বাংলা নিউজ > ক্রিকেট > Sunil Gavaskar on Rohit Sharma- ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

Sunil Gavaskar on Rohit Sharma- ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

ব্যাট হাতে বড় রান পাচ্ছেন না রোহিত শর্মা। ছবি- এএনআই (Surjeet Yadav)

সুনীল গাভাসকর বলছেন, ‘ রোহিত অনেক অভিজ্ঞ ব্যাটার, তাই ও জানে কখন কি করতে হবে। যদি বোলারের অ্যাঙ্গেলের ক্ষেত্রে কোনও সমস্যা হয়, তাহলে সেটা রোহিত নিজেই শুধরে নেবে। কখনও কখনও এক্সট্রা কভারের ওপর থেকে শট খেলতে চেষ্টা করলে এমন আউট হতেই পারে বাঁহাতি বোলারের ক্ষেত্রে।বাইরে থেকে বসে রোহিতের সমালোচনা অনুচিত

ভারতীয় ক্রিকেট দল আফগানিস্তানের বিপক্ষে জিতলেও ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে রোহিত শর্মার। বিরাট কোহলির তো আগে থেকেই ব্যাট হাতে রানের খরা চলছে। ফলে বিরাট এবং রোহিত, দলের দুই অভিজ্ঞতম ব্যাটারের রানের মধ্যে না থাকা বিশ্বকাপের সুপার এইটে, চিন্তায় ফেলে দিয়েছে টিম ইন্ডিয়ার সমর্থকদের। অনেক বিশেষজ্ঞ রোহিতের খেলার স্টাইল নিয়েও প্রশ্ন তুলছেন, এরই মধ্যে অবশ্য ভারত অধিনায়কের পাশে দাঁড়িয়ে তাঁদের বার্তা দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর। তাঁর স্পষ্ট বক্তব্য, রোহিত শর্মাকে কোনও কিছু শেখানোর প্রয়োজন নেই। নিজের যদি কোনও ত্রুটি থেকে থাকে, তাহলে রোহিত নিজেই তা শুধরে নেবে। এবারে টি২০ বিশ্বকাপের ৪টি ম্যাচে রোহিত করেছেন মাত্র ৭৬ রান। 

আরও পড়ুন-বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন টাইগার বধের ভিডিয়ো

আফগানিস্তানের ফলজহক ফারুকির বলে ১৩ বলে মাত্র ৮ রান করে আউট হয়ে যান রোহিত শর্মা। ভারত অধিনায়কের এমন পারফরমেন্স চিন্তার কারণ অনেকের কাছে। কারণ দেশকে আইসিসির প্রতিযোগিতায় ট্রফির খরা কাটাতে গেলে পরের চারটি ম্যাচে বিরাট এবং রোহিতের ব্যাট হাতে জ্বলে ওঠা অত্যন্ত জরুরি। সুপার এইটের চারটি ম্যাচ এবং সেমিফাইনাল ও ফাইনালে এই জুটি ভালো খেললেই দল ২০০৭ সালের পর ফের টি২০ বিশ্বকাপ জিততে পারে।

আরও পড়ুন-সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

সুনীল গাভাসকর বলছেন, ‘ রোহিত অনেক অভিজ্ঞ ব্যাটার, তাই ও জানে কখন কি করতে হবে। যদি বোলারের অ্যাঙ্গেলের ক্ষেত্রে কোনও সমস্যা হয়, তাহলে সেটা রোহিত নিজেই শুধরে নেবে। কখনও কখনও এক্সট্রা কভারের ওপর থেকে শট খেলতে চেষ্টা করলে এমন আউট হতেই পারে বাঁহাতি বোলারের ক্ষেত্রে। তবে এই খেলায় বাইরে থেকে বসে রোহিত শর্মাকে বলা উচিত নয় যে এটা করা উচিত ছিল অথবা ওটা করলে ভালো হত। সিমিত ওভারের ক্রিকেটে ওর অভিজ্ঞতা অনেক। যে ১০-১৫ হাজার রান করেছে, সে যদি অফ স্টাম্পের বাইরে শট খেলে ৪০ বার মাত্র আউট হয়, তাহলে তাঁর কোনও দুর্বলতা নেই। কারণ ব্যাটারদের কোনও না কোনওভাবে তো আউট হতেই হবে’।

আরও পড়ুন-‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের

ব্যাট হাতে রোহিত শর্মা বা বিরাট কোহলিকে নিয়ে কথা হলেও বোলাররা কিন্তু এবারে সুপারহিট। বলতে গেলে, তাঁরাই ভারতীয় দলকে এখনও অ্যাডভান্টেজ জায়গায় রেখেছে। ফলে তাঁদের লড়াই করার মতো রান যদি ব্যাটাররা তুলে দিতে পারেন, তাহলেই তা ডিফেন্ড করতে পারবেন বুমরাহ, আর্শদীপরা। তাই ব্যাট হাতে পরের কয়েকটা ম্যাচে রোহিত, কোহলি জ্বলে উঠুন চাইছেন সকলেই।

ক্রিকেট খবর

Latest News

বার্ষিক সম্মেলনের আগে পদত্যাগ দুই শীর্ষকর্তার!বিশ্বকাপের পিচ ইস্যুতে চাপে আইসিসি রাজভবনে সরকরি কর্মীকে মারধরের অভিযোগ রাজ্যপালের ছেলের বিরুদ্ধে, চরমে বিতর্ক অনেক তো খেলেন নিরামিষ খিচুড়ি, এবার ভিন্ন স্বাদের আমিষ খিচুড়ি বানান বাড়িতেই নার্সিং কলেজে মেরামতির কাজে বাধার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে, চিঠি মমতার দুয়ারে ১৮৮ টেস্ট,৭০৪ উইকেট! অ্যান্ডারসন যুগের অবসানের দিনে ফিরে দেখা পাঁচটি বিরল রেকর্ড 'BJP যদি একই ভুল করে তাহলে লাভ কি…', কংগ্রেসের তুলনা টেনে কড়া বার্তা গডকরির ৩৮ বছরে প্রেমে ‘দাগা খান’ লোপামুদ্রা! ‘তখন তো জয়ের সাথে বিবাহিত’, ধন্দে নেটপাড়া লম্বা সময় লোনে কোনও ক্লাবে যুক্ত থাকাটা আমার ক্ষতি করছে- AIFF-এর দ্বারস্থ আনোয়ার ‘এতদিন ওর বিরুদ্ধে খেলেছি, এবার ওর কোচিংয়ে খেলব’! গম্ভীরকে স্বাগত জানালেন অক্ষর ধূসর মেঘের আড়াল থেকে উঁকি দিচ্ছে রোদ, আজও কি বৃষ্টিতে ভিজবে কলকাতা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.