বাংলা নিউজ > ক্রিকেট > কর্ণাটকে পানীয়র ব্যবসা শুরু করছেন কিংবদন্তি স্পিনার, বিনিয়োগ করবেন ১৪০০ কোটি

কর্ণাটকে পানীয়র ব্যবসা শুরু করছেন কিংবদন্তি স্পিনার, বিনিয়োগ করবেন ১৪০০ কোটি

মুথাইয়া মুরলিধরন। ছবি- গেটি।

এই নতুন কোম্পানির নাম দেওয়া হয়েছে 'মুথাইয়া বেভারেজেস অ্যান্ড কনফেকশনারিস'।

শুভব্রত মুখার্জি:- ২২ গজের নিঃসন্দেহে অন্যতম বড় কিংবদন্তি ক্রিকেটার। তিনি বল একহাত করে কার্যত যে কোন উইকেটে স্পিন করাতে পারতেন। তিনি মুথাইয়া মুরলিধরন। শ্রীলঙ্কা তো বটেই, গোটা ক্রিকেট বিশ্বে তাঁর জনপ্রিয়তা আকাশচুম্বী। শ্রীলঙ্কার হয়ে জিতেছেন বিশ্বকাপর শিরোপা‌। খেলা ছেড়েছেন দীর্ঘদিন হল।

টেস্টে ৮০০ উইকেটের মালিক এরপর আইপিএলে কোচ হিসেবেও দায়িত্ব সামলেছেন। কয়েকমাস আগে তাঁর উপর একটি সিনেমাও রিলিজ হয়েছে। এবার তিনি ব্যবসায় নামতে চলেছে। দক্ষিণ ভারতের রাজ্য কর্নাটকে তিনি পানীয়ের ব্যবসা শুরু করতে চলেছেন। যে ব্যবসায় তিনি ধাপে ধাপে ১৪০০ কোটি টাকা বিনিয়োগ করবেন বলেই জানা গিয়েছে।

কর্নাটক বিভারেজ ইউনিটের নামে এই ব্যবসা শুরু করতে চলেছেন তিনি। যেখানে প্রাথমিকভাবে ২৩০ কোটি টাকা বিনিয়োগের কথা ভাবা হয়েছিল। বর্তমানে তা সংশোধন করে অনেকটাই বাড়ানো হয়েছে। প্রায় চার গুণ বাড়িয়ে এই বিনিয়োগের মাত্রা আপাতত ধার্য করা হয়েছে ১০০০ কোটি। কয়েক বছরের মধ্যে তা বাড়িয়ে করা হবে ১৪০০ কোটি।

আরও পড়ুন:- Bengal Pro T20 League: ফের শূন্য রানে আউট ঋদ্ধিমান, সুদীপ-প্রিয়াংশুর তাণ্ডবে ব্যর্থ হল শাহবাজের ৯০

এই টাকাটা কয়েক ধাপে এই প্রোজেক্টে ব্যয় করবেন কিংবদন্তি লঙ্কান স্পিনার। কর্নাটকের চামারাজনাগরা জেলার বাদানাগুপ্পেতে এই পানীয়ের কারখানাটি স্থাপন করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করা হয়েছে কর্নাটক সরকারের তরফে। এমবি পাটিল যিনি এই মুহূর্তে কর্নাটক রাজ্যের বৃহৎ এবং মাঝারি শিল্পের দপ্তরের মন্ত্রী হিসেবে দায়িত্বে রয়েছেন, তিনি এই বিষয়টি নিশ্চিত করেছেন। এই ঘোষণার পরপরেই মুথাইয়া মুরলিধরন এবং এমবি পাটিলের মধ্যে দীর্ঘক্ষণ বিষয়টি নিয়ে বৈঠক হয়।

আরও পড়ুন:- ICC Ranking: নবিকে ছিটকে দিয়ে বিশ্বের এক নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে এখনও বিশ্বসেরা সূর্যকুমার

তবে শুধু পানীয় নয় এর পাশাপাশি 'কনফেকশনারি' অর্থাৎ কেক, পেস্ট্রি, প্যাটিসের ব্যবসাও শুরু করবেন মুথাইয়া মুরলিধরন। আপাতত এই নতুন কোম্পানির নাম দেওয়া হয়েছে 'মুথাইয়া বেভারেজেস অ্যান্ড কনফেকশনারিস'। এক বিবৃতিতে সেটাই জানানো হয়েছে।

আরও পড়ুন:- জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগ-অভিষেক শর্মাদের, শ্রেয়স ফিরতে পারেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ODI সিরিজে

এমবি পাটিল নিশ্চিত করেছেন এই কারখানা গড়তে কর্নাটক রাজ্য সরকারের তরফে ৪৬ একর জমি কিংবদন্তি স্পিনারকে দেওয়া হয়েছে। ২০২৫ সালের জানুয়ারি মাস থেকেই এই কারখানায় উৎপাদন শুরু হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। জমির বন্টন নিয়ে যেসব ছোট ছোট সমস্যা রয়েছে তা দ্রুত মেটাতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের আধিকারিকদের। পাশাপাশি পাটিল আরো জানিয়েছেন রাজ্যের ধারওয়াডে আরো একটি কারখানা অদূর ভবিষ্যতে খোলার বিষয়েও সিদ্ধান্ত নিয়েছেন মুথাইয়া মুরলিধরন।

ক্রিকেট খবর

Latest News

‘‌জেলা সভাপতি তৃণমূলের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন’‌, অন্তর্ঘাতের অভিযোগ তুললেন লকেট তাজিয়ার ইতিহাসের সঙ্গে সম্পর্ক আছে বাংলারও, জেনে নিন মহরমের সেই কাহিনি হার্দিকের সঙ্গে ডিভোর্সের খবর, ছেলেকে নিয়ে দেশ ছাড়লেন নাতাশা, আর ফিরবেন তো? মহরম উপলক্ষ্যে ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজিয়েছে পুলিশ, কোন পথে যান নিয়ন্ত্রণ?‌ বিধানসভায় মুখ্যমন্ত্রী মন্ত্রিসভার বৈঠক করতে চলেছেন, পাঁচদিন পরই বসছে অধিবেশন বাগানে ঘুরতে নিষেধ করা হয়েছিল বলে বিমানবন্দরে আড্ডা দিচ্ছি- জুরেলের মজার পোস্ট ‘‌আমরা খাল কেটে কুমির ঢেকে এনেছি’‌, নেতাকর্মীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কুণাল T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত তৈমুরের ন্যানির সঙ্গের এই গোলুমলু খুদেটি কে? আম্বানিদের ছেলে, আকাশ না অনন্ত কীভাবে US Open 2024-র এন্ট্রি লিস্টে আসল নাদালের নাম? প্রোটেক্টেড র‌্যাঙ্কিং কী?

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.