বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024-এর মাঝেই ভারতের তারকা অলরাউন্ডারের অস্ত্রোপচার, মাঠের বাইরে থাকতে হবে তিন মাস

T20 WC 2024-এর মাঝেই ভারতের তারকা অলরাউন্ডারের অস্ত্রোপচার, মাঠের বাইরে থাকতে হবে তিন মাস

T20 WC 2024-এর মাঝেই ভারতের তারকা অলরাউন্ডারের অস্ত্রোপচার (ছবি-এএফপি)

ভারতীয় ক্রিকেট দল বর্তমানে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ খেলতে ব্যস্ত রয়েছে। একদিকে রোহিত-বিরাটরা বাইশ গজ কাঁপাচ্ছে, অন্যদিকে তখন ভারতীয় দলের তারকা অলরাউন্ডার শার্দুল ঠাকুরের পায়ে অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। ৩ মাস মাঠের বাইরে থাকবেন তিনি। 

ভারতীয় ক্রিকেট দল বর্তমানে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ খেলতে ব্যস্ত রয়েছে। একদিকে রোহিত-বিরাটরা বাইশ গজ কাঁপাচ্ছে, অন্যদিকে তখন ভারতীয় দলের তারকা অলরাউন্ডার শার্দুল ঠাকুরের পায়ে অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। বর্তমানে শার্দুল ঠাকুরের অপারেশনের খবর সামনে এসেছে। শার্দুল নিজেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই খবর তাঁর ভক্তদের কাছে শেয়ার করেছেন। সোশ্যাল মিডিয়াতে সেই তথ্য শেয়ার করেছেন শার্দুল ঠাকুর। এর আগে ২০১৯ সালেও তার পায়ে অস্ত্রোপচার করা হয়েছিল, যার ছবিও শার্দুল শেয়ার করেছিলেন। জানা গিয়েছে ৩ মাস মাঠের বাইরে থাকবেন ভারতের তারকা অলরাউন্ডার।

আরও পড়ুন… ভিডিয়ো: কানাডায় T20 WC 2024-এ IND vs PAK ম্যাচ না দেখতে পেয়ে রেগে লাল ভক্তেরা! কী হল তারপর?

অভিষেক টেস্টেই চোট পেয়েছিলেন শার্দুল ঠাকুর-

এটি লক্ষণীয় যে ডানহাতি অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তার অভিষেক টেস্টের সময় কোমরে চোট পেয়েছিলেন এবং হ্যামস্ট্রিং ইনজুরির কারণে তিনি ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টেও খেলতে পারেননি। এই বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকা সফরে গোড়ালিতে চোটের কারণে রঞ্জি ট্রফিতে (২০২৩-২৪) কেরালার বিরুদ্ধে ম্যাচটি মিস করতে হয়েছিল মুম্বইয়ের এই অলরাউন্ডারকে। প্রিমিয়ার প্রথম-শ্রেণির টুর্নামেন্টে ভারতের ফিরে আসার পরে, শার্দুল ঠাকুর খেলোয়াড়দের পুনরুদ্ধার এবং প্রস্তুতির জন্য সময়সূচীতে দীর্ঘ বিরতি রাখার কথা জানিয়ে বিসিসিআইকে অনুরোধ করেছিলেন।

আরও পড়ুন… IND vs USA: সে ছন্দে ফিরবেই- হার্দিক পান্ডিয়ার উপর থেকে এখনই ভরসা হারাচ্ছে না টিম ইন্ডিয়া

শার্দুল ঠাকুর তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অস্ত্রোপচারের পরে ছবিটি শেয়ার করেছেন এবং ক্যাপশনে লিখেছেন, ‘সফলভাবে অপারেশন হয়েছে, এখন জুন ২০২৪ বনাম মে ২০১৯।’

২০২৪ সালের আইপিএলে শার্দুল ঠাকুরের পারফরম্যান্স খারাপ ছিল। আইপিএল ২০২৪-এ শার্দুল ঠাকুরের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। টুর্নামেন্টে ৯ ম্যাচে নিয়েছেন মাত্র ৫ উইকেট। এই সময়কালে তার অর্থনীতির হার ছিল ৯.৭৬। এমনকি আরসিবি-র বিরুদ্ধে ডু-অর-ডাই ম্যাচেও, শার্দুল খুব ব্যয়বহুল প্রমাণিত হয়েছিল এবং ৬১ রানে ২ উইকেট নিয়েছিলেন। এটি ছিল আইপিএলে চেন্নাই সুপার কিংসের বোলারের করা দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল স্পেল।

আরও পড়ুন… মুম্বইয়ের হয়ে রোহিতদের সঙ্গে খেলেছেন, ভারতের বিরুদ্ধে নামার আগে স্মৃতির সাগরে ডুব দিলেন USA-র হরমিত

শার্দুল ঠাকুর সর্বশেষ ২০২৩ সালের ডিসেম্বরে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে একটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। যেখানে তিনি মাত্র একটি উইকেট নিতে সক্ষম হন এবং দক্ষিণ আফ্রিকা ম্যাচটি ইনিংস ও ৩২ রানে জিতে নেয়। এর পরে, রঞ্জি ট্রফিতে চ্যাম্পিয়ন মুম্বই দলের হয়ে পাঁচ ম্যাচে ঠাকুর ২৫৫ রান করেন এবং ১২ উইকেট নেন। তামিলনাড়ুর বিরুদ্ধে সেমিফাইনালে শার্দুল ঠাকুর সেঞ্চুরি করেন এবং চার উইকেটও নেন, যার জন্য তিনি ম্যান অফ দ্য ম্যাচও নির্বাচিত হয়েছিলেন।

ক্রিকেট খবর

Latest News

শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.