বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার- রিপোর্ট

IPL 2024: মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার- রিপোর্ট

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার।

Shah Rukh Khan Offered Blank Cheque To Gautam Gambhir: গত বছর গম্ভীরকে নিজের বাড়ি ‘মান্নাত’-এ আমন্ত্রণ জানিয়েছিলেন শাহরুখ এবং দু'জনে ঘণ্টার পর ঘণ্টা কথা বলেছিলেন। সেখানেই গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন এসআরকে এবং বিনিময়ে তাঁকে ১০ বছরের জন্য কেকেআর পরিবারের অংশ করতে চেয়েছিলেন। 

২০২৪ আইপিএলে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এবার গৌতম গম্ভীর কেকেআর-এ প্রত্যাবর্তন করার পরেই পুরো দলের যেন খোলনলচেই বদলে গিয়েছে। নিঃসন্দেহে কেকেআর-কে চ্যাম্পিয়ন করতে দলের মেন্টর গম্ভীর মুখ্য ভূমিকা নিয়েছেন। তাঁর কিছু সিদ্ধান্ত এবং স্ট্র্যাটেজিতেই একেবারে বদলে গিয়েছে নাইট রাইডার্স।

দেখতে গেলে, গম্ভীর কোচ এবং মেন্টর মিলিয়ে মোট আট মরশুম এই দলের সঙ্গে যুক্ত থেকেছেন। তার মধ্যে তিন বার ট্রফি জিতেছে কেকেআর। রোহিত শর্মা এবং এমএস ধোনি ছাড়া কেউই এমন অর্জনের বড়াই করতে পারবেন না। প্রথম দু'জন অবশ্য খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন। গম্ভীর অধিনায়ক এবং মেন্টর হিসেবে এই সাফল্য পেয়েছেন। অধিনায়ক গম্ভীরের হাত ধরে শেষ বার ২০১৪ সালে ট্রফি জিতেছিল কেকেআর। এবার ১০ বছর পর মেন্টর গৌতির হাত ধরে ফের চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেল নাইটরা।

আরও পড়ুন: IPL ফাইনালের পর চিপকেই BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা গম্ভীরের, তবে কি দ্রাবিড়ের পরিবর্ত হতে চলেছেন KKR মেন্টর?

গম্ভীর এবং শাহরুখ খান তর্কাতীত ভাবে আইপিএলের সবচেয়ে জনপ্রিয় জুটি। তারা বহু বছর ধরে একসঙ্গে কাজ করছেন। এবং দুই তারকার মধ্যে বোঝাপড়া বেশ ভালো। তবে ২০১৭-এর পর গম্ভীর কেকেআর-এর থেকে আলাদা হয়ে যান এবং দিল্লি ক্যাপিটালসে যোগ দেন। তবে সেটিই ছিল গৌতির আইপিএলের শেষ মরশুম। কারণ তার পরেই তিনি সমস্ত ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দেন। ২০২২ সালে লখনউ সুপার জায়ান্টসের পরামর্শদাতা হিসেবে যোগ দেন গম্ভীর। দুই মরশুমেই লখনউ প্লে-অফে উঠেছিল। এর পর ২০২৪ আইপিএলে তিনি কলকাতায় ফেরেন।

শাহরুখ-গম্ভীর গোপন বৈঠক

কিন্তু গম্ভীর যখন কেকেআর-এর যুক্ত ছিলে না, সেই সময়েও শাহরুখের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল। দৈনিক জাগরণের একটি প্রতিবেদন অনুসারে, শাহরুখ এবং গম্ভীর ২০১৮ এবং ২০২২-এর মধ্যে বেশ কয়েক বার দেখা করেছিলেন। কিন্তু গত বছরের আগে পর্যন্ত ক্রিকেট নিয়ে তাঁরা কোনও রকম আলোচনা করেননি। হিন্দি ডেইলির দাবি, এলএসজিকে ধারাবাহিক ভাবে প্লে-অফে তোলার পরে, যখন গম্ভীর প্রথম ফ্র্যাঞ্চাইজি ছাড়ার কথা ভাবছিলেন, তখন শাহরুখ প্লটে ঢোকেন। গত বছর গম্ভীরকে নিজের বাড়ি ‘মান্নাত’-এ আমন্ত্রণ জানিয়েছিলেন শাহরুখ এবং দু'জনে ঘণ্টার পর ঘণ্টা কথা বলেছিলেন। সেখানেই গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন এসআরকে এবং বিনিময়ে তাঁকে ১০ বছরের জন্য কেকেআর পরিবারের অংশ করতে চেয়েছিলেন।

