বাংলা নিউজ > ক্রিকেট > India's New T20 Captain: বিশ্বকাপের পরেই ভারতের T20 ক্যাপ্টেন শুভমন গিল, জানিয়ে দিল BCCI

India's New T20 Captain: বিশ্বকাপের পরেই ভারতের T20 ক্যাপ্টেন শুভমন গিল, জানিয়ে দিল BCCI

বিশ্বকাপের পরেই ভারতের T20 ক্যাপ্টেন শুভমন গিল। ছবি- টুইটার।

Team India: টি-২০ বিশ্বকাপের দলে জায়গা না হলেও বিশ্বকাপের পরেই গুরুদায়িত্ব উঠছে শুভমন গিলের হাতে।

বিশ্বকাপের মূল স্কোয়াডে সুযোগ হয়নি। জাতীয় দলের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে আমেরিকায় টি-২০ বিশ্বকাপের মঞ্চে উপস্থিত ছিলেন শুভমন গিল। প্রয়োজন হবে না বুঝেই পরে স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয় তরুণ ওপেনারকে। এবারের মতো টি-২০ বিশ্বকাপ খেলার সুযোগ না হলেও বিশ্বকাপের পরেই গুরুদায়িত্ব হাতে পাচ্ছেন শুভমন।

টি-২০ বিশ্বকাপের ঠিক পরেই ভারতীয় দল ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে জিম্বাবোয়ে সফরে উড়ে যাবে। এই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন শুভমন গিল। সোমবার বিসিসিআইয়ের তরফে জিম্বাবোয়ে সফরের ভারতীয় দল ঘোষণা করা হয়। তাতেই সিলমোহর দেওয়া হয় গিলের ক্যাপ্টেন্সিতে।

এমনিতে জিম্বাবোয়ে সফরে ভারতের ক্যাপ্টেন হওয়ার দৌড়ে সবার আগে ছিলেন গিল। শেষমেশ সেই সম্ভাবনা সত্যি প্রমাণিত হয়। উল্লেখযোগ্য বিষয় হল, আইপিএলে গুজরাট টাইটানসকে নেতৃত্ব দিলেও আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার নেতৃত্বের ব্যাটন উঠছে শুভমনের হাতে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার যাদব জিম্বাবোয়ে সফরে যাওয়ার অনিচ্ছা প্রকাশ করার পরেই নেতৃত্বের দৌড়ে এক্কেবারে প্রথমসারিতে চলে আসেন শুভমন গিল। টি-২০ বিশ্বকাপের পরে শুধু হার্দিক ও সূর্যকুমারই নন, বরং বিশ্রামে থাকবেন রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহর মতো সিনিয়র তারকারা। জাতীয় নির্বাচকরা কার্যত দ্বিতীয় সারির ভারতীয় স্কোয়াড বেছেই রেখেছিলেন। ক্যাপ্টেন চূড়ান্ত করার পরেই ঘোষণা করা হয় দল।

আরও পড়ুন:- Russell Breaks Bravo's Record: ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও ব্র্যাভোর সর্বকালীন রেকর্ড ভেঙে মাঠ ছাড়লেন রাসেল

উল্লেখ্য, গত আইপিএলে নজরকাড়া তরুণ ক্রিকেটারদের নিয়ে একটা পুল তৈরি করেছিল বিসিসিআই। জিম্বাবোয়ে সফরের কথা মাথায় রেখেই বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে প্রস্তুতি শিবির চালানো হচ্ছিল তাঁদের নিয়ে। ক্যাম্পে ছিলেন রিয়ান পরাগ, অভিষেক শর্মা, হর্ষিত রানা, যশ দয়ালের মতো আইপিএল তারকারা।

আরও পড়ুন:- IND vs AUS Weather Update: প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিফাইনালে যাবে ভারত? অস্ট্রেলিয়ার কী হবে? -ভিডিয়ো

শুভমন শুধু আইপিএলেই নয়, বরং ক্যাপ্টেন্সি করেছেন বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেটেও। যদিও স্থায়ী ক্যাপ্টেন হিসেবে তাঁকে দেখা যায়নি। সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের ২টি ম্যাচে পঞ্জাবকে নেতৃত্ব দিয়েছেন শুভমন। তাঁর নেতৃত্বে পঞ্জাব ১টি ম্যাচ জেতে এবং পরাজিত হয় ১টি ম্যাচে। গত আইপিএলে গিলের নেতৃত্বে গুজরাট টাইটানস ৫টি ম্যাচে জয় পায়। তারা পরাজিত হয় ৭টি ম্যাচে। গুজরাটের ২টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়।

আরও পড়ুন:- Quinton de Kock's Huge Milestone: ধোনিকে টপকেছেন আগেই, এবার বিশ্বের প্রথম কিপার হিসেবে T20I-তে বিরল 'সেঞ্চুরি' ডি'ককের

শুভমন গিলের নেতৃত্বে জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে দেখা যাবে রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন, যশস্বী জসওয়াল, আবেশ খান, রিয়ান পরাগ, অভিষেক শর্মা, নীতীশ রেড্ডি, তুষার দেশপান্ডেদের। জিম্বাবোয়ে সফরে টিম ইন্ডিয়ার হেড কোচের ভূমিকায় দেখা যাবে ভিভিএস লক্ষ্মণকে।

ক্রিকেট খবর

Latest News

India Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.