বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ,বাংলার স্পিনারের দাপটে কেঁপে গেল RR- ভিডিয়ো

IPL 2024: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ,বাংলার স্পিনারের দাপটে কেঁপে গেল RR- ভিডিয়ো

১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ,বাংলার স্পিনারের দাপটে কেঁপে গেল RR। ছবি: এপি

Rajasthan Royals vs Sunrisers Hyderabad, IPL 2024 Qualifier 2: ১২তম ওভারে শাহবাজ আহমেদ ১ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। আর এখানেই রাজস্থান রয়্যালস চাপে পড়ে যায়। তার পর তারা আর ম্যাচে ঘুরে দাঁড়াতে পারেনি। ৩৬ রানে হেরে আইপিএল থেকে ছিটকে যায়।

বাংলার স্পিনারের দাপটে জ্বলেপুড়ে ছাই রাজস্থানের ব্যাটিং অর্ডার। চার ওভারে ২৩ রান দিয়ে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন শাহবাজ আহমেদ। বিশেষ করে ১২তম ওভারে তিনি ১ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। এখানেই রাজস্থান রয়্যালস চাপে পড়ে যায়।

আরও  পড়ুন: অধিনায়ক কামিন্সের তুখোড় চাল,জুনিয়রদের মরিয়া লড়াই, সর্বোপরি টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে 2023-এর লাস্টবয় SRH

শুক্রবার আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে দুই দলের বোলারদের করিশ্মা দেখা গেল। টস হেরে প্রথমে ব্যাট করেছিল হায়দরাবাদ। প্রথম ইনিংসে রাজস্থানের দুই পেসার ট্রেন্ট বোল্ট এবং আবেশ খানের দাপট দেখা গিয়েছিল। দ্বিতীয় ইনিংসে আবার হায়দরাবাদের দুই স্পিনার শাহবাজ আহমেদ এবং অভিষেক শর্মার আগুনে মেজাজে ধরা দিলেন। দুই স্পিনার মিলেই রাজস্থানের ব্যাটিং অর্ডারের এদিন কোমর ভেঙে দেন। দু'জনে মিলে তুলে নেন পাঁচটি গুরুত্বপূর্ণ উইকেট।

আরও পড়ুন: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের

শাহবাজের স্পিনের জাদু

এদিন অষ্টম ওভারে প্রথম বল করতে আসেন শাহবাজ আহমেদ। তাঁকে দ্বিতীয় বলেই ছক্কা হাঁকান যশস্বী জয়সওয়াল। কিন্তু ওভারের পঞ্চম বলেই যশস্বীকে সাজঘরের রাস্তা দেখান শাহবাজ। যশস্বীর উইকেট এদিন খুবই গুরুত্বপূর্ণ ছিল। তিনি মারকুটে মেজাজে ছিলেন। তিনটি ছক্কা এবং চারটি চারের হাত ধরে ২১ বলে ৪২ করে ফেলেছিলেন। শেষ পর্যন্ত শাহবাজের বলে আব্দুল সামাদকে ক্যাচ দেন যশস্বী। ২০২২ সালে প্রশান্ত সোলাঙ্কির পর, আইপিএলে শাহবাজ প্রথম স্পিনার, যিনি যশস্বীকে আউট করলেন। এই ওভারে শাহবাজ ১০ রান দিলেও, যশস্বীকে আউট করে অক্সিজেন দেন হায়দরাবাদকে। এর পর ইনিংসের দশম ওভারে বল করতে এসে তিন রান দেন। কিন্তু কোনও উইকেট পাননি।

আরও পড়ুন: NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, BCCI কি পারবে কোনও ভাবে টিম ইন্ডিয়ার সেট আপে তাঁকে ধরে রাখতে?

তবে ১২তম ওভারে পুরো ম্যাচের রং-ই বদলে দেন বাংলার স্পিনার। প্রথম বলেই ফেরান বিধ্বংসী রিয়ান পারগকে। এদিন রিয়ান বড় শট খেলতে গিয়ে অভিষেক শর্মাকে ডিপ মিডউইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ১০ বলে ৬ করে এদিন রাজস্থানকে নিরাশ করে আউট হন রিয়ান। দ্বিতীয় এবং তৃতীয় বলে কোনও রান হয়নি। চতুর্থ বলে রবিচন্দ্রন অশ্বিনকে আউট করেন শাহবাজ। ৩ বল খেলে ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে খালি হাতে সাজঘরে ফেরেন অশ্বিন। পঞ্চম বলেও কোনও রান হয়নি। ষষ্ঠ বলে হয় ১ রান। দুরন্ত বোলিং করে ১২তম ওভারেই হায়দরাবাদের হাতে ম্যাচের রাশ এনে দেন শাহবাজ আহমেদ।

অভিষেক শর্মা নেন ২ উইকেট

শাহবাজের সঙ্গে বিধ্বংসী মেজাজে ছিলেন অভিষেক শর্মাও। সঞ্জু স্যামসন এবং শিমরন হেতমায়েরের গুরুত্বপূর্ণ উইকেট দু'টি তুলে নেন অভিষেক। অভিষেকের বলে এডেন মার্করামের হাতে ক্যাচ দিয়ে সঞ্জু ফেরেন ১১ বলে ১০ রান করে। ১০ বলে ৪ করে বোল্ড হন হেতমায়ের। ৪ ওভারের স্পেলে ২৪ রান দিয়ে ২ উইকেট তুলে নেন অভিষেক। শাহবাজ এবং অভিষেক- দুই স্পিনারের ঘুর্ণিই হায়দরাবাদকে ফাইনালে উঠতে সাহায্য করে। হায়দরাবাদের দেওয়া ১৭৬ রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৩৯ করে রাজস্থান। ৩৬ রানে তারা ম্যাচটি হারে। রবিবার ফাইনালে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.