বাংলা নিউজ > ক্রিকেট > India Beat South Africa: নার্ভাস নাইন্টির শিকার মন্ধনা, দাপুটে জয়ে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারত

India Beat South Africa: নার্ভাস নাইন্টির শিকার মন্ধনা, দাপুটে জয়ে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারত

দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারত। ছবি- বিসিসিআই।

India vs South Africa, 3rd Women's ODI: চিন্নাস্বামীতে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলকে দাপটের সঙ্গে পরাজিত করেন হরমনপ্রীত কৌররা।

প্রথম ২টি ম্যাচ জিতে ভারত আগেই সিরিজ জয় নিশ্চিত করেছিল। এবার তৃতীয় ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকাকে ৩ ম্যাচে ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করল ভারতের মহিলা ক্রিকেট দল। রবিবার বেঙ্গালুরুতে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৫৬ বল বাকি থাকতে ৬ উইকেটের ব্যবধানে হারিয়ে দেন হরমনপ্রীত কৌররা।

দল জিতলেও নিশ্চিত শতরান হাতছাড়া হয় স্মৃতি মন্ধনার। নার্ভাস নাইন্টির শিকার হন তিনি। অথচ এই ম্যাচে তিন অঙ্কের রানে পৌঁছতে পারলেই সিরিজে সেঞ্চুরির হ্যাটট্রিক করতেন মন্ধনা। কেননা তিনি প্রথম ২টি ম্যাচে পরপর শতরান করে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন।

রবিবার চিন্নাস্বামীতে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২১৫ রান তোলে। ক্যাপ্টেন লরা উলভার্ট ৫৭ বলে ৬১ রান করেন। মারেন ৭টি চার। তানজিম ব্রিটস ৬৬ বলে ৩৮ রান করেন। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া মারিজান কাপ ৭, অ্যানেক ৫, সুন লাস ১৩, নাদিন ডি'ক্লার্ক ২৬, এনডুমিসো শাঙ্গাসে ১৬ ও মাইক ডি'রাইডার ২৬ রান করেন। ভারতের দীপ্তি শর্মা ১০ ওভারে ২৭ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। ১০ ওভারে ৩৬ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন অরুন্ধতী রেড্ডি। ১টি করে উইকেট নেন শ্রেয়াঙ্কা পাতিল ও পূজা বস্ত্রকার।

আরও পড়ুন:- Bengal Pro T20 League: ৭ ম্যাচের ৭টিতেই হার, ঋদ্ধিদের সেমিফাইনালে তুলে বাংলার টি-২০ লিগ থেকে বিদায় নিল মনোজ তিওয়ারির দল

জবাবে ব্যাট করতে নেমে ভারত ৪০.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২২০ রান তুলে ম্যাচ জিতে যায়। স্মৃতি মন্ধনা ১১টি বাউন্ডারির সাহায্যে ৮৩ বলে ৯০ রান করে আউট হন। ১০ রানের জন্য শতরান হাতছাড়া করেন তিনি। স্মৃতি সিরিজের প্রথম ম্যাচে ১১৭ ও দ্বিতীয় ম্যাচে ১৩৬ রানের দুর্দান্ত ২টি ইনিংস খেলেন।

আরও পড়ুন:- Most Wickets In T20 WC 2024: চলতি টি-২০ বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট, বুমরাহ নন, সেরা তিনে রয়েছেন অন্য এক ভারতীয়

হরমনপ্রীত কৌর ৪৮ বলে ৪২ রান করে রান-আউট হন। তিনি ২টি চার মারেন। ৩৯ বলে ২৫ রান করেন শেফালি বর্মা। তিনি ৪টি চার মারেন। ৪০ বলে ২৮ রান করেন প্রিয়া পুনিয়া। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ৩১ বলে ১৯ রান করে নট-আউট থাকেন জেমিমা রডরিগেজ। তিনি ১টি চার মারেন। ১টি ছক্কার সাহায্যে ৩ বলে ৬ রান করে নট-আউট থাকেন রিচা ঘোষ।

আরও পড়ুন:- Afghanistan's Celebration: ডিজে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ, ভাইরাল রশিদ খানদের সেলিব্রেশনের ভিডিয়ো

দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি করে উইকেট নেন আয়াবঙ্গা খাকা, সেখুখুনে ও ননকুলুলেকো ম্লাবা। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন দীপ্তি শর্মা। তিন ম্যাচে ৩৪৩ রান ও ১টি উইকেট সংগ্রহ করে সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন স্মৃতি মন্ধনা।

ক্রিকেট খবর

Latest News

Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি ত্রুটি সংশোধন করা হবে, INS ব্রহ্মপুত্রে অগ্নিকাণ্ডের ঘটনায় জানাল নৌবাহিনী ইউজিসি’‌র ক্ষেত্রে বাজেট বরাদ্দ একধাক্কায় কমল, উচ্চশিক্ষার ক্ষেত্রে পড়ল বড় কোপ কিন্তু তোর সঙ্গে......ক্যানসারের সঙ্গে লড়াই করা অংশুমানের জন্য কপিলের বার্তা নতুন বাজেটে কারা হতে পারেন বড়লোক? কাদের বাড়বে আয়? কী বলছে জ্যোতিষশাস্ত্র প্রথম দিনের অনুশীলনেই সঞ্জুকে অফসাইডে খেলার কৌশল দেখালেন গম্ভীর, বিতর্ক এড়াতেই? ‘মোটা ঠোঁট’ নিয়ে অনবরত ট্রোল, এ কোন সাজে এলেন এনা সাহা, সরছে না কারও চোখ বাজেটের আবহে বাড়তে পারে এই ২৮টি শেয়ারের দাম, বিনিয়োগের আগে নজর বুলিয়ে নিন একবার কংগ্রেসের সব মুখ্যমন্ত্রী বয়কট করছেন নীতি আয়োগের বৈঠক, স্ট্যালিনের পথেই পাড়ি বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আয়কর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.