বাংলা নিউজ > ক্রিকেট > Sourav Ganguly on Ishan Kishan: বোর্ড যা বলবে তাই করতে হবে, ইশানের রঞ্জি না খেলায় অবাক সৌরভ

Sourav Ganguly on Ishan Kishan: বোর্ড যা বলবে তাই করতে হবে, ইশানের রঞ্জি না খেলায় অবাক সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি-হিন্দুস্তান টাইমস (Hindustan Times)

বার্ষিক চুক্তি থেকে ইশান এবং শ্রেয়সকে বাদ দিয়েছে বিসিসিআই। এবার এই নিয়ে মুখ খুললেন প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

টিম ইন্ডিয়ার দুই তরুণ তারকা ব্যাটার শ্রেয়স আইয়ার ও ইশান কিষানের রঞ্জি ট্রফিতে অংশগ্রহণ না করাকে ঘিরে প্রশ্ন জাগে সকল ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে প্রাক্তন ক্রিকেটারদের মনে। কেউ দুই তারকার ব্যক্তিগত সিদ্ধান্তকে সম্মান জানালেও অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন এবং জানিয়েছেন যে ক্রিকেটকে বিন্দুমাত্র সম্মান করে না তাঁরা। এই দুই ক্রিকেটাদের কীর্তি দেখে রেগে যায় বিসিসিআইও। কিন্তু তাতেও কোনও কাজ হয়নি। বরং বোর্ডকে বুড়ো আঙুল দেখান এই দুই তরুণ ক্রিকেটার। এই সব কিছুর মধ্যেই ভারত অধিনায়ক রোহিত শর্মার 'খিদে না থাকলে সুযোগ দেওয়া উচিত নয়' মন্তব্য হইচই ফেলে দিয়েছে। যার পর অনেকেই মনে করেছিলেন এইসব শ্রেয়স ও ইশানের উদ্দেশ্যেই বলা হয়েছে। এরপরই দুই ক্রিকেটারকে বাদ দেওয়া বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে।

এবার এই বিষয়ে মুখ খুললেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহারাজ, অর্থাৎ সৌরভ গঙ্গোপাধ্যায়। রেভ স্পোর্টসের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি জানালেন যে ইশান কিষানের রঞ্জি ট্রফি না খেলার সিদ্ধান্ত অবাক করেছে তাঁকে। এখানেই শেষ নয়, টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সমর্থন করলেন দুই ক্রিকেটারকে বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়ার সিদ্ধান্তকে।

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, 'যখন বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে কোনও ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়, তখন রঞ্জি ট্রফি খেলাটা তাঁর দায়িত্বের মধ্যে পড়ে। শ্রেয়স আইয়ার ও ইশান কিষান দুজনেরই বয়স কম। শ্রেয়স আর দুদিন বাদেই মুম্বইয়ের হয়ে সেমিফাইনাল খেলবে। তবে সত্যি বলতে গেলে ইশানের রঞ্জি ট্রফি না খেলার সিদ্ধান্তে আমি রীতিমতো চমকে গিয়েছি। ও দলের সঙ্গে সব ফরম্যাটেই থাকে। আইপিএলেও একটা বড় চুক্তি পেয়েছে। সত্যি আমি বুঝে উঠতে পারছি না ঠিক কি কারণে ও এমন সিদ্ধান্ত নিল। ওর মতো একজন প্রতিভাবান ক্রিকেটার এমন কাজ করবে আমি জীবনেও ভাবতে পারিনি। যখন তুমি সব ফরম্যাটেই যুক্ত তখন তোমাকে যা করতে বলা হবে সেটা তো করা উচিত।'

এরপরই সৌরভ গঙ্গোপাধ্যায়কে আসন্ন আইপিএলে ঋষভ পন্তের কামব্যাক প্রসঙ্গে প্রশ্ন করা হয়। সেই প্রশ্নের উত্তরে মহারাজ বলেন, 'এটা দিল্লি ক্যাপিটালস দলের কাছে একটা দারুণ সংবাদ যে ঋষভ পন্তকে আবার খেলতে দেখা যাবে। যদিও দীর্ঘ ১৭-১৮ মাস ও ক্রিকেট থেকে দূরে ছিল। তবে আশা করছি ও দ্রুতই সেই আগের ছন্দে ফিরে আসবে। তাছাড়া ওকেও বেশ আত্মবিশ্বাসী দেখাচ্ছে এই ক্ষেত্রে। আমি খুব খুশি হয়েছি ও দলে ফিরছে বলে।'

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভিড় থেকে দূরে থাকতে চাইছেন অমিতাভ? অযোধ্যার পর আলিবাগে জমি কিনলেন বিগ বি ‘নিজের কেরিয়ারে একটা দুঃখ..’ মাধুরীর ভয়ে নাকি কাজ হাতছাড়া করেন, আক্ষেপ মনীষার IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা ‘‌বহু যোগ্য প্রার্থী চাকরি হারালেন’‌, কলকাতা হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া সোমার 'আকাশের রানি'-কে বিদায় জানাল এয়ার ইন্ডিয়া, শেষ যাত্রায় কিংবদন্তি বিমান অর্থভাগ্য তো বটেই, প্রেমেও বাউন্ডারি হাঁকানোর দিন আসছে! শুক্র গোচরে লাকি কারা? লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের চর্চা সিপিএমের বৈঠকে, গ্রামবাংলায় প্রাসঙ্গিক হতে কৌশল কাসপারভের রেকর্ড ভাঙতেই গুকেশকে শুভেচ্ছাবার্তা কিংবদন্তির, করলেন ভারতের জয়জয়কার বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ?

Latest IPL News

IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.