বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024: ও তো কপিল দেবের মত....শিবম দুবেকে নিয়ে একী বলে বসলেন স্টিফেন ফ্লেমিং

T20 WC 2024: ও তো কপিল দেবের মত....শিবম দুবেকে নিয়ে একী বলে বসলেন স্টিফেন ফ্লেমিং

শিবম দুবেকে কপিল দেবের সঙ্গে তুলনা করলেন স্টিফেন ফ্লেমিং (ছবি-এক্স)

বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দারুণ বোলিং করেছেন অলরাউন্ডার শিবম দুবে। এখন, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে শিবম দুবের প্রশংসা করেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং। শিবম দুবেকে কপিল দেবের সঙ্গে তুলনা করলেন CSK-এর হেড কোচ।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আট নম্বর ম্যাচটি ৫ জুন অনুষ্ঠিত হতে চলেছে। টুর্নামেন্টে এটাই হবে ভারতের প্রথম ম্যাচ। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাত ৮টায় (ভারতীয় সময়) এই ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ভারত। এই ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দারুণ বোলিং করেছেন অলরাউন্ডার শিবম দুবে। এখন, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে শিবম দুবের প্রশংসা করেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং।

আরও পড়ুন… IPL 2024 এর মতো T20 WC 2024-এও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় মন্তব্য

আইপিএলে চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং তরুণ অলরাউন্ডার খেলোয়াড় শিবম দুবেকে নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি শিবম দুবেকে ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেবের সঙ্গে তুলনা করেছেন। স্টিফেন ফ্লেমিং-এর মতে, শিবম দুবে যেভাবে বল করেন, সেভাবে কথা বললে তিনি কপিল দেবের মতো বল করেন।

আমরা যদি শিবম দুবের কথা বলি, ব্যাটিং ছাড়াও তিনি বোলিংও করেন। তবে, আইপিএলে প্রভাবশালী খেলোয়াড়ের নিয়মের কারণে, তিনি সেভাবে বল করার সুযোগ পাননি এবং তার প্রভাব তার বোলিংয়ে দৃশ্যমান হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অলরাউন্ডার হিসেবে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হয়েছেন তিনি। তবে তার বোলিং কেমন হয় সেটাই দেখার বিষয়, কারণ তার বোলিং এখনও বড় মঞ্চে পরীক্ষা করা হয়নি।

আরও পড়ুন… IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! হচ্ছে নাকি ঘরওয়াপসি?

শিবম দুবে তার বোলিং নিয়ে অনেক কাজ করেছেন- স্টিফেন ফ্লেমিং

শিবম দুবেকে নিয়ে বড় ধরনের বক্তব্য দিয়েছেন চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং। তিনি বলেছেন যে আইপিএল চলাকালীন শিবম দুবে তার বোলিংয়ে কঠোর পরিশ্রম করেছিলেন। ইএসপিএন ক্রিকইনফোতে কথোপকথনের সময় স্টিফেন ফ্লেমিং বলেছিলেন, ‘শিবম দুবের কথা বললে, তার বোলিং যদি একই থাকে তাহলে তিনি কপিল দেবের মতো বল করবেন। তিনি খুব পরিশ্রম করেছেন। আইপিএলের সময় তিনি কঠোর পরিশ্রম করেছিলেন। আমাদের অনেক খেলোয়াড় ছিল যারা অলরাউন্ডারের ভূমিকা পালন করতে পারে কিন্তু প্রভাবশালী খেলোয়াড়ের নিয়মের কারণে অলরাউন্ডারদের গুরুত্ব কমে যায়। পার্টটাইম বোলারদের ভূমিকাও নগণ্য থেকে যায়, যা ভালো কিছু নয়। শিবম দুবে তার বোলিংয়ে অনেক কাজ করেছেন এবং পরিস্থিতি ঠিক থাকলে তিনি ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারেন। তার কাটার এবং গতির পরিবর্তন খুব গুরুত্বপূর্ণ হতে পারেন।’

আরও পড়ুন… T20 WC 2024: ভারতীয় দলের খামতি গুলিকে কাজে লাগিয়ে বাজিমাত করতে চান আয়ারল্যান্ডের কোচ মালান

আমরা আপনাকে বলি যে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে। এই ম্যাচে শিবম দুবের খেলার সম্ভাবনা রয়েছে। তার আগে দেখে নেওয়া যাক কেমন ছিল শিবম দুবের এখনও পর্যন্ত পারফরমেন্স-

শিবম দুবের পারফরমেন্স-

টি-টোয়েন্টি আন্তর্জাতিক: শিবম দুবে ২১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই ম্যাচগুলিতে, তিনি ১৪৫.২৬ স্ট্রাইক রেটে ২৭৬ রান করেছেন, যার মধ্যে তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে। তিনি ২১ ম্যাচে ৩৬.৩ ওভার বোলিং করেছেন। শিবম ৯.৮৬ ইকোনমিতে ৮ উইকেট নিয়েছিলেন।

আইপিএল: শিবম দুবে এখনও পর্যন্ত ৬৫টি আইপিএল ম্যাচ খেলেছেন। এই ম্যাচগুলিতে, তিনি ১৪৬.৬৮ স্ট্রাইক রেটে ১৫০২ রান করেছেন, যার মধ্যে ৯টি হাফ সেঞ্চুরি রয়েছে। তার সেরা ব্যাটিং স্কোর অপরাজিত ৯৫ রান। তিনি ৬৫ ম্যাচে ১৮.৪ ওভার বোলিং করেছেন। দুবে ৯.৬৪ ইকোনমিতে ৫ উইকেট নিয়েছেন। শিবম দুবে আইপিএল ২০২৪-এ প্রভাবশালী খেলোয়াড় হিসেবে ব্যবহার করা হয়েছিল। তাই পুরো টুর্নামেন্টে তিনি মাত্র একটি ওভার বল করেছিলেন।

ক্রিকেট খবর

Latest News

‘উনি মালদার আম-আমসত্ত্ব কিছুই পাবেন না’ মমতাকে তোপ কংগ্রেস-বিজেপির জার্মানিতে পাক দূতাবাসে দুুষ্কৃতী হামলা, ছোড়া হল পাথর, নিন্দায় সরব পাকিস্তান ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন বোলারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের ক্ষেত্রে আগের অবস্থান থেকে সরার ইঙ্গিত গৌতির সায়ন্তিকা–রেয়াতকে চিঠি পাঠালেন রাজ্যপাল, জরিমানার হুঁশিয়ারি দিয়ে ফোঁস করলেন বোস হতে পারে স্বপ্নপূরণ, আসতে পারে চাকরির সুযোগ! শ্রাবণে শিবকৃপায় লাকি বহু রাশি ‘সন্ত্রাসবাদীদের মতো ডেথ সেলে রাখা হচ্ছে’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ ইমরানের বিয়েতে 'জামাইবাবু' রণবীরের জুতো চুরি, লক্ষাধিক টাকা আদায় করেছিল আলিয়ার বোনেরা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.