বাংলা নিউজ > ক্রিকেট > জোস বাটলারদের দলে যুক্ত হলেন ম্যাঞ্চেস্টার সিটির সদস্য! T20 WC 2024-এ সাফল্য পেতে RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

জোস বাটলারদের দলে যুক্ত হলেন ম্যাঞ্চেস্টার সিটির সদস্য! T20 WC 2024-এ সাফল্য পেতে RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড (ছবি-এক্স)

ইংল্যান্ড তাদের সাপোর্ট স্টাফদের মধ্যে একজন বিশেষ সদস্যকে অন্তর্ভুক্ত করেছে। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার সিটির পুরুষ দলের সঙ্গে যুক্ত মনোবিজ্ঞানী ডেভিড ইয়ংকে ইসিবি ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে অন্তর্ভুক্ত করেছে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর প্রস্তুতির কথা মাথায় রেখে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। তারা তাদের সাপোর্ট স্টাফদের মধ্যে একজন বিশেষ সদস্যকে অন্তর্ভুক্ত করেছে। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার সিটির পুরুষ দলের সঙ্গে যুক্ত মনোবিজ্ঞানী ডেভিড ইয়ংকে ইসিবি ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে অন্তর্ভুক্ত করেছে। এই সিদ্ধান্তের পিছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ইংল্যান্ড দলের সীমিত ওভারের ফর্ম্যাটের প্রধান কোচ ম্যাথিউ মট, যিনি ম্যাচগুলিতে খেলোয়াড়দের কীভাবে শক্তি এবং ইতিবাচক চিন্তাভাবনা নিয়ে খেলতে হবে তা মাথায় রেখেই এই পদক্ষেপ নিয়েছেন।

ম্যাঞ্চেস্টার সিটি দলের অনেক সাফল্য ছিল

যখন মনোবিজ্ঞানী ডেভিড ইয়ং ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে যুক্ত ছিলেন, তখন দলটি অনেক সাফল্য অর্জন করেছিল যেখানে তারা সম্প্রতি প্রিমিয়ার লিগে টানা চতুর্থ শিরোপা জিতেছে। ইসিবি ম্যাঞ্চেস্টার সিটির কাছ থেকে আগে থেকে অনুমোদন নিয়েছিল ডেভিড ইয়ংকে তারা তাদের সাপোর্ট স্টাফেদের সঙ্গে যুক্ত করবেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে তার পরিষেবা ব্যবহার করতে চায়।

আরও পড়ুন… WI vs SA T20I: কিং-এর রাজকীয় ইনিংসের সামনে কাজে এল না হেন্ডরিক্সের ৮৭! ২৮ রানে জিতল উইন্ডিজ

এর আগেও, ডেভিড ইয়ং ২০১৬ থেকে ২০২০ পর্যন্ত ইংল্যান্ড দলের সাপোর্ট স্টাফের অংশ ছিল এবং এই সময়ে দলটি ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপের শিরোপাও জিতেছিল। সেই সময় ডেভিড ইয়ং-এর প্রশংসা করেছিলেন বর্তমান ইংল্যান্ড দলের ওয়ানডে এবং টি-টোয়েন্টি অধিনায়ক জোস বাটলার। তিনি বলেছিলেন ডেভিড ইয়ং-এর কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে তিনি খুব ভালো পারফরম্যান্স করতে পেরেছিলেন।

আরও পড়ুন… IPL 2024: রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন

RCB দল নিয়ে কী বললেন ইংল্যান্ডের কোচ-

ইংল্যান্ডের সীমিত ওভারের দলের প্রধান কোচ ম্যাথিউ মট দূর থেকেই আইপিএল দেখছেন এবং তিনি ইংল্যান্ড দলের সামনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর উদাহরণ তুলে ধরেছেন। আসলে মট আরসিবির জয়ের ধারা থেকে ইংল্যান্ড দলকে শিখতে বলেছেন। কীভাবে প্লে-অফের জন্য বিরাট কোহলিরা যোগ্যতা অর্জন করেছে সেটা যে বর্তমানে ইংল্যান্ড দলের কাছে একটা বড় শিক্ষা মট তা জানিয়েছেন। আসলে গত বছরের একদিনের বিশ্বকাপের ফলকে ভুলে যেতে বলেছেন ইংল্যান্ড দলের সীমিত ওভারের ফর্ম্যাটের প্রধান কোচ ম্যাথিউ মট।

আরও পড়ুন… IPL 2024: মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! এবার ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

ইংল্যান্ড তাদের প্রথম ম্যাচ খেলবে ৪ জুন

জোস বাটলারের নেতৃত্বে ইংল্যান্ড দল বর্তমানে পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে। এরপর ৪ জুন স্কটল্যান্ড দলের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলবে ইংল্যান্ড। ৮ জুন, তারা অস্ট্রেলিয়ান দলের মুখোমুখি হবে, এবং ১৩ এবং ১৫ জুন ওমান এবং নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচ খেলবে ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপে বি গ্রুপে রয়েছে ইংল্যান্ড দল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ 2 ওভার শেষে West Indies-র স্কোর 22/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.