বাংলা নিউজ > ক্রিকেট > তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

বিরাট কোহলি এবং মহম্মদ সিরাজ। ছবি- এএফপি (AFP)

সুনীল গাভাসকর বলছেন, ‘রাজস্থান দল শেষ চার পাঁচটা ম্যাচেই হেরেছে। একদমই ভালো খেলতে পারেনি গত ম্যাচে। কেকেআর যেমন স্পেশাল পারফরমেন্স দিয়েছে, তেমন কিছু যদি রাজস্থান এই ম্যাচে করতে না পারে, তাহলে তাঁদের পক্ষে কামব্যাক করা বেশ কঠিন কাজ। নাহলে এমনও হতে পারে যে আরসিবি একতরফা ভাবেই এই ম্যাচ জিতে গেল’।

২০২৪ আইপিএলে সর্বোচ্চ রানের মালিক বিরাট কোহলি। এই মূহূর্তে তাঁর যা পারফরমেন্স তাতে সমালোচকরা কেউই আর কোনও শব্দ ব্যয় করছেন না তাঁকে নিয়ে। বিরাট কোহলির স্ট্রাইক রেট ইস্যুতে হঠাৎই কদিন আগে বাগযুদ্ধ লেগে গেছিল কিংবদন্তী সুনীল গাভাসকর এবং বিরাটের। যদিও ব্যাট হাতেই তাঁর জবাব দিয়েছেন কোহলি, তাতে সুনীলও যথেষ্ট খুশি। আইপিএলের এলিমিনেটরে খেলতে নামার আগে বিরাট কোহলিকে প্রশংসায় ভরালেন সুনীল গাভাসকর। দলের টানা ৬টি জয়ের জন্য বিরাটের অবদান যে অনস্বীকার্য, তাই স্বীকার করে নিয়েছেন গাভাসকর। একইসঙ্গে আরসিবির অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিরও প্রশংসা শোনা গেছে সানির গলায়।

আরও পড়ুন-'ভারতীয় ফুটবলের জন্য বড় ক্ষতি', সুনীলের অবসরের পর বললেন পাহাড়ি বিছে

টানা ৬ ম্যাচ জিতে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে গত ম্যাচে ছিটকে দিয়ে প্লে অফে এসেছে বিরাট কোহলির দল। ট্রফি জয় থেকে আর তিন ধাপ দূরে রয়েছে তাঁরা। তার মধ্যে প্রথম ধাপ বুধবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে। আহমেদাবাদে এই ম্যাচ জিতলেই কোয়ালিফায়ার টু-তে জায়গা করে নেবে কোহলিরা। যদিও সুনীল গাভাসকরের মতে এই ম্যাচ হতে পারে এক তরফা। ম্যাচের আগে তিনি বলেছেন, 'আরসিবি এবারে যা করে দেখিয়েছে তা অবিশ্বাস্য। কারণ যে পরিস্থিতি থেকে তাঁরা কামব্যাক করেছে,তা অসাধারণ। ফ্যাফ ডুপ্লেসি, বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটারারই দলের বাকিদের উদ্বুদ্ধ করে বুঝিয়েছে, এভাবেও ফিরে আসা যায়। এমন পরিস্থিতিতে সিনিয়রদেরই বাকিদের মনে জোর আনতে হয়, সেটা সিনিয়ররা ভালো ভাবেই করেছেন। ফ্যাফ আর বিরাটও অসাধারণ ক্রিকেটও খেলেছে'।

আরও পড়ুন-বিশ্বের সবথেকে টাকা কামানো অ্যাথলিট হলেন CR7! মেসি কোথায়? দশে আছেন বিরাট?

রাজস্থানের কথা বলতে দিয়ে ধারাভাষ্যকার হিসেবে এবারে আইপিএলে যুক্ত থাকা সুনীল গাভাসকর বলছেন, 'রাজস্থান দল শেষ চার পাঁচটা ম্যাচেই হেরেছে। একদমই ভালো খেলতে পারেনি গত ম্যাচে। কেকেআর যেমন স্পেশাল পারফরমেন্স দিয়েছে, তেমন কিছু যদি রাজস্থান এই ম্যাচে করতে না পারে, তাহলে তাঁদের পক্ষে কামব্যাক করা বেশ কঠিন কাজ। নাহলে এমনও হতে পারে যে আরসিবি একতরফা ভাবেই এই ম্যাচ জিতে গেল, কারণ তাঁরা দুরন্ত ছন্দের মধ্যে রয়েছে '।

আরও পড়ুন-উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

এদিকে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসনও গাভাসকরের সঙ্গেই সুর মিলিয়ে বলছেন, 'আরসিবি এবারে নিজেদের সেরা খেলা খেলছে। এখন তাঁরা এমন পরিস্থিতিতে নিজেদের নিয়ে গেছে, যেখানে মোমেন্টাম তাঁদের সঙ্গেই রয়েছে। বোলাররা ভালো বোলিং করছে,ব্যাটাররা রান করছে। ফ্যাফ নিজেও দলকে বেশ ভালো নেতৃত্ব দিচ্ছে। তাই আমার মনে হয় রাজস্থানের পক্ষে পাল্টা লড়াই দেওয়া বেশ কঠিন হতে চলেছে। জস বাটলারের মতো একজন ক্রিকেটারের চলে যাওয়া সমস্যা অনেক বাড়িয়েছে। ওপেনিংয়ে যশস্বী জয়ওয়াল,  বাটলারের দিকে তাকিয়ে থাকত, কারণ জুটির মধ্যে ভালো বোঝাবুঝি ছিল,কিন্তু ওর চলে যাওয়ায় দলের বড় ক্ষতি হয়ে গেছে। ইংল্যান্ডের ক্রিকেটাররা প্লে অফে খেলতে পারলে খুশি হত। এত বড় প্রতিযোগিতায় একদম শেষ লগ্নে তাঁদের না থাকা সত্যি দুর্ভাগ্যজনক '।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.