বাংলা নিউজ > ক্রিকেট > IND-W vs SA-W 2nd ODI: উঠল মোট ৬৪৬ রান! অনন্য নজিরের তালিকায় লরা উলভার্ট-হরমনপ্রীতরা

IND-W vs SA-W 2nd ODI: উঠল মোট ৬৪৬ রান! অনন্য নজিরের তালিকায় লরা উলভার্ট-হরমনপ্রীতরা

ইতিহাসে অনন্য নজিরের তালিকায় ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ম্যাচ (ছবি-PTI)

এক টানটান উত্তেজনার ম্যাচের সাক্ষী থেকেছেন ক্রিকেট ভক্তরা। আর রান বন্যার এই ম্যাচ জায়গা করে নিয়েছে মেয়েদের ক্রিকেট ইতিহাসে এক অনন্য তালিকায়। ম্যাচে দুই দল ব্যাট করে মোট রান করার নিরীখে মেয়েদের ওডিআই ক্রিকেটের ইতিহাসে এই ম্যাচ জায়গা করে নিয়েছে দ্বিতীয় স্থানে।

শুভব্রত মুখার্জি:- পুরুষদের চলতি টি-২০ বিশ্বকাপের আবহেই দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার মেয়েদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছে ভারতীয় দল। হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় দল প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয় পায়। ১৪৩ রানের ব্যবধানে জিতে সিরিজে লিড নেয় তারা। সিরিজের দ্বিতীয় ম্যাচে বুধবার বেঙ্গালুরুতে মুখোমুখি হয়েছিল দুই দল। সেখানেই 'রান ফেস্টের' সাক্ষী থেকেছেন দর্শকরা। দুই দলের ব্যাটাররাই এদিন আক্রমণাত্মক মেজাজে ব্যাট করেছেন। ফলে এক টানটান উত্তেজনার ম্যাচের সাক্ষী থেকেছেন ক্রিকেট ভক্তরা। আর রান বন্যার এই ম্যাচ জায়গা করে নিয়েছে মেয়েদের ক্রিকেট ইতিহাসে এক অনন্য তালিকায়। ম্যাচে দুই দল ব্যাট করে মোট রান করার নিরীখে মেয়েদের ওডিআই ক্রিকেটের ইতিহাসে এই ম্যাচ জায়গা করে নিয়েছে দ্বিতীয় স্থানে।

আরও পড়ুন… T20 WC 2024 IND vs AFG: আমাদের কাছে যা স্পিনার আছে… ভারতের বিরুদ্ধে নামার আগেই আফগান কোচের হুঙ্কার

তালিকায় প্রথম স্থানে রয়েছে ২০১৭ সালের ব্রিস্টলের ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ। এই ম্যাচে দুই দল মিলিয়ে মোট রান উঠেছিল ৬৭৮। অল্পের জন্য এই রেকর্ড ভাঙতে পারল না বুধবারের ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ। এই ম্যাচে দুই দল মিলিয়ে উঠল মোট ৬৪৬ রান।কাকাতলীয়ভাবে এই তালিকায় থাকা শীর্ষ দুই ম্যাচের দুটিতেই অন্যতম দল হিসেবে রয়েছে দক্ষিণ আফ্রিকা দল। যদিও বেঙ্গালুরুতে আজকের ম্যাচে তারা লড়াই চালিয়ে শেষ পর্যন্ত মাত্র ৪ রানে হেরে গিয়েছে। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ২০২২ সালে ক্রাইস্টচার্চে খেলা অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের ম্যাচ। এই ম্যাচে উঠেছিল ৬৪১ রান। তালিকায় চতুর্থ স্থানে থাকা ডাবলিনের নিউজিল্যান্ড বনাম আয়ারল্যান্ড ম্যাচে উঠেছিল ৬৩৫ রান। পঞ্চম স্থানে থাকা লেস্টারশায়ারে খেলা ২০২২ সালের দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড ম্যাচে উঠেছিল ৬৩৩ রান। অর্থাৎ এই তালিকায় প্রথম পাঁচটি ম‌্যাচের মধ্যে তিনটি তিনটি করে ম্যাচে একটি দল হিসেবে থাকার নজির রয়েছে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা দলের।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8 IND vs AFG: কুলদীপের খেলা প্রায় পাকা, তাহলে বাদ যাবেন কে? দেখুন Probable Playing 11

এদিনের ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে তিন উইকেট হারিয়ে ৩২৫ রান করতে সমর্থ হয়। ভারতের হয়ে জোড়া শতরান করেন ভারতের অধিনায়ক এবং সহ অধিনায়ক। ঘটনাচক্রে প্রথম ম্যাচে ও ১২৭ বলে ১১৭ রান করেছিলেন স্মৃতি মন্ধনা। যা ছিল ভারতের মাটিতে তাঁর প্রথম শতরান। এদিন সেই ধারা বজায় রেখে তিনি পরপর ম্যাচে তাঁর দ্বিতীয় শতরানটি ও করে ফেললেন। এদিন ১২০ বল খেলে তিনি করেছেন ১৩৬ রান। তাঁর ইনিংস সাজানো ছিল ১৮ টি চার এবং দুটি ছয়ে। ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর মাত্র ৮৮ বলে ১০৩ রান করে অপরাজিত থেকে যান। তাঁর ইনিংসে তিনি মারেন ৯ টি চার এবং তিনটি ছয়। রিচা ঘোষ মাত্র ১৩ বলে ২৫ রান করে অপরাজিত থেকে যান। জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা দল। তাদের হয়ে ও শতরান করেছেন তাদের দলনায়ক এবং দলের সেরা অলরাউন্ডার। লরা উলভার্ট ১৩৫ বলে ১৩৫ রান করে অপরাজিত থেকে যান। মারিজান কাপ অন্যদিকে ৯৪ বলে ১১৪ রান করেন।তবে তাদের লড়াই সত্ত্বে ও ছয় উইকেটে ৩২১ রানেই আটকে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ফলে চার রানে ম্যাচ জেতার পাশাপাশি সিরিজ জয় ও নিশ্চিত করে ভারত।

ক্রিকেট খবর

Latest News

১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.