বাংলা নিউজ > ক্রিকেট > Indian Cricket Team-কোচ সাবধানে বাছা উচিত....হঠাৎ পোস্ট সৌরভের, নিশানা নিয়ে তুঙ্গে জল্পনা

Indian Cricket Team-কোচ সাবধানে বাছা উচিত....হঠাৎ পোস্ট সৌরভের, নিশানা নিয়ে তুঙ্গে জল্পনা

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রোহিত শর্মা। ছবি - পিটিআই (PTI)

রোহিত-বিরাটদের নতুন কোচের দৌড়ে গম্ভীরের নাম ভাসতেই এই প্রসঙ্গে, ট্যুইট করে সৌরভ গঙ্গোপাধ্যায় লিখেছেন, ‘একজনের জীবনের কোচের দায়িত্ব অপরিসীম। তাঁদের পরামর্শ এবং কঠোর অনুশীলন, মাঠে এবং মাঠের বাইরে একজন ব্যক্তির ভবিষ্যৎ গড়ে দেয়। তাই কোচ বাছাইয়ের ক্ষেত্রে সৎ থাকা উচিত ’।

আইসিসি টি২০ বিশ্বকাপের পরই দায়িত্ব থেকে অব্যাহতি নিতে চলেছেন বর্তমান ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। তাঁর পরিবর্তে ইতিমধ্যেই কোচ খোঁজা শুরু করে দিয়েছে বিসিসিআই। ইতিমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও তেমন কোনও ইতিবাচক মুখ এই বিজ্ঞাপনে সাড়া দেননি। বরং ৩০০০-এর বেশি আবেদনে ভারতীয় ক্রিকেট সমর্থকরাই উদ্ঘট সব নামে, কোচের পদে আবেদন করেছেন, যার মধ্যে রয়েছে সচিন তেন্ডুলকর, নরেন্দ্র মোদীর নামও। এই আবহেই বিসিসিআইয়ের তরফে গৌতম গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে বলে জল্পনা শুরু হয়। বোর্ড সূত্রে জানা যায় জল্পনা সত্যি হলেও এখনও গম্ভীর তাতে সায় দেননি। এবার এই নিয়েই মুখ খুললেন মহারাজ।

আরও পড়ুন-IPL 2024-ভিডিয়ো, রাগি হেডস্যার গম্ভীরকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপরা, ভালোবাসার অত্যাচার হাসি মুখেই মানলেন গৌতি

কোচ বাছাইয়ের আবহেই বোমা ফাটালেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। গৌতম গম্ভীর কোচের পদের দৌড়ে এগিয়ে যেতেই, কোচ বাছাই নিয়ে হঠাৎ সাবধানতা অবলম্বন করার বার্তা দিলেন মহারাজ, কিন্তু হঠাৎ কেন? উঠছে প্রশ্ন। রোহিত-বিরাটদের নতুন কোচ প্রসঙ্গে, ট্যুইট করে সৌরভ গঙ্গোপাধ্যায় লিখেছেন, ‘একজন ব্যক্তির জীবনের কোচের দায়িত্ব অপরিসীম। কোচের পরামর্শ এবং কঠোর অনুশীলন, মাঠে এবং মাঠের বাইরে একজন ব্যক্তির ভবিষ্যৎ গড়ে দেয়। তাই কোচ বাছাইয়ের ক্ষেত্রে সৎ থাকা উচিত ’ ।

আরও পড়ুন-ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের

সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই ট্যুইট সামনে আসার পরই তোলপাড় পড়ে গেছে ভারতীয় ক্রিকেটমহলে। হঠাৎ প্রাক্তন বোর্ড সভাপতির এমন বার্তায় বিসিসিআইও কিছুটা অস্বস্তিতে। যদিও ক্রিকেটমহলের একাংশের মতে, ২০১২ সালে গৌতম গম্ভীর কেকেআরকে চ্যাম্পিয়ন করেছিলেন। সেই সময় পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলতে এসেছিলেন দাদা, ইডেন গার্ডেন্স কার্যত দুই ভাগে ভাগ হয়ে গেছিল সেই সময়। যদিও তাঁকে সরিয়ে কেকেআরের দায়িত্বে গৌতিকে নিয়ে আসায়, বিষয়টি মেনে নিতে পারেননি মহারাজ। সেই কারণেই তাঁর এই পোস্ট কিনা, সেই নিয়ে শুরু হয়েছে চর্চা।

আরও পড়ুন-IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

যদিও অনেকে মনে করছেন, ভারতীয় দলের অন্দরে বিরাট কোহলির সঙ্গে গৌতম গম্ভীরের সম্পর্ক অতটাও ভালো নয়। সেক্ষেত্রে গৌতম গম্ভীর কোচ হয়ে এলে, ভারতীয় ক্রিকেটের পুরোনো সেই গ্রেগ চ্যাপেল বনাম সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো অন্ধকার অধ্যায়ের সূচনা হতে পারে, যেখানে অধিনায়ককে জোর করে বসিয়ে দিতে চেয়েছিলেন কোচ। এরপর দুরন্ত লড়াই দিয়ে মহারাজ দলে ফিরলেও ২০০৭ বিশ্বকাপে নতুন অধিনায়কের নেতৃত্বে ভারত ডাহা ফেল করায় শেষ পর্যন্ত চাকরি গেছিল গ্রেগ চ্যাপেলের। পরে নাইটদের কোচ জন বুকাননের সঙ্গেও মহারাজের সম্পর্ক ভালো ছিল না। তাই এক্ষেত্রে হয়ত তিনি বার্তা দিতে চাইলেন, কোচ বাছাইয়ে তাড়াহুড়ো না করে বরং ধীরে সুস্থে সেই কাজ করুক বিসিসিআই।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ঝটপট বাড়বে মেটাবলিজম, লাঞ্চের পরে কী খাবেন জেনে নিন হাতির দাঁতের মূর্তি বিক্রির বিজ্ঞাপন, ক্রেতা সেজে ব্যক্তিকে ধরল WCCB রানিকে ‘অভদ্র’ বলে আক্রমণ কঙ্গনার হেয়ার স্টাইলিস্টের, ‘এত বদমেজাজ…’ গঙ্গা দশেরায় তৈরি হচ্ছে অনেক শুভ যোগ, ঘরে সুখ-সমৃদ্ধি আনতে কী করবেন জেনে নিন ভোট মিটতেই জমি জটিলতায় পাঠান, ভাদোদরা পুরসভার বেআইনি দখলের নোটিস ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের ৫০০ বছর পুরনো চুরি যাওয়া মূর্তি ভারতকে ফেরাবে অক্সফোর্ড! বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল বার্ড ফ্লুতে আক্রান্ত হয়ে মারা গেলেন মেক্সিকোর ৫৯ বছরের এক প্রৌঢ়

T20 WC 2024

সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.