বাংলা নিউজ > ক্রিকেট > County Cricket: গুজরাটের জার্সিতে IPL মাতিয়ে এবার কাউন্টিতে পাড়ি সাই সুদর্শনের, যোগ দিলেন লিগ টেবিলের শীর্ষে থাকা দলে

County Cricket: গুজরাটের জার্সিতে IPL মাতিয়ে এবার কাউন্টিতে পাড়ি সাই সুদর্শনের, যোগ দিলেন লিগ টেবিলের শীর্ষে থাকা দলে

কাউন্টির আঙিনায় মাথা গলিয়ে দিলেন সাই সুদর্শন। ছবি- এসিসি।

County Championship 2023: কাউন্টি চ্যাম্পিয়নশিপের শেষ ৩টি ম্যাচে মাঠে নামবেন ভারতের এই ঘরোয়া ক্রিকেটার।

বয়স মাত্র ২১ বছর। তবে সাই সুদর্শন কতটা প্রতিভাবান, সেটা বোঝা গিয়েছে ইতিমধ্যেই। ঘরোয়া ক্রিকেটে অত্যন্ত ধারাবাহিক। চমকে দেওয়া পারফর্ম্যান্স উপহার দিয়েছেন আইপিএলে। ভারতীয়-এ দলের হয়ে এমার্জিং এশিয়া কাপ মাতিয়েছেন। এবার কাউন্টি মাতাতে বিলাতে পাড়ি দিচ্ছেন তামিলনাড়ু তথা গুজরাট টাইটানসের টপ অর্ডার ব্যাটার।

চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপের বাকি মরশুমের জন্য সাই সুদর্শনকে দলে নিল সারে। কাউন্টি ক্লাবটির তরফে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে ভারতের ঘরোয়া ক্রিকেটারকে দলে নেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়। সারের হয়ে চলতি মরশুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপের শেষ তিনটি ম্যাচে মাঠে নামবেন সুদর্শন।

সারের হয়ে কবে কোন কোন ম্যাচে মাঠে নামবেন সুদর্শন:-

১. বনাম ওয়ারউইকশায়ার (৩ সেপ্টেম্বর থেকে শুরু)।
২. বনাম নর্দাম্পটনশায়ার (১৯ সেপ্টেম্বর থেকে শুরু)।
৩. বনাম হ্যাম্পশায়ার (২৬ সেপ্টেম্বর থেকে শুরু)।

সারের হয়ে ২টি হোম ম্যাচ ও ১টি অ্যাওয়ে ম্যাচে মাঠে নামবেন সুদর্শন। সারে এই মুহূর্তে কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম ডিভিশনে এক নম্বরে রয়েছে। লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা এসেক্সের থেকে ১৭ পয়েন্টে এগিয়ে রয়েছে সারে। ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচের পরে সারের দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে শেষ ৩টি কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে মাঠে নামবেন সুদর্শন।

আরও পড়ুন:- ১ সেকেন্ডেরও কম সময়ে ঝাঁপিয়ে প্রায় মাটি থেকে বল তুলে নেন মেন্ডিস, শাকিবকে ফেরাতে কুশলের দুর্দান্ত ক্যাচের ভিডিয়ো দেখুন

সুদর্শনের ফার্স্ট ক্লাস কেরিয়ার:-

সাই সুদর্শন এখনও পর্যন্ত তামিলনাড়ুর হয়ে ৮টি ফার্স্ট ক্লাস ম্যাচে মাঠে নেমেছেন। ১৪টি ইনিংসে ব্যাট করে ৪২.৭১ গড়ে ৫৯৮ রান সংগ্রহ করেছেন তিনি। ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করেছেন সুদর্শন। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১৭৯ রানের।

সুদর্শনের লিস্ট-এ কেরিয়ার:-

সাই সুদর্শন এখনও পর্যন্ত ১৯টি ৫০ ওভারের ম্যাচ খেলেছেন। ১৯টি ইনিংসে ব্যাট করতে নেমে তিনি ৬৮.০০ গড়ে ১০৮৮ রান সংগ্রহ করেছেন। লিস্ট-এ ক্রিকেটে ৫টি সেঞ্চুরি ও ৪টি হাফ-সেঞ্চুরি করেছেন সাই। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১৫৪ রানের। এমার্জিং এশিয়া কাপের গ্রুপ ম্যাচে পাকিস্তানের তারকাখচিত বোলিং লাইনআপের বিরুদ্ধে ব্যাট করে অপরাজিত ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন সুদর্শন।

আরও পড়ুন:- UP T20 League: এশিয়া কাপের আবহে দুরন্ত বোলিং ভুবনেশ্বরের, নির্বাচকদের উপেক্ষার জোরালো জবাব দিলেন ভুবি- ভিডিয়ো

সুদর্শনের আইপিএল কেরিয়ার:-

২০২২ ও ২০২৩, দু'টি মরশুমে গুজরাট টাইটানসের হয়ে মাঠে নামেন সাই সুদর্শন। ২০২২ সালে ৫টি ম্যাচে সাকুল্যে ১৪৫ রান করেন তিনি। হাফ-সেঞ্চুরি করে ১টি। ২০২৩ আইপিএলে ৮টি ম্যাচে মাঠে নামেন সাই। তিনি ৩টি অর্ধশতরান-সহ ৩৬২ রান সংগ্রহ করেন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২৩-এর ফাইনালে ৯৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সুদর্শন।

ক্রিকেট খবর

Latest News

৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা' জোসেফের লম্বা ছয়, ভাঙল ট্রেন্ট ব্রিজের ছাদ, অল্পের জন্য বাঁচলেন দর্শকরা- ভিডিয়ো 'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.