বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-খারাপ সময়ও হাল ছাড়েনি সমর্থকরা, শেষ হোম ম্যাচের পর দর্শকদের ধন্যবাদ গিল-নেহরাদের

IPL 2024-খারাপ সময়ও হাল ছাড়েনি সমর্থকরা, শেষ হোম ম্যাচের পর দর্শকদের ধন্যবাদ গিল-নেহরাদের

আহমেদাবাদে শেষ ম্যাচের পর শুভমন গিল, আশিস নেহরা। ছবি- এএফপি (AFP)

এবারের মতো ঘরের মাঠে অভিযান শেষ করল গুজরাট টাইটানস। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ার পর আহমেদাবাদের স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের ধন্যবাদ জানালেন শুভমন গিল, ঋদ্ধিমান সাহারা।

আইপিএলে এক ম্যাচ বাকি থাকলেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে গুজরাট টাইটান্স দল। শুরুটা মুম্বইকে হারিয়ে ভালো করলেও শেষ মোটেই ভালো হয়নি শুভমন গিল, আশিস নেহরাদের। গত দুবছরের সফলতম দল। ২০২২ সালের চ্যাম্পিয়ন। আবির্ভাবেই এসেছিল নজরকাড়া পারফরমেন্স। ২০২৩ সালেও সেই একই ধারাবাহিকতা দেখিয়ে ফাইনালে উঠেছিল শুভমন গিল, ঋদ্ধিমান সাহারা। কিন্তু টিম ম্যানেজমেন্টের একটা সিদ্ধান্ত একই সঙ্গে দুটি দলকেই সমস্যায় ফেলে দিয়েছে। একদিকে হার্দিক পান্ডিয়াকে ছেড়ে শুভমন গিলকে দিয়ে অধিনায়কত্বের কাজ চালাতে গিয়ে তাঁদের দলও ব্যর্থ হয়েছে। অন্যদিকে মুম্বই ইন্ডিয়ান্সে হার্দিক পান্ডিয়া যোগ দেওয়ায়, তাঁদের দলের অন্দরেও গোলমাল দেখা দিয়েছে। যার নিট ফল, দুই দলই আইপিএলের প্লে অফের বাইরে চলে গেছে। 

সোমবার রাতে আহমেদাবাদে ছিল এবারের আইপিএলে গিলদের শেষ হোম ম্যাচ। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাস্ট উইন ম্যাচে একটিও বল গড়ায়নি বৃষ্টির জন্য। সেখানেই তাঁদের প্লে অফের স্বপ্ন শেষ হয়ে যায়। খেলা না হওয়ায় মাঠ ছাড়ার আগে দলের ক্রিকেটারদের নিয়ে গ্যালারিতে আসা সমর্থকদের ধন্যবাদ জানালেন গুজরাট টাইটান্সের কোচ , অধিনায়ক।

আরও পড়ুন-IPL 2024- দিল্লি ম্যাচের পর স্ট্র্যাটেজি নিয়ে অদ্ভুত যুক্তি সিরাজের, হতবাক কোহলি দিলেন গালাগাল, ভিডিয়ো

১৩ ম্যাচ থেকে গুজরাট টাইটান্সের পয়েন্ট দাঁড়ায় ১১। একাধিক দল ১৪ পয়েন্টে থাকায় তাঁদের পক্ষে আর কোনওভাবেই সম্ভব নয় প্লে অফের যোগ্যতা অর্জন করা। এর আগের ম্যাচে চেন্নাইকে হারিয়ে দেওয়ায় অঙ্কের নিরিখে সুযোগ চলে এসেছিল তাঁদের কাছেও। কিন্তু কেকেআর ম্যাচে আর বল গড়ায়নি। ফলে অরেঞ্জ ক্যাপের তালিকায় ৪ নম্বরে থাকা সাই সুদর্শন বা ১০ নম্বরে থাকা শুভমন গিল আর সুযোগই পাননি দলকে টেনে তোলার। আহমেদাবাদের এত দামি স্টেডিয়ামেও ম্যাচ না হওয়ায় হতাশ শুভমন গিলরা। কিন্তু ইচ্ছা থাকলেও উপায় নেই। তাই বৃষ্টির মধ্যেও খেলা দেখতে মাঠে আসা সমর্থকদের ধন্যবাদ জানিয়েই মাঠ ছাড়লেন তাঁরা।

আরও পড়ুন-IPL 2024-অধিনায়ক হিসেবে বিরাটকে ফিরিয়ে আনা উচিত আরসিবির, বড় বার্তা প্রাক্তন তারকার

এবারের আইপিএলে গুজরাটের ব্যর্থতার অন্যতম প্রধান কারণ অবশ্যই ওপেনিং জুটি ক্লিক না করা এবং টপ অর্ডারের স্লো রান রেট। ঋদ্ধিমান সাহা এবারে একদমই ছন্দে ছিলেন না। সাই সুদর্শন প্রথম দিকের ম্যাচ গুলোয় পাওয়ার প্লেতেও খুব দ্রুত গতিতে রান তোলেননি। শুভমন গিল নিজেও গত বছরের তুলনায় এবছর নিষ্প্রভ ছিলেন। এরই মধ্যে অধিনায়কত্বের চাপও ঠিক সামলাতে পারেননি তিনি। রশিদ খান, ডেভিড মিলারের মতো বিদেশি ক্রিকেটাররাও নামের প্রতি সুবিচার করতে পারেননি।

আরও পড়ুন-IPL 2024-প্রথম ম্যাচে থেকে নিজেই সিদ্ধান্ত নিয়েছি, ধোনির কাছে যাইনি…বললেন রুতুরাজ, ভিডিয়ো

হার্দিকের যাওয়া, ওপেনিং জুটি ক্লিক না করার পাশাপাশি টাইটান্সদের খারাপ পারফমেন্সের আরও একটি কারণ অবশ্যই গতবারের আইপিএলে ২৮ উইকেট নিয়ে পার্পেল ক্যাপ জেতা মহম্মদ শামির চোট পেয়ে ছিটকে যাওয়া। প্রসঙ্গত ২০২৩ আইপিএলে পার্পেল ক্যাপের দৌড়ে শামির পরেই ২৭টি করে উইকেট নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে ছিলেন গুজরাটেরই মোহিত শর্মা এবং রশিদ খান, যারা এবছর সেই ছন্দ দেখাতে পারেননি। 

ক্রিকেট খবর

Latest News

খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত! সূর্যের ঘরে বুধের গমন, ৪ রাশির জীবনে আসবে ইতিবাচক পরিবর্তন, পাবে নতুন সুযোগ ২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.