন বোলারের ভয়ে কাঁপতেন রোহিত?

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিলেন সঞ্জু স্যামসন। তবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বড় ধাক্কা খায় রাজস্থান রয়্যালস। প্রথম ওভারের চতুর্থ বলেই আউট হয়ে সাজঘরে ফেরেন যশস্বী জয়সওয়াল (৪ বলে ৪ রান)। এবার আইপিএলে যশস্বী হাতে গোনা ২-৩টি ম্যাচ বাদ দিলে, টানা ব্যর্থই হয়ে চলেছেন। তিনে নেমে ব্যর্থ হন দলের অধিনায়ক সঞ্জুও। ১৫ বলে ১৮ করে তিনি আউট হন। এদিকে জস বাটলারের পরিবর্ত হিসেবে এদিন যশস্বীর সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ইংল্যান্ডের টম কোহলার-ক্যাডমোর। সেই ক্যাডমোরও আশা জাগাতে পারলেন না। তিনি ২৩ বলে ১৮ রান করে আউট হয়ে যান। তবে হাল ধরার চেষ্টা করেন রিয়ান পরাগ।

আরও পড়ুন: T20 World Cup-এর পরেই কি অবসর নেবেন রোহিত? নিজের ভবিষ্যৎ নিয়ে বড় ইঙ্গিত দিলেন হিটম্যান

এদিকে রাজস্থান তাদের ব্যাটিং ভরাডুবি সামলাতে রবিচন্দ্রন অশ্বিনকে পাঁচ নম্বরে ব্যাট করতে পাঠায়। অশ্বিনই একমাত্র রিয়ানকে কিছুটা সঙ্গত করেছিলেন। চতুর্থ উইকেটে ৫০ রান যোগ করেন রিয়ান-অশ্বিন মিলে। ৩টি চার এবং ১টি ছক্কার হাত ধরে ১৯ বলে ২৮ রান করেন অশ্বিন। আর অসমের ঘরের ছেলে ৩৪ বলে ৪৮ রান করেন। শেষ ওভারে আউট হয়ে যান তিনি। রিয়ানের ইনিংসের ছিল ৬টি চার। এছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছান ট্রেন্ট বোল্ট। ৯ বলে ১২ করে রানআউট হন তিনি। দলের বাকিরা এক অঙ্কের ঘরেই গড়াগড়ি খেয়েছেন। পঞ্জাবের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন স্যাম কারান, রাহুল চাহার এবং হর্ষাল প্যাটেল।

আরও পড়ুন: RCB vs CSK ম্যাচে বৃষ্টির সম্ভাবনা, ম্যাচ ভেস্তে গেলে কপাল পুড়বে কোহলিদের, সোনায় সোহাগা হবে চেন্নাইয়ের

১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে, প্রথম ওভারেই ধাক্কা খায় পঞ্জাবও। ইনিংসের চতুর্থ বলেই প্রভসিমরন সিং-কে (৪ বলে ৬ রান) আউট করেন ট্রেন্ট বোল্ট। এর পর পঞ্চম ওভারে রিলি রসৌ এবং শশাঙ্ক সিং-কে আউট করে পঞ্জাবের চাপ দ্বিগুণ করে দেন আবেশ খান। ৫টি চারের হাত ধরে ১৩ বলে ২২ করে সাজঘরে ফেরেন রিলি রসৌ। শশাঙ্ক সিং ২ বল খেললেও, রানের খাতা খুলতে পারেননি। ওপেন করতে নেমে ব্যর্থ হন জনি বেয়ারস্টোও। তিনি ২২ বলে ১৪ করে সাজঘরে ফেরেন। জিতেশ শর্মাও নিরাশ করেন এদিন। ২০ বলে ২২ করে তিনি আউট হয়ে যান। তবে দলের অধিনায়ক স্যাম কারান হাল ধরে রেখেছিলেন। হাফসেঞ্চুরি করেন কারান। তিনি ৪১ বলে অপরাজিত ৬৩ করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। তাঁর ইনিংস সাজানো ছিল পাঁচটি চার, তিনটি ছক্কায়। এছাড়া ১১ বলে ১৭ করে অপরাজিত থাকেন আশুতোষ শর্মা। ১৮.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৫ করে ফেলে পঞ্জাব কিংস। রাজস্থানের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন আবেশ খান এবং যুজবেন্দ্র চাহাল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোম প্রদোষ উপবাসে ভগবান শিবকে এই ফল ও মিষ্টি নিবেদন করুন, বন্ধ ভাগ্যর খুলবে তালা T20 বিশ্বকাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, চোখ রাখুন সেরা পাঁচে ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মা উড়ালপুলে যানজট নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা ঠেকাতে নয়া উদ্যোগ, প্রস্তাব যাবে নবান্ন নন্দিনীর হোটেলের স্পেশাল থালি, দাম ১০০ টাকা, পাবেন আনলিমিটেড খাবার, কী কী থাকছে ৪৭ তলায় ফ্ল্যাটের দাম ৯৭.৪ কোটি টাকা, স্ট্যাম্প ডিউটি ​​৫.৮ কোটি, ক্রেতাটি কে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে বিতর্ক! কোন ফর্ম্যাটে হবে টুর্নামেন্ট তা নিয়ে জল্পনা ‘বিয়ে হলে তো আর…’, ১৮ই জুলাই শোভনের গলায় মালা দিচ্ছেন? মুখ খুললেন সোহিনী হাউস্টনে ঝড়ে নিহত ৭, বিদ্যুৎহীন হয়ে বিপর্যস্ত জনজীবন

Latest IPL News

ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.