বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup- রোহিত, বিরাট নয়, এই ক্রিকেটারের মধ্যে এক্স ফ্যাক্টর আছে, বললেন ফ্লেমিং

ICC T20 World Cup- রোহিত, বিরাট নয়, এই ক্রিকেটারের মধ্যে এক্স ফ্যাক্টর আছে, বললেন ফ্লেমিং

আইপিএলে খেলার মাঝে শিবম দুবে। ছবি - পিটিআই (PTI)

সিএসকের কোচ ফ্লেমিং ভূয়সি প্রশংসা করছেন শিবমের। ফ্লেমিংয়ের মতে,' শিবম একটা বিষয় প্রমাণ করে দিয়েছে, যে ও শুধু স্পিনারদেরই বড় শট খেলেনা। অসম্ভব শক্তি রয়েছে ওর। আর বিশ্বকাপ জিততে গেলে কিছু খেলোয়াড় প্রয়োজন, যাদের মধ্যে একটা এক্স ফ্যাক্টর থাকে। তাই শিবম বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাওয়ায় আমি খুব খুশি'।

আইসিসি টি২০ বিশ্বকাপের ভারতীয় স্কোয়াডে সুযোগ পেয়েছেন শিবম দুবে। আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে টানা ভালো পারফরমেন্সের সৌজন্যে খুলে গেছে বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলার দরজা। শেষ কয়েক বছরে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে যেন নিজের পুনর্জীবন পেয়েছেন। বর্তমানে তাঁর পারফরমেন্সের সঙ্গে যদি তিন বছর আগের তুলনা করা যায় তাহলেই বোঝা যাবে তাঁর জীবনে ঠিক কতটা বদল এসেছে। বলা ভালো চেন্নাইতে গিয়ে ক্যাপ্টেল কুলের সান্নিধ্যে ঠিক কতটা নিজেকে মেলে ধরেছেন শিবম। 

 

জাতীয় দলের তাঁর সুযোগ পাওয়া কিন্তু রিজার্ভ বেঞ্চে বসার জন্য নয়, সেকথা বলাই যায়। কারণ রিঙ্কু সিংয়ের মতো ক্রিকেটারকে দলে না নিয়েও তাঁকে বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়েছে। ফলে তাঁর পারফরমেন্স চোখে লেগেছে বলেই নির্বাচকরা দলে নিয়েছে। মাথায় রাখতে হবে সাম্প্রতিককালে তাঁকে বল হাতে সেরকমভাবে দেখা যায়নি। ফলে একান্তই স্পেশালিস্ট ব্যাটার হিসেবে তিনি যাচ্ছেন, তাও ধরে নেওয়া যায়। প্রয়োজন হলে তবেই তিনি হয়ত বোলিং করবেন। তবে আইসিসির মেগা ইভেন্ট শুরুর আগে তাঁর দলের কোচ যে কথা বললেন, তা শুনে মনে হতেই পারে, বল যদি একান্তই না করেন শিবম, তাহলেও ব্যাট হাতে তিনি সেই খামতি পুষিয়ে দেবেন।

আরও পড়ুন-ICC T20 World Cup- বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়ে…কাকে কৃতিত্ব দিলেন সঞ্জু?

চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং ভূয়সি প্রশংসা করছেন শিবমের। মুম্বইয়ের এই ছেলের মধ্যে একটা এক্স ফ্যাক্টর আছে, বলছেন ব্ল্যাক ক্য়াপসদের প্রাক্তন অধিনায়ক। ফ্লেমিংয়ের মতে,' শিবম একটা বিষয় প্রমাণ করে দিয়েছে, যে ও শুধু স্পিনারদেরই বড় শট খেলেনা। অসম্ভব শক্তি রয়েছে ওর। আর বিশ্বকাপ জিততে গেলে কিছু খেলোয়াড় প্রয়োজন, যাদের মধ্যে একটা এক্স ফ্যাক্টর থাকে। তাই শিবম বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাওয়ায় আমি খুব খুশি'।

আরও পড়ুন-T20 World Cup- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই কাল হল রিঙ্কুর? বিশ্বকাপ থেকে বাদ পড়ায় উঠছে প্রশ্ন

প্রথম যখন চেন্নাইতে এসেছিলেন তখন কিছু খামতি ছিল তাঁঁর খেলায়। ক্রমেই নিজের সেই ভুল গুলো শুধরে ফেলেছেন শিবম। সিএকসের কোচ আরও বলেন, ‘ আগে যে দুর্বলতার দিকগুলো ছিল, ওকে বলার পর সেগুলোয় জোর দেয়। সেই কারণে এখন সাফল্য পেয়েছে। আমাদের দলেরও সেটা কাজে লেগেছে। তাই এই ছন্দ ধরে রাখতে পারলে ভারতের জন্য ভালোই হবে’।

আরও পড়ুন-IPL 2024-কোচ, অধিনায়ক নয়, কার ভোকাল টনিকে কামব্যাক নাইটদের?

এবারের আইপিএলে ৯ ম্যাচে ৩৫০ রান করেছেন এই বাঁঁহাতি ব্যাটার। আন্তর্জাতিক টি২০তে ২১ ম্যাচে করেছেন ২৭৬ রান। ২০২০ সাল পর্যন্ত আইপিএলে ১৫০ রানের গণ্ডিও টপকাতে পারেননি। ২০২১ সাল থেকে তাঁর পারফরমেন্স গ্রাফ উর্ধ্বমুখী। গত আইপিএলে ১৬ ম্যাচে করেছিলেন ৪১৮ রান।

ক্রিকেট খবর

Latest News

ইলিশ কোথায়? বিরাট সাইজের কইভোলা উঠল দিঘার সমুদ্রে, দাম জানলে চোখ কপালে 'আরও জোরে, সকলে আরও জোরে নাচুন', বরযাত্রীদের বললেন অনন্ত আম্বানি! বুধাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল আম্বানিদের বিয়েতে একসঙ্গে 'রাম নাম' শঙ্কর, শ্রেয়া, হরিহরণ, কৌশিকী ও সোনুর ‘আরও জোরে, সকলে আরও জোরে নাচুন…’, ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ার সময় বলেন অনন্ত! ২৪ বছর পর ক্রোনিয়ে ম্যাচ ফিক্সিং কাণ্ডে চার্জশিট পেশ হল দিল্লি আদালতে মুখে সিগারেট, খসে পড়ল আঁচল! সোমে শোভনের সঙ্গে সাত পাক, বিয়ের আগে সাহসী সোহিনী ডোনাল্ড ট্রাম্পকে নিশানা করে গুলি, সেই ছবি দিয়ে টি শার্ট বানাল চিনের সংস্থা 'বন্দুক নিয়ে উঠছে…', আঙুল দিয়ে দেখাতেও পুলিশ পাত্তা দেয়নি, ট্রাম্পকাণ্ডে অভিযোগ তৃণমূলকে ভোট না দিলে কেটে দেওয়া হবে লক্ষ্মীর ভাণ্ডার, হুঁশিয়ারি তৃণমূল নেতার

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.