বাংলা নিউজ > ক্রিকেট > KKR creates history in IPL: গম্ভীরও যা পারেননি, তা করে দেখালেন শ্রেয়স! ৫ ম্যাচ বাকি থাকতে IPL-এ ইতিহাস KKR-র

KKR creates history in IPL: গম্ভীরও যা পারেননি, তা করে দেখালেন শ্রেয়স! ৫ ম্যাচ বাকি থাকতে IPL-এ ইতিহাস KKR-র

কেকেআরের অধিনায়ক হিসেবে গৌতম গম্ভীরও যেটা পারেননি, সেটা করে দেখালেন শ্রেয়স আইয়ার। (ছবি সৌজন্যে আইপিএল এবং পিটিআই)

কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) দু'বার আইপিএল জিতিয়েছেন গৌতম গম্ভীর। তবে শ্রেয়স আইয়ার যেটা করলেন, সেটা তিনি পারেননি। আইপিএলে ইতিহাস গড়ল কেকেআর। আইপিএলের প্রথম ১৬টি মরশুমে যেটা হয়নি, সেটা হল ২০২৪ সালে।

গৌতম গম্ভীরও যেটা পারেননি, সেটা করে দেখালেন শ্রেয়স আইয়ার। তাঁর অধিনায়কত্বেই ইতিহাসে প্রথমবার শীর্ষস্থান ধরে রেখে আইপিএলের গ্রুপ-পর্ব শেষ করতে চলেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। বুধবার গুয়াহাটিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালস পাঁচ উইকেটে হারার পরই পাঁচটি ম্যাচ বাকি থাকতে নিশ্চিত হয়ে গিয়েছে যে এক নম্বর দল হিসেবে ২০২৪ সালের আইপিএলের গ্রুপ পর্যায় শেষ করবে কেকেআর। এর আগে কেকেআর ২০১২ সাল এবং ২০১৪ সালে আইপিএল জিতলেও ওই দু'বছর গ্রুপ পর্যায়ের শেষে লিগ তালিকায় দু'নম্বরে ছিলেন গম্ভীররা। ২০১২ সালে এক নম্বরে ছিল তৎকালীন দিল্লি ডেয়ারডেভিস (অধুনা দিল্লি ক্যাপিটালস)। আর দু'বছর পরে গ্রুপ লিগের শীর্ষে ছিল তৎকালীন কিংস ইলেভন পঞ্জাব (বর্তমানের পঞ্জাব কিংস)। গ্রুপ লিগে দুইয়ে শেষ করে শেষপর্যন্ত আইপিএল খেতাব জিতেছিল কেকেআর। এবার এক নম্বরে শেষ করে সেই ট্রফি আসে কিনা, তা সময়ই বলবে।

আরও পড়ুন: IPL-এর কোচ হিসেবে এবার দেখা যাবে রবি শাস্ত্রীকে? অশ্বিনের শো-তে বড় খোলসা ভারতের প্রাক্তন কোচের

আইপিএলের পয়েন্ট তালিকার মগডালে KKR

বুধবার রাজস্থান হেরে যাওয়ার পরে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে আছে কেকেআর। ১৩টি ম্যাচের শেষে ঝুলিতে আছে ১৯ পয়েন্ট। সেখানে ১৩টি ম্যাচের শেষে ১৬ পয়েন্ট আছে রাজস্থানের। আপাতত যা পরিস্থিতি, তাতে কোনও দলই ১৯ পয়েন্টে পৌঁছাতে পারবে না। অর্থাৎ ছুঁতে পারবে না কেকেআরকে। দুটি দল বড়জোর ১৮ পয়েন্টে পৌঁছাতে পারে - রাজস্থান এবং সানরাইজার্স। তার ফলে এটা নিশ্চিত হয়ে গিয়েছে যে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানাধিকারী দল নিয়ে লড়াই চলবে। লিগ টেবিলের মগডালে থাকবে কেকেআর।

আরও পড়ুন: Gambhir on girl's proposal poster: ‘গম্ভীর না হাসলে ক্রাশকে প্রোপোজ করব না’, তরুণীর পোস্টার দেখে হেসে দিলেন গৌতম!

তৃতীয়বার প্রথম কোয়ালিফায়ারে খেলবে KKR

কেকেআর যে এবারের আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে খেলবে, তা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। কারণ আগেই প্রথম দুইয়ে থাকার ‘কনফার্ম’ টিকিট পেয়ে গিয়েছে কেকেআর। সার্বিকভাবে এই নিয়ে তৃতীয়বার প্রথম কোয়ালিফায়ারে খেলবে নাইট ব্রিগেড। আগের দু'বার কেকেআর যখন আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে খেলেছে, তখনই জিতেছে।

১) ২০১২ সালের প্রথম কোয়ালিফায়ার: দিল্লির বিরুদ্ধে ১৮ রানে জিতেছিল কেকেআর। ফাইনালে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।

২) ২০১৪ সালের প্রথম কোয়ালিফায়ার: পঞ্জাবের বিরুদ্ধে ২৮ রানে জিতেছিল কেকেআর। ফাইনালে পঞ্জাবকে হারিয়ে আইপিএল জিতেছিল।

৩) ২০২৪ সালের প্রথম কোয়ালিফায়ার: আগামী ২১ মে প্রথম কোয়ালিফায়ারে খেলবে কেকেআর। কোন দলের বিরুদ্ধে খেলবে, তা এখনও নিশ্চিত হয়নি।

আরও পড়ুন: RR vs PBKS: টানা ৪ ম্যাচে হার, পঞ্জাবের কাছে হেরে KKR-এর সুবিধে করল রাজস্থান, অনিশ্চিত হয়ে পড়ল সঞ্জুদের দুই নম্বর স্থান

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পুরো টুর্নামেন্টে ১টাও গেম হারেননি, থাইল্যান্ড ওপেন জিতলেন সাত্ত্বিক ও চিরাগ রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টি নয়া সপ্তাহে, বাংলায় কবে ঢুকছে বর্ষা? খালি বালতি এবং হাতা নিয়ে লঙ্গর পরিবেশনের নাটক করেছেন কি প্রধানমন্ত্রী শাহজাহাঁকে বাঁচাতে সন্দেশখালিদের বোনেদের চরিত্র নিয়ে প্রশ্ন তুলছে তৃণমূল: মোদী ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল পুরসভা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের ২৭শে মে থেকে বড় বদল জি বাংলায়! কোন সময়ে দেখবেন অষ্টমী? কপাল পুড়ল কোন মেগার? টসে জিতল Punjab Kings , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| অধীর চৌধুরীর বিজেপিতে যোগ দেওয়ার বর্তমানের ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো

Latest IPL News

ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.