বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ,বাংলার স্পিনারের দাপটে কেঁপে গেল RR- ভিডিয়ো

IPL 2024: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ,বাংলার স্পিনারের দাপটে কেঁপে গেল RR- ভিডিয়ো

১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ,বাংলার স্পিনারের দাপটে কেঁপে গেল RR। ছবি: এপি

Rajasthan Royals vs Sunrisers Hyderabad, IPL 2024 Qualifier 2: ১২তম ওভারে শাহবাজ আহমেদ ১ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। আর এখানেই রাজস্থান রয়্যালস চাপে পড়ে যায়। তার পর তারা আর ম্যাচে ঘুরে দাঁড়াতে পারেনি। ৩৬ রানে হেরে আইপিএল থেকে ছিটকে যায়।

বাংলার স্পিনারের দাপটে জ্বলেপুড়ে ছাই রাজস্থানের ব্যাটিং অর্ডার। চার ওভারে ২৩ রান দিয়ে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন শাহবাজ আহমেদ। বিশেষ করে ১২তম ওভারে তিনি ১ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। এখানেই রাজস্থান রয়্যালস চাপে পড়ে যায়।

আরও  পড়ুন: অধিনায়ক কামিন্সের তুখোড় চাল,জুনিয়রদের মরিয়া লড়াই, সর্বোপরি টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে 2023-এর লাস্টবয় SRH

শুক্রবার আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে দুই দলের বোলারদের করিশ্মা দেখা গেল। টস হেরে প্রথমে ব্যাট করেছিল হায়দরাবাদ। প্রথম ইনিংসে রাজস্থানের দুই পেসার ট্রেন্ট বোল্ট এবং আবেশ খানের দাপট দেখা গিয়েছিল। দ্বিতীয় ইনিংসে আবার হায়দরাবাদের দুই স্পিনার শাহবাজ আহমেদ এবং অভিষেক শর্মার আগুনে মেজাজে ধরা দিলেন। দুই স্পিনার মিলেই রাজস্থানের ব্যাটিং অর্ডারের এদিন কোমর ভেঙে দেন। দু'জনে মিলে তুলে নেন পাঁচটি গুরুত্বপূর্ণ উইকেট।

আরও পড়ুন: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের

শাহবাজের স্পিনের জাদু

এদিন অষ্টম ওভারে প্রথম বল করতে আসেন শাহবাজ আহমেদ। তাঁকে দ্বিতীয় বলেই ছক্কা হাঁকান যশস্বী জয়সওয়াল। কিন্তু ওভারের পঞ্চম বলেই যশস্বীকে সাজঘরের রাস্তা দেখান শাহবাজ। যশস্বীর উইকেট এদিন খুবই গুরুত্বপূর্ণ ছিল। তিনি মারকুটে মেজাজে ছিলেন। তিনটি ছক্কা এবং চারটি চারের হাত ধরে ২১ বলে ৪২ করে ফেলেছিলেন। শেষ পর্যন্ত শাহবাজের বলে আব্দুল সামাদকে ক্যাচ দেন যশস্বী। ২০২২ সালে প্রশান্ত সোলাঙ্কির পর, আইপিএলে শাহবাজ প্রথম স্পিনার, যিনি যশস্বীকে আউট করলেন। এই ওভারে শাহবাজ ১০ রান দিলেও, যশস্বীকে আউট করে অক্সিজেন দেন হায়দরাবাদকে। এর পর ইনিংসের দশম ওভারে বল করতে এসে তিন রান দেন। কিন্তু কোনও উইকেট পাননি।

আরও পড়ুন: NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, BCCI কি পারবে কোনও ভাবে টিম ইন্ডিয়ার সেট আপে তাঁকে ধরে রাখতে?

তবে ১২তম ওভারে পুরো ম্যাচের রং-ই বদলে দেন বাংলার স্পিনার। প্রথম বলেই ফেরান বিধ্বংসী রিয়ান পারগকে। এদিন রিয়ান বড় শট খেলতে গিয়ে অভিষেক শর্মাকে ডিপ মিডউইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ১০ বলে ৬ করে এদিন রাজস্থানকে নিরাশ করে আউট হন রিয়ান। দ্বিতীয় এবং তৃতীয় বলে কোনও রান হয়নি। চতুর্থ বলে রবিচন্দ্রন অশ্বিনকে আউট করেন শাহবাজ। ৩ বল খেলে ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে খালি হাতে সাজঘরে ফেরেন অশ্বিন। পঞ্চম বলেও কোনও রান হয়নি। ষষ্ঠ বলে হয় ১ রান। দুরন্ত বোলিং করে ১২তম ওভারেই হায়দরাবাদের হাতে ম্যাচের রাশ এনে দেন শাহবাজ আহমেদ।

অভিষেক শর্মা নেন ২ উইকেট

শাহবাজের সঙ্গে বিধ্বংসী মেজাজে ছিলেন অভিষেক শর্মাও। সঞ্জু স্যামসন এবং শিমরন হেতমায়েরের গুরুত্বপূর্ণ উইকেট দু'টি তুলে নেন অভিষেক। অভিষেকের বলে এডেন মার্করামের হাতে ক্যাচ দিয়ে সঞ্জু ফেরেন ১১ বলে ১০ রান করে। ১০ বলে ৪ করে বোল্ড হন হেতমায়ের। ৪ ওভারের স্পেলে ২৪ রান দিয়ে ২ উইকেট তুলে নেন অভিষেক। শাহবাজ এবং অভিষেক- দুই স্পিনারের ঘুর্ণিই হায়দরাবাদকে ফাইনালে উঠতে সাহায্য করে। হায়দরাবাদের দেওয়া ১৭৬ রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৩৯ করে রাজস্থান। ৩৬ রানে তারা ম্যাচটি হারে। রবিবার ফাইনালে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয়

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.