বাংলা নিউজ > ক্রিকেট > বিরাট নয়! বিদেশের মাটিতে এই ক্রিকেটারই হয়ে উঠতে পারে তুরুপের তাস! বলছেন গাভাসকর

বিরাট নয়! বিদেশের মাটিতে এই ক্রিকেটারই হয়ে উঠতে পারে তুরুপের তাস! বলছেন গাভাসকর

সুনীল গাভাসকর। ছবি - এএফপি (Getty Images via AFP)

সুনীল গাভাসকরের মতে, ‘আগামী ২ মাসে নিশ্চয় হার্দিককে বুঝিয়ে টেস্ট ক্রিকেট খেলার জন্য রাজি করার চেষ্টা করা হবে।ও যদি ৬ বা ৭ নম্বরে টেস্টে ব্যাটিং করে আর দিনে যদি ১০ ওভারও বোলিং করে সেটাও ভারতীয় দলের জন্য যথেষ্ট।কারণ ওর ব্যাটিংয়ের মধ্যে দিয়ে যে কোনও দেশের মাটিতেই ভারতীয় দল অপ্রতিরোধ্য হয়ে উঠতে পারে ’।

ভারতীয় ক্রিকেট দল আইসিসি টি২০ বিশ্বকাপ জয়ের সঙ্গে সঙ্গেই বহু ক্রিকেট বিশেষজ্ঞ দাবি করেছে, এবার টিম ইন্ডিয়াকে আটকানো যথেষ্টই কঠিন কাজ। ২০২৩ ওডিআই বিশ্বকাপের ফাইনালে হেরে কিছুটা ভেঙে পড়েছিল ভারত। তবে টি২০ বিশ্বকাপে দল ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছে। আইসিসির ট্রফি জয়ের খরা কেটে যাওয়ায় এবার ভারতীয় দলের সাফল্য নিয়ে আশাবাদী অনেক প্রাক্তন ক্রিকেটারই। এর মধ্যে সুনীল গাভাসকর বলেই দিলেন ভারতীয় দলে এমন একজন ক্রিকেটার রয়েছেন, যাকে টেস্টে খেলানোর জন্য রাজি করানো গেলে দীর্ঘ ফর্ম্যাটের ক্রিকেটে সবার ধরা ছোঁয়ার বাইরে চলে যেতে পারে টিম ইন্ডিয়া। সেটা শুধু দেশের মাটিতেই নয়, বিদেশের মাটিতেও।

আরও পড়ুন-পাকিস্তান নিয়ে অবস্থান বদলাচ্ছে না মোদী ৩.০! শ্রীলঙ্কা বা দুবাইতে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলতে চায় বিসিসিআই

ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকর মনে করছেন হার্দিক পান্ডিয়া বর্তমান ভারতীয় দলের এমন একজন অস্ত্র যাকে টেস্টে ঠিকঠাক কাজে লাগানো গেলে ভারতীয় দলের ব্যাপক সাফল্য আসবে দেশ এবং বিদেশের মাটিতে। হার্দিকের মতো ভালো অলরাউন্ডার এই মূহূর্তে ভারতে না থাকায় তাঁকে টেস্টে আরও বেশি করে দেখতে চান গাভাসকর। হার্দিক অবশ্য অনেক বছর ধরেই টেস্ট ক্রিকেট খেলেন না। সিমিত ওভারের ফর্ম্যাটের ক্রিকেটেই ফোকাস করেছেন বর্তমান ভারতীয় দলের সহ অধিনায়ক। নিজের কেরিয়ারে খেলেছেন মাত্র ১১টি টেস্ট ম্যাচ।

আরও পড়ুন-বিরাট উপেক্ষা! গম্ভীরকে কোচ করা নিয়ে হার্দিকের সঙ্গে আলোচনা, কোহলির সঙ্গে কথা বলল না বিসিসিআই

সুনীল গাভাসকরের মতে, ‘আগামী দুই মাসে নিশ্চয় হার্দিক পান্ডিয়াকে বুঝিয়ে টেস্ট ক্রিকেট খেলার জন্য রাজি করার চেষ্টা করা হবে। ও যদি টেস্টে ৬ বা ৭ নম্বরে ব্যাটিং করা শুরু করে, আর দিনে যদি ১০ ওভারও বোলিং করে সেটাও ভারতীয় দলের জন্য যথেষ্ট। কারণ ওর ব্যাটিংয়ের মধ্যে দিয়ে যে কোনও দেশের মাটিতেই ভারতীয় দল অপ্রতিরোধ্য হয়ে উঠতে পারে ’।

আরও পড়ুন-কোপার সেমিফাইনালে হুলুস্থুল! পরিবারকে বাঁচাতে দর্শকদের সঙ্গে মারামারি উরুগুয়ে ফুটবলারদের...

উল্লেখ্য ভারতীয় দলের নয়া হেড কোচ গৌতম গম্ভীর চাইবেন হার্দিককে টেস্টে ফিরিয়ে আনতে। কারণ চলতি বছরের অক্টোবরে রয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ। এছাড়াও নভেম্বরে শক্তিশালী অস্ট্রেলিয়ার সঙ্গেও টেস্ট সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার। সেখানে হার্দিকের সার্ভিস পাওয়া গেলে দলের শক্তি অনেকগুন বাড়বে। আসলে এতদিন ভারতীয় দলে মূলত স্পিনার অলরাউন্ডারই বেশি এসেছে, সেখানে হার্দিক পেস বোলিং অলরাউন্ডার হওয়ায় সেনা দেশগুলোয় তাঁর বোলিং ব্যবহার করতে পারবে ভারত।

ক্রিকেট খবর

Latest News

‘১৫ মিনিট লাগবে…..’, DA মামলার শুনানিতে ঠিক কী হল? সামনে এল তথ্য! কবে ফের উঠবে? চুপিচুপি বিয়ে শোভন-সোহিনীর! ছিলেন সৌরভ-দর্শনা, টলিউড থেকে আর কারা নিমন্ত্রিত এগিয়ে এসে ঝামেলা মিটিয়েছিল গম্ভীর, কোহলি নয়- চাঞ্চল্যকর দাবি ভারতের প্রাক্তনীর আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল পাকিস্তানে যেতে দিচ্ছে না ভারত সরকার, তার লিখিত প্রমাণ দাও,BCCI-কে বলতে পারে PCB কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.