বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: মাত্র দু মাসের মধ্যে তৈরি নিউ ইয়র্কের স্টেডিয়াম! ৩৪,০০০ দর্শক উপভোগ করবেন ভারত-পাকিস্তান ম্যাচ

ভিডিয়ো: মাত্র দু মাসের মধ্যে তৈরি নিউ ইয়র্কের স্টেডিয়াম! ৩৪,০০০ দর্শক উপভোগ করবেন ভারত-পাকিস্তান ম্যাচ

আনুষ্ঠানিকভাবে প্রকাশ পেল নিউ ইয়র্কের নয়া ক্রিকেট স্টেডিয়াম (ছবি:আইসিসি)

আসন্ন বিশ্বকাপের সবথেকে হাইভোল্টেজ ম্যাচ অর্থাৎ ভারত বনাম পাকিস্তান ম্যাচের আয়োজনের দায়িত্বও দেওয়া হয়েছে আমেরিকাকে। নয়া স্টেডিয়াম গড়ে তোলা হয়েছে নিউ ইয়র্কে। নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামটি তৈরির কাজ সম্পূর্ণ রূপে সম্পন্ন হয়েছে। এরপরে আনুষ্ঠানিকভাবে এই স্টেডিয়ামের উদ্বোধন করা হল।

শুভব্রত মুখার্জি:- ক্রিকেট খেলাকে বিