বাংলা নিউজ > ক্রিকেট > বিয়ের পরেই তামিম ইকবালের সঙ্গে সম্পর্কের অবনতি! অকপট স্বীকারোক্তি শাকিব আল হাসানের

বিয়ের পরেই তামিম ইকবালের সঙ্গে সম্পর্কের অবনতি! অকপট স্বীকারোক্তি শাকিব আল হাসানের

শাকিব আল হাসান। ছবি- এপি (AP)

তামিম ইকবালের সঙ্গে সম্পর্কের অবনতি নিয়ে শাকিব আল হাসান জানান, তাঁর এবং তামিমের বিয়ের পর তাঁদের মধ্যে দূরত্ব বাড়ে। কারণ বিয়ের আগে তাঁরা একই ভবনে থাকতেন। বিয়ের পর দু'জনে আলাদা থাকা শুরু করেন। দুজনের কম কথা হত। পারিবারিক ব্যস্ততা, বাড়়তি দায়িত্বের কারণে দূরত্ব বাড়ে বলে তিনি জানান।

শুভব্রত মুখার্জি:- বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে নিঃসন্দেহে অন্যতম সেরা দুই তারকা ক্রিকেটার শাকিব আল হাসান এবং তামিম ইকবাল। টাইগারদের ক্রিকেটের স্বর্নযুগের অন্যতম সেরা দুই কারিগর। বিখ্যাত পঞ্চপান্ডবের (তামিম ইকবাল,শাকিব আল হাসান,মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম এবং মাশরাফি বিন মোর্তাজা) অন‌্যতম বড় দুই তারকা শাকিব এবং তামিম। কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে একটা সময়ে এই দুই তারকা জাতীয় দলের হয়ে একাধিক গুরুত্বপূর্ণ জয় ছিনিয়ে এনেছেন। তবে এরপরেই গত ওডিআই বিশ্বকাপের আগে থেকেই এই দুই তারকার সম্পর্কের অবনতি ঘটতে থাকে। একটা চোরা শীতলস্রোত বর্তমান ছিল তাদের সম্পর্কে। বিশেষজ্ঞরা বলেন এই কারণেই নাকি গত ওডিআই বিশ্বকাপে বাংলাদেশ দলে জায়গা হয়নি তামিমের। সেই দলের অধিনায়কত্বের দায়িত্বে ছিলেন শাকিব স্বয়ং।

আরও পড়ুন-‘এভাবে ছিটকে যাওয়া লজ্জার,ফিফার উচিত নজর দেওয়া’! রেফারিং নিয়ে ক্ষোভ উগরে দিলেন স্টিম্যাচ

চলতি টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দলে রয়েছেন শাকিব। তবে জায়গা হয়নি তামিমের।আর এমন আবহেই তাঁর সঙ্গে তামিমের সম্পর্ক নিয়ে অকপট স্বীকারোক্তি করেছেন শাকিব। তাঁর স্পষ্ট বক্তব্য বিয়ের পর থেকেই তাদের দুজনের সম্পর্ক খারাপ হতে শুরু করেছিল। টাইগারদের এই দুই সিনিয়র ক্রিকেটারের মধ্যে খারাপ সম্পর্ক একাধিকবার শিরোনামে এসেছে। এবার এই সম্পর্ক নিয়ে মুখ খুলেছেন শাকিব আল হাসান।

আরও পড়ুন-গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে! জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা বাদ পড়া ক্রিকেটারের, প্রতিবাদ নাইট প্রাক্তনীর

প্রসঙ্গত শাকিব ও তামিম এই তারকার মধ্যে যে সমস্যা রয়েছে সেই কথা সবার প্রথম জনসমক্ষে আনেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছিলেন কথা বন্ধ রয়েছে দুই তারকার।সম্প্রতি মুক্তি পেয়েছে শাকিব আল হাসানকে নিয়ে তৈরি একটি ডকুমেন্টারি ছবি। যার নাম 'শাকিব আল হাসান বিশ্বকাপ স্পেশাল'।টি-২০ বিশ্বকাপ শুরুর আগে শাকিব এই ডকুমেন্টারিতে নিজের কথা শেয়ার করেছেন।আর টি-২০ বিশ্বকাপ চলাকালীন এই ছবি সামনে এসেছে।এই তথ্যচিত্রে শাকিব,তামিমের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মুখ খুলেছেন।শাকিব জানিয়েছেন তাঁদের মধ্যে একটা সময় যে সম্পর্ক ছিল তা এখন অতীত।অতীতে তাঁরা সবসময় একসঙ্গে থাকতেন। তবে পরের দিকে চিত্র বদলে যায়।

আরও পড়ুন-দু নৌকায় পা দিয়ে মোহনবাগানকে ঝুলিয়ে রেখেছেন ম্যাকলারেন, সৌদির দিকে ঝুঁকে!

তিনি স্পষ্ট জানান তাঁর এবং তামিমের বিয়ের পর তাঁদের মধ্যে দূরত্ব বাড়ে। কারণ বিয়ের আগে তাঁরা একই ভবনে থাকতেন। বিয়ের পর দু'জনে আলাদা থাকা শুরু করেন। দুজনের কম কথা হত। পারিবারিক ব্যস্ততা, বাড়়তি দায়িত্বের কারণে দূরত্ব বাড়ে বলে তিনি জানান।তবে তাঁদের মধ্যে মাঠে কথা হতো। তবে প্রয়োজনের বাইরে কথা হতো না। শাকিবের মতে পরিস্থিতি জটিল হত না যদি নাজমুল হাসান পাপান বিষয়টা জনসমক্ষে না বলতেন।

ক্রিকেট খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.