বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024: ভারত-পাক ম্যাচ দেখতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত MCA-এর প্রেসিডেন্টের

T20 WC 2024: ভারত-পাক ম্যাচ দেখতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত MCA-এর প্রেসিডেন্টের

ভারত-পাক ম্যাচ দেখতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু MCA-এর প্রেসিডেন্টের।

বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ, সভাপতি রজার বিনির সঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে নিউ ইয়র্কে গিয়েছিলেন এমসিএ-র প্রেসিডেন্ট অমল কালে। কিন্তু সেখানেই তাঁর সঙ্গে ঘটে গিয়েছে দুর্ভাগ্যজনক ঘটনা। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন অমল কালে।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে রবিবার মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচের সাক্ষী থাকতে উপস্থিত ছিলেন ৩৪ হাজার দর্শক। পাশাপাশি দুই দেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত একাধিক কর্তা ব্যক্তিও উপস্থিত ছিলেন এই ম্যাচকে চাক্ষুষ দেখতে। ম্যাচে ভারত , পাকিস্তানের বিরুদ্ধে ৬ রানের ব্যবধানে জয় পায়। এমন আবহেই ভারতীয় ক্রিকেটে নেমে এল শোকের ছায়া। দুর্ভাগ্যজনক ভাবে ভারত বনাম পাকিস্তানের মহারণ দেখতে আমেরিকাতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) সভাপতি অমল কালে।

আরও পড়ুন: শেষ ওভারে ১১ রান করতে গিয়ে পড়ল ২ উইকেট, সুপার থ্রিলার ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৪ উইকেটে হারল বাংলাদেশ

বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ, সভাপতি রজার বিনিও এদিনের ম্যাচ দেখতে নিউ ইয়র্কে উপস্থিত হন। তাঁদের সঙ্গেই এই ম্যাচ দেখতে এসেছিলেন অমল কালে। সেখানেই তাঁর সঙ্গে ঘটে গিয়েছে এই দুর্ভাগ্যজনক ঘটনা। নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে এদিন এমসিএ-র একাধিক কর্তাকে সঙ্গে নিয়ে ম্যাচ লাইভ উপভোগ করেন কালে। মহারাষ্ট্রের ডেপুটি মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীশের বেশ ঘনিষ্ঠ ব্যক্তি তিনি। কালের সঙ্গে খেলা দেখতে নিউ ইয়র্কে এসেছিলেন এমসিএর সেক্রেটারি অজিঙ্কা নায়েক, অ্যাপেক্স কাউন্সিল সদস্য সুরাজ সামাত। ২০২২ সালে এমসিএর নির্বাচন হয়েছিল। এই নির্বাচনে সভাপতি হওয়ার জন্য লড়াই করেছিলেন অমল কালে এবং বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় এবং মুম্বইয়ের ক্রিকেটার সন্দীপ পাটিল। সন্দীপ পাটিলকে হারিয়ে জয়ী হন তিনি।

আরও পড়ুন: পাক ফিল্ডিংয়ের দুরবস্থা দেখে হেসে গড়াল রোহিত, হাসি চাপার ব্যর্থ চেষ্টা কোহলির- ভিডিয়ো

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি থাকাকালীন ৪৭ বছর বয়সী অমল কালে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছিলেন। আসন্ন ২০২৪-২৫ মরশুমে ঘরোয়া ক্রিকেটে লাল বলের ফর্ম্যাটে বিসিসিআইয়ের সমান ম্যাচ ফি মহারাষ্ট্রের ক্রিকেটারদের দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। মহারাষ্ট্রের নামী ব্যবসায়ী কালে। ২০২২ সালের অক্টোবর মাসে এমসিএ-র দায়িত্ব নেন তিনি। ১৯ মাস এই দায়িত্ব সামলান তিনি। তার পরেই ঘটে দুর্ভাগ্যজনক ঘটনা। প্রধানত নাগপুরের মানুষ হলেও তিনি ছিলেন মহারাষ্ট্রের স্থায়ী বাসিন্দা। নাগপুর বিশ্ববিদ্যালয় থেকে তিনি ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে পাশ করেন। জেকে সলিউশনস প্রাইভেট লিমিটেড এবং অর্পিতা এন্টারপ্রাইজের এক্সিকিউটিভ অফিসার ছিলেন তিনি। ওয়াংখেড়েতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ তাঁর সময়কালে আয়োজন করা হয়েছে। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ডের ম্যাচটি ওয়াংখেড়ে স্টেডিয়ামে সুষ্ঠু ভাবে আয়োজন করেছিল কালের নেতৃত্বাধীন এমসিএ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল 10 ওভার শেষে Afghanistan-র স্কোর 58/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান?

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.