বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs SA, WCL 2024: ৪২৪ রানের মারকাটারি T20 ম্য়াচে বিধ্বস্ত হল পাকিস্তান, প্রোটিয়াদের কাছে হেরে থামল আফ্রিদিদের বিজয়রথ

PAK vs SA, WCL 2024: ৪২৪ রানের মারকাটারি T20 ম্য়াচে বিধ্বস্ত হল পাকিস্তান, প্রোটিয়াদের কাছে হেরে থামল আফ্রিদিদের বিজয়রথ

প্রোটিয়াদের কাছে হেরে থামল আফ্রিদিদের বিজয়রথ। ছবি- টুইটার।

Pakistan Champions vs South Africa Champions, WCL 2024: ধ্বংসাত্মক শতরানে শাহিদ আফ্রদিদের বিধ্বস্ত করলেন সারেল এরউই। সেমিফাইনালের দৌড়ে টিকে রইল প্রোটিয়ারা।

চলতি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডসে প্রথম হারের মুখ দেখল পাকিস্তান। বড় রানের ইনিংস গড়েও হারতে হয় শাহিদ আফ্রিদিদের। টুর্নামেন্টে পরপর ৪টি ম্যাচ জিতে পাকিস্তানের আগেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে। তবে অপরাজিত থেকে তাদের শেষ চারের বৃত্তে ঢোকা হল না। নিজেদের শেষ লিগ ম্যাচে পাকিস্তান হেরে যায় লাস্টবয় দক্ষিণ আফ্রিকার কাছে।

পাকিস্তান জিতলে এদিনই চার সেমিফাইনালিস্ট নির্ধারিত হয়ে যেত। ইংল্যান্ডের পরে সেক্ষেত্রে দ্বিতীয় দল হিসেবে টুর্নামেন্ট থেকে বিদায় নিত দক্ষিণ আফ্রিকা। তবে মরণ-বাঁচন ম্যাচে ধ্বংসাত্মক ক্রিকেট উপহার দেয় প্রোটিয়া দল। তারা পাকিস্তানের ঝুলিয়ে দেওয়া বিশাল লক্ষ্যমাত্রা টপকে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকে।

নর্দাম্পটন কাউন্টি গ্রাউন্ডে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান চ্যাম্পিয়ন্স দল। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন শার্জিল খান ও শোয়েব মালিক।

শার্জিল ৩৬ বলে ৭২ রান করে সাজঘরে ফেরেন। তিনি ৭টি চার ও ৬টি ছক্কা মারেন। ২৬ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। শাহিদ আফ্রিদি ১০ বলে ২০ রান করেন। মারেন ৩টি চার ও ১টি ছক্কা। ২৪ বলে ২৪ রান করেন শোয়েব মাকসুদ। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- England Eliminated From WCL: জলে গেল ইয়ান বেলের ৯৭, ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে লেজেন্ডস লিগ থেকে ছিটকে গেলেন পিটারসেনরা

এছাড়া ২টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ১৩ রান করেন কামরান আকমল। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫ বলে ২৫ রান করে নট-আউট থাকেন আবদুল রাজ্জাক। দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি করে উইকেট নেন ডেল স্টেইন, ভার্নন ফিল্যান্ডার, চার্ল ল্যাঙ্গভেল্ট ও ইমরান তাহির।

আরও পড়ুন:- India Beat South Africa by 10 Wickets: দক্ষিণ আফ্রিকাকে ‘সব থেকে কম’ রানে বান্ডিল করে ১০ উইকেটে জয়, সিরিজ বাঁচাল ভারত

পালটা ব্যাট করতে নেমে সাউথ আফ্রিকা চ্যাম্পিয়ন্স ১৮.৩ ওভারে মাত্র ১ উইকেটের বিনিময় ২১৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ধ্বংসাত্মক শতরান করেন সারেল এরউই। তিনি ৫৭ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন। মারেন ১১টি চার ও ৬টি ছক্কা। ৪৭ বলে ৮২ রান করে নট-আউট থাকেন জ্যাক স্নিম্যান। ডুমিনি ৯ রান করে আউট হন।

আরও পড়ুন:- Gautam Gambhir's First Reaction: '১৪০ কোটি ভারতবাসীর স্বপ্ন…', রোহিতদের কোচ হয়ে গম্ভীর প্রথম প্রতিশ্রুতি কী দিলেন?

পাকিস্তানের হয়ে একমাত্র উইকেটটি নেন সোহেল খান। শাহিদ আফ্রিদি ৪ ওভারে ২৮ রান খরচ করেন। মারকাটারি শতরানে ম্যাচ জেতানোর সুবাদে সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন সারেল। সুতরাং, ম্যাচের দুই ইনিংস মিলিয়ে মোট ৪২৪ রান ওঠে। হাই-স্কোরিং ম্যাচে ধুন্ধুমার লড়াইয়ের সাক্ষী থাকেন ক্রিকেটপ্রেমীরা।

ক্রিকেট খবর

Latest News

রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.