বাংলা নিউজ > ক্রিকেট > South Africa beat usa- কাজটা খুব কঠিন করে দিয়েছিল....প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

South Africa beat usa- কাজটা খুব কঠিন করে দিয়েছিল....প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

দক্ষিণ আফ্রিকা দলের ক্রিকেটার মার্কো জানসেনের সঙ্গে আন্দ্রিজ গাউস। ছবি- এএফপি (AFP)

দঃ আফ্রিকা-র বিরুদ্ধে আন্দ্রিজ গাউসেক দুর্দান্ত ইনিংস নজরে এসেছে সকলের। ওয়ান ম্যান আর্মির মতোই প্রোটিয়াদের তারকাখচিত বোলিং লাইন আপের বিরুদ্ধে লড়েছেন। করেন ৪৭ বলে ৮০ রান। মারেন ৫টি চার এবং ৫টি ছয়। ম্যাচ শেষে

 মার্কিনদের এই ব্যাটারের প্রশংসা না করে থাকতে পারলেন না দঃ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম।

টি২০ বিশ্বকাপের ম্যাচে দঃ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত লড়ায় দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্র। গ্রুপ স্টেজে পাকিস্তানকে হারিয়ে তাঁরা বুঝিয়ে দিয়েছিল, স্রেফ নাম কা ওয়াস্তে তাঁরা এই প্রতিযোগিতায় খেলছেন না। আয়োজক দেশ হলেও তাঁদের দলের মধ্যে যোগ্যতা রয়েছে বিশ্বকাপের মঞ্চে খেলার। সুপার এইট স্টেজে এসেও দঃ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত লড়াই দিলেন আন্দ্রিজ গাউসরা। নীতীশ কুমাররা যদি আর কটা বল কম খেলতেন, তাহলে ম্যাচে দঃ আফ্রিকাকে হারিয়ে দিলেও অবাক হওয়ার মতো কিছু থাকত না। তবে অনবদ্য লড়াই দিয়েও ১৮ রান দূরে থেমে যেতে হয় মার্কিনদের। ম্যাচের পর দুই শিবিরে তাই দুই চিত্র, একদিকে লড়াই করেও হেরে যাওয়ার দুঃখ। অন্যদিকে প্রোটিয়া শিবিরে হাঁফ ছেড়ে বাঁচার স্বস্তি।

আরও পড়ুন-বিরাট-কে ফর্মে ফেরাতে ওপেনার পন্ত? কোহলি-র ব্যাটিং অর্ডার নিয়ে বড় বার্তা অশ্বিন, উথাপ্পার

দঃ আফ্রিকার বিরুদ্ধে আন্দ্রিজ গাউসের দুর্দান্ত ইনিংস নজরে এসেছে সকলের। ওয়ান ম্যান আর্মির মতোই প্রোটিয়াদের তারকাখচিত বোলিং লাইন আপের বিরুদ্ধে লড়ে যান তিনি। প্রোটিয়াদের এই প্রাক্তন ক্রিকেটার যিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র দলের সদস্য, তিনি এই ম্যাচে করেন ৪৭ বলে ৮০ রান। মারেন পাঁচটি চার এবং পাঁচটি ছয়। ম্যাচ শেষে তাই মার্কিনদের এই ব্যাটারের প্রশংসা না করে থাকতে পারলেন না দঃ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম।

আরও পড়ুন- একা গৌতম গম্ভীর নন! রোহিতের কোচের পদে গৌতির সঙ্গী হতে পারেন এই বর্ষিয়ান কোচ

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক বলেন,  ‘গাউস আজকে দুর্দান্ত খেলেছে, আমাদের জীবন দুর্বিসহ করে তুলেছিল। কয়েকটা ওভার আমরা ভালো বোলিং করলে ব্যবধান বাড়তে পারত, তবে এটা আমাদের কাছে একটা শিক্ষা। ২০ ওভারের পর উইকেট একটু স্লো হয়ে গেছিল। মার্কিন যুক্তরাষ্ট্র দলের বোলাররা বেশ ভালো বোলিং করেছে, তবে কুইন্টন ডি কক রানের মধ্যে ফেরায়, এটা দলের জন্য স্বস্তির দিক। ’ ।

আরও পড়ুন-ক্লান্তির জেরে শারীরিক অসুস্থতা, ধরতে পারেননি মাইক্রোফোন, জানালেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক

ম্যাচে দঃ আফ্রিকার হয়ে ৭৪ রান করা ওপেনার কুইন্টন ডি কক বলছেন, ‘একটা সময় মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের চাপে ফেলে দিয়েছিল। আমি শুধুই রান করার দিকে মনোনিবেশ করছি। এই ম্যাচের আগে আমরা বেশ কয়েকটি কঠিন উইকেটে খেলে আসায়, এই ম্যাচে খেলতে ভালোই লাগছিল।  ’।

 

ম্যাচ শেষে মার্কিন যুক্তরাষ্ট্রের অধিনায়ক অ্যারন জোনস বলেন, ‘ আমাদের বোলারদের আরেকটু ভালো বোলিং করা উচিত ছিল। আমাদের আরও শৃঙ্খলাবদ্ধ হতে হবে বোলিংয়ের ক্ষেত্রে। আমরা এই ম্যাচে লড়াই দিয়েছি, আশা করছি পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবো।’ উল্লেখ্য এই ম্যাচেও অসাধারণ বোলিং করেন সৌরভ নেত্রভালকর, ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে নেন ২ উইকেট।

ক্রিকেট খবর

Latest News

মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট CFL 2024: জোড়া পেনাল্টি নষ্ট, পুলিশের সঙ্গে ড্র, ফের পয়েন্ট নষ্ট করল মোহনবাগান দ্বিতীয়বার বিয়ে সারলেন নদিয়ার লেসবিয়ান যুগল মন্দিরা-বৈশাখী! কেন এমন সিদ্ধান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.