বাংলা নিউজ > ক্রিকেট > Shivam Dube on Virat Kohli's form- ফর্মের ধারে কাছে নেই বিরাট কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে

Shivam Dube on Virat Kohli's form- ফর্মের ধারে কাছে নেই বিরাট কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে

আইসিসি টি২০ বিশ্বকাপে বিরাট কোহলি। ছবি- এএনআই (Surjeet Yadav)

শিবম দুবে বলছেন, ‘আমি এই মূহূর্তে দলের কম্বিনেশনে বদল হওয়ার কোনও সম্ভাবনা দেখতে পাচ্ছি না। কয়েকটা ম্যাচে কম রানে আউট হওয়া মানেই পরের তিন ম্যাচে শতরান করে হয়ত কোহলি কামব্যাক করবেন। এটাই ওর খেলার স্টাইল। আমি বিরাট কোহলি নই, তাই ওকে নিয়ে মন্তব্য করার কেউ নই আমি'।

টি২০ বিশ্বকাপে এবারে ফর্মের ধারে কাছে নেই বিরাট কোহলি। সেই আয়ারল্যান্ড ম্যাচ থেকে শুরু এরপর পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্র ম্যাচেও নিজের ছন্দে দেখা যায়নি বিরাটকে, এই প্রতিযোগিতার ইতিহাসে যা বিরল। এখনও পর্যন্ত ২০২৪ টি২০ বিশ্বকাপের তিনটি ম্যাচ মিলিয়ে ১০ রানের গণ্ডিও টপকাতে পারেননি ভারতীয় দলের পোস্টার বয়। গত ম্যাচে তো গোল্ডেন ডাক হয়ে সাজঘরে ফিরেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনিং করেননা, তাই নতুন পজিশনে মানিয়ে নিতে একটু সমস্যা হচ্ছে বোঝাই যাচ্ছে। টিম ম্যানেজমেন্টও বিরাটকে নিয়ে সিদ্ধান্ত নিতে পারছেন না, কারণ বিরাটকে পিছিয়ে ফার্স্ট ডাউনে আনতে গেলে যশস্বী জয়সওয়ালকে দলে সুযোগ দিতে হবে। সেক্ষেত্রে গোটা দলেরই কম্বিনেশন ঘেঁটে যাবে। এবার কোহলির খারাপ পারফরমেন্স নিয়ে মুখ খুললেন দলের সতীর্থ শিবম দুবে।

আরও পড়ুন-কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের

বিরাটকে ফার্স্ট ডাউনে আনতে গেলে কোনও একজন ব্যাটারকে বসাতে হবে। কিন্তু এই মূহূর্তে দলের কম্বিনেশন অত্যন্ত ভালো। দুজন ফাস্ট বোলিং অলরাউন্ডারের পাশাপাশি দুজন স্পিনার অলরাউন্ডার রয়েছে, এছাড়া তিন পেসার। ফলে ব্যাটার বলতে হাতে গোনা চারজন, রোহিত , বিরাট, পন্থ এবং সূর্যকুমার। তাই বিরাটকে ওপেনিংয়েই আরও কয়েকটা ম্যাচে সুযোগ দিতে চলেছে টিম ম্যানেজমেন্ট। সেই নিয়ে এবার বড় মন্তব্য করলেন মার্কিন যুক্তরাষ্ট্র ম্যাচে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়া শিবম দুবে। দলের কম্বিনেশনে যে কোনও বদল আনা হবে না স্পষ্টই জানাচ্ছেন এই অলরাউন্ডার। 

আরও পড়ুন-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয় বাটলার-আর্চারদের, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড

শিবম দুবে বলছেন, ‘আমি এই মূহূর্তে দলের কম্বিনেশনে বদল হওয়ার কোনও সম্ভাবনা দেখতে পাচ্ছি না। বিরাট কোহলির খারাপ সময় যাওয়া মানেই ভালো সময় আসার অপেক্ষায় থাকা।  কয়েকটা ম্যাচে কম রানে আউট হওয়া মানেই পরের তিন ম্যাচে শতরান করে হয়ত কোহলি কামব্যাক করবেন। এটাই ওর খেলার স্টাইল। আমি বিরাট কোহলি নই, তাই ওকে নিয়ে মন্তব্য করার কেউ নই আমি'। 

আরেক প্রাক্তন ক্রিকেটার অম্বতি রায়াডু বলছেন, ' পাকিস্তান ম্যাচে ভালো শট খেলতে গিয়ে আউট হয়েছে বিরাট কোহলি। একটা দুর্দান্ত কভার ড্রাইভও মেরেছিল। টাইমিং ঠিক না হওয়ায় এরপর ক্যাচ আউট হয়ে গেছিল। যে মানসিকতা নিয়ে বিরাট এবং রোহিত শর্মা ব্যাটিং করেছেন, সেই একই মানসিকতা ধরে রাখতে পারলে ভালো সময় আসতে দেরি নেই। বড় মঞ্চে এমন ম্যাচ দেখা যাবে, যেখানে দুজনের মধ্যে একজন ব্যাটার দাঁড়িয়ে গিয়ে একাই ভারতকে জিতিয়ে দেবে একপেশে ভাবে ’।

আরও পড়ুন-২ কিমি দৌড়াতে সময় নয় ২০ মিনিট, কোনও কথা শোনে না, আজম খানকে নিয়ে বিস্ফোরক হাফিজ

আইপিএলে ৭০০ রানের ওপর এবারে করেছিলেন বিরাট কোহলি। ওপেনিংয়েই খেলেছিলেন তিনি। সেই কারণেই তাঁকে দিয়ে ওপেনিং করানোর সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট। যদিও সাম্প্রতিক সময় আন্তর্জাতিক টি২০ খুব বেশি খেলেনি কোহলি, আফগানিস্তানের বিরুদ্ধে বছরের শুরুতে খেললেও ওপেনিং করেননি। তাই নতুন পজিশনে মানিয়ে নিতে একটু সময় লাগছে তাঁর, মত বিশেষজ্ঞদের।

ক্রিকেট খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.