বাংলা নিউজ > ক্রিকেট > West Indies vs New Zealand- শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের

West Indies vs New Zealand- শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের

শেরফান রাদারফোর্ড নিউজিল্যান্ডের বিপক্ষে টি২০ বিশ্বকাপে। ছবি - এপি (AP)

শেরফান রাদারফোর্ড নিজের ৩৯ বলে ৬৮ রানের ইনিংসে মারেন ২টি বাউন্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারি। ১৯তম ওভারে ড্যারিল মিচেলকে তিনটি ওভারবাউন্ডারি মারেন রাদারফোর্ড। ২০তম  ওভারে স্পিনার মিচেল স্যান্টনারের বিরুদ্ধে রাদারফোর্ড তোলেন ১৮ রান। টি২০ বিশ্বকাপে দশম উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তিনি।

আইসিসি টি২০ বিশ্বকাপে গ্রুপ অফ ডেথ অবশ্যই গ্রুপ সি। সেখানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তান। এর মধ্যে নিউজিল্যান্ড দলকে আফগানিস্তান হারিয়ে দেওয়ায়, সুপার এইটের রাস্তা তাঁদের কাছে কঠিন হয়ে গেছিল। কিন্তু বাকি সব ম্যাচ জিতলে তাঁরাও পরের রাউন্ডে যেতে পারবে। এই আবহেই বৃহস্পতিবার সকালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয় নিউজিল্যান্ড। এক সময় ম্যাচের রাশ পুরোপুরি নিজেদের হাতে নিয়ে ফেলেন কেন উইলিয়ামসনদের দল। ১১২ রানের মধ্যে ৯ উইকেট পড়ে যায় ক্যারিবিয়ানদের। তখন বাকি ছিল আর মাত্র ১৩ বল। সেই ১৩ বলেই কামাল করে দেখালেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার শেরফান রাদারফোর্ড, একই সঙ্গে গড়ে ফেললেন রেকর্ড।

আরওপড়ুন-স্টার্ক,কামিন্স এখনও পারেননি, নামিবিয়ার বিরুদ্ধে দাপট দেখিয়ে অনন্য সেঞ্চুরি করলেন জাম্পা

নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জিতলেই সুপার এইটে চলে যেত তাঁরা। এহেন গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যর্থ হন অধিনায়ক রভম্যান পাওয়েল, ব্র্যান্ডন কিং, জনসন চার্লসরা। চাপ পড়ে যায় মিডল অর্ডারে রাদারফোর্ডের ওপর। তবে ট্রেন্ট বোল্ট,  লকি ফারগুসন, টিম সাউদিদের সামলে উইন্ডিজের এই ব্যাটার করেন ৩৯ বলে ৬৮ রান। তবে আরও গুরুত্বপূর্ণ বিষয় হল, দশম উইকেটে জি মোটিকে সঙ্গে নিয়ে রাদারফোর্ড যোগ করেন ৩৭ রান। এক্ষেত্রে ৩৭ রান একাই করেন রাদারফোর্ড, রানের খাতা খুলতেই পারেননি মোটি। আইসিসি টি২০ বিশ্বকাপের ইতিহাসে দশম উইকেটে এটাই সবচেয়ে বেশি রানের পার্টনারশিপ।

আরও পড়ুন-প্রতি পদে পদে অব্যবস্থা! নিউ ইয়র্কে বিরাটদের জন্য আলাদা জিম মেম্বারশিপ নিল BCCI

শেরফান রাদারফোর্ড নিজের ৩৯ বলে ৬৮ রানের ইনিংসে মারেন ২টি বাউন্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারি। ১৯তম ওভারে বোলিং করতে আসেন ব্ল্যাক ক্যাপসদের অলরাউন্ডার ড্যারিল মিচেল। তাঁকে তিনটি ওভারবাউন্ডারি মারেন রাদারফোর্ড। এরপর ওভারের শেষ বলে ১ রান নিয়ে নিজের অর্ধশতরান পূর্ণ করেন ক্যারিবিয়ানদের এই মিডল অর্ডার ব্যাটার। শেষ ওভারে স্পিনার মিচেল স্যান্টনারের হাতে বল তুলে দেন কেন উইলিয়ামসন। এক্ষেত্রে শেষ ওভারে রাদারফোর্ড তোলেন ১৮ রান। মারেন দুটি বাউন্ডারি এবং একটি ওভারবাউন্ডারি। মূলত তাঁর বিধ্বংসী ব্যাটিংয়ের সৌজন্যেই লড়াকু স্কোরে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ যদি ক্যারিবিয়ানরা কম রান করে কিউয়িদের বিরুদ্ধে হেরে যেত, তাহলে শেষ ম্যাচ আফগানিস্তানের সঙ্গে জিততেই হত তাঁদের। 

আরও পড়ুন-খারাপ পারফরমেন্স,পোড়া কপাল! মিরাকেল ছাড়া টি২০ বিশ্বকাপে থাকা হচ্ছে না শ্রীলঙ্কার

শেরফান রাদারফোর্ড অবশ্য ম্যাচে বড় রান করে টপ অর্ডারের ব্যর্থতা ঢেকে দিলেও সুুপার এইট স্টেজ শুরুর আগে বিষয়টিতে নজর দিতেই হচ্ছে উইন্ডিজদের। কারণ এবারের টি২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে তেমন কোনও শক্তিশালী দলের মুখোমুখি হতে হয়নি আন্দ্রে রাসেল, ব্র্যান্ডন কিংদের। ফলে ব্যাটারদের আসল পরীক্ষা এবার শুরু হচ্ছে।

ক্রিকেট খবর

Latest News

'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে?GT-তে যোগ দিতে পারেন তারকা অলরাউন্ডার? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.