বাংলা নিউজ > ক্রিকেট > Bangladesh Beat Netherlands: শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের

Bangladesh Beat Netherlands: শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা। ছবি- গেটি।

Bangladesh vs Netherlands, T20 World Cup 2024: নেদারল্যান্ডসের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর ম্যাচে দুরন্ত হাফ-সেঞ্চুরি করে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন শাকিব আল হাসান।

দক্ষিণ আফ্রিকার কাছে জেতা ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। তবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে কোনও ভুল করেননি নাজমুল হোসেন শান্তরা। শাকিব আল হাসান ও রিশাদ হোসেনের যুগলবন্দিতে ডাচদের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ এবং সেই সুবাদে টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের পথে এক পা বাড়িয়ে রাখে।

বৃহস্পতিবার কিংসটাউনে ডি-গ্রুপের ম্যাচে সম্মুখসমরে নামে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। বৃষ্টির জন্য ম্যাচ শুরু হয় দেরিতে। টস জিতে নেদারল্যান্ডস দলনায়ক স্কট এডওয়ার্ডস শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশকে। বাংলাদেশ পাওয়ার প্লে-র ৬ ওভারে ২টি উইকেট হারালেও সংগ্রহ করে ৫৪ রান। তারা দলগত ১০০ রানের গণ্ডি টপকায় ১৪ ওভারে। শেষমেশ শাকিব আল হাসানের হাফ-সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৫৯ রান সংগ্রহ করে।

শাকিব ৭টি বাউন্ডারির সাহায্যে ৩৮ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৯টি বাউন্ডারির সাহায্যে ৪৬ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ওপেনার তানজিদ হাসান ২৬ বলে ৩৫ রান করেন। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন।

অভিজ্ঞ মাহমুদুল্লাহ ২১ বলে ২৫ রানের যোগদান রাখেন। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন জাকের আলি। ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত ১ রান করে আউট হন। ব্যক্তিগত ১ রানে সাজঘরে ফেরেন লিটন দাস। ১৫ বলে ৯ রান করেন তৌহিদ হৃদয়।

আরও পড়ুন:- T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

নেদারল্যান্ডসের হয়ে ৪ ওভারে ১৫ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন পল ভ্যান মিকেরেন। ৪ ওভারে ১৭ রান খরচ করে ২টি উইকেট নেন আরিয়ান দত্ত। ৩ ওভারে ২৬ রান খরচ করে ১টি উইকেট নেন টিম প্রিঙ্গল।

পালটা ব্যাট করতে নেমে নেদারল্যান্ডসও পাওয়ার প্লে-তে ২টি উইকেট হারায়। তবে তারা ৬ ওভারে মাত্র ৩৬ রান সংগ্রহ করে। ডাচরা ১০০ রানের গণ্ডি টপকায় ১৩.২ ওভারে। শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩৪ রানে আটকে যায় নেদারল্যান্ডস। ২৫ রানের ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আরও পড়ুন:- 'দিওয়ালি হো ইয়া হোলি, অনুষ্কা লভস কোহলি', ম্যাচের মাঝেই বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা- ভিডিয়ো

ডাচদের হয়ে ২২ বলে ৩৩ রান করেন সাইব্র্যান্ড। ১৬ বলে ২৬ রান করেন বিক্রমজিৎ সিং। ২৩ বলে ২৫ রান করেন ক্যাপ্টেন স্কট এডওয়ার্ডস। এছাড়া মাইকেল লেভিট ১৮ ও ম্যাক্স ও'দাউড ১৮ রান করেন। ১৫ রানে অপরাজিত থাকেন আরিয়ান দত্ত।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ৩৩ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন রিশাদ হোসেন। তাসকিন আহমেদ ৪ ওভারে ৩০ রান খরচ করে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান ও মাহমুদুল্লাহ। শাকিব ৪ ওভারে ২৯ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি। যদিও দুরন্ত হাফ-সেঞ্চুরির জন্য ম্যাচের সেরা হন শাকিব।

আরও পড়ুন:- Yuvraj Singh's Awkward Selfie Moment: তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি!

এই জয়ের সুবাদে ৩ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করে বাংলাদেশ। নিজেদের শেষ গ্রুপ ম্যাচে নেপালকে হারালেই সুপার এইটে প্রবেশ করবে তারা। নেদারল্যান্ডস যদি শ্রীলঙ্কার কাছে হেরে যায়, তা হলে নতুন করে কোনও ম্যাচ না জিতেই পরের রাউন্ডে চলে যাবেন শান্তরা। সেক্ষেত্রে নেপালকে হারতে হবে ১টি ম্যাচ।

ক্রিকেট খবর

Latest News

Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশের গণ্ডি ছাড়িয়ে ফের বিদেশে পা, সিডনিতে সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.