আরও পড়ুন: শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- মেন্টরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন, নাইট প্লেয়াররাও মুগ্ধ গম্ভীরে- ভিডিয়ো

মজার ব্যাপার হল, এলএসজির মালিক সঞ্জীব গোয়েঙ্কা এর কিছুই জানতেন না। যখন দৈনিক জাগরণে প্রথম খবরটি প্রকাশ হয়, তখন গম্ভীর তাঁর পরবর্তী লক্ষ্যে স্থির করে এলএসজি ছেড়ে যাওয়ার কথা ভাবছেন। সেটা জানার পর গোয়েঙ্কা চমকে গিয়েছিলেন। এর মধ্যে যা ঘটেছিল তা হল যে, ততক্ষণে গম্ভীর নিশ্চিত করে ফেলেছিলেন লখনউ ছাড়ার বিষয়টি। এছাড়াও, প্রতিবেদনে যোগ করা হয়েছে যে, এসআরকে-এর প্রস্তাব এতটাই আকর্ষণীয় ছিল যে, গম্ভীর নিজের মন তৈরি করে ফেলেছিলেন। এবং অবশেষে, গত বছরের সেপ্টেম্বরে কেকেআর-এ গম্ভীরের প্রত্যাবর্তন নিশ্চিত হয়।

আরও পড়ুন: কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- নাইট টিম হোটেলে যেন মায়াবী রাত- ভিডিয়ো

ভাঙতে পারে গৌতির সঙ্গে কেকেআর-এর সম্পর্ক

এত কাঠখড় পুড়িয়ে গম্ভীরকে নিজের প্রিয় দল কেকেআর-এ শাহরুখ পিরিয়ে আনলেও, সেই সম্পর্ক ভাঙার সম্ভানা তৈরি হয়েছে। গম্ভীর এখন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ হওয়ার জন্য বিসিসিআই-এর নজরে রয়েছেন। কোনও প্রার্থী একসঙ্গে দু'টি ভূমিকা পালন করতে পারেন না। স্বার্থ সংঘাতের দ্বন্দ্ব তৈরি হয়ে সেক্ষেত্রে। গম্ভীর যদি ভারতের কোচ হওয়ার সিদ্ধান্ত নেন, যা তিনি খুব আগ্রহী বলে জানা গিয়েছে, তবে তাঁকে কেকেআর চাড়তে হবে। আর কেকেআর ছআড়তে না পারলে, ভারতের কোচ হওয়া হবে না তাঁর।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হওয়ার পর, তাঁর পরিবর্ত কে হবেন? উঠে আসছে বহু নাম। তার মধ্যে এই দৌড়ে এগিয়ে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর। রবিবার আইপিএল ফাইনালের পর বিসিসিআই সচিব জয় শাহ ২০১১ সালের বিশ্বকাপ জয়ী তারকার সঙ্গে দেখা করেন। এবং তাঁকে অভিনন্দনও জানান। সেই সময়েই দু'জনকেই বহুক্ষণ একসঙ্গে কথা বলতে দেখা যায়। যা যথারীতি ফ্রেমবন্দিও হয়েছে। এবং এর পরেই টিম ইন্ডিয়ার কোচ হিসেবে গম্ভীরের নাম নিয়ে জল্পনা তীব্র আকার নিয়েছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের কথার খেলাপ স্টিম্যাচের, পদত্যাগ করছেন না! সরাতে গেলে ক্ষতিপূরণ প্রায় ৩ কোটি টাকা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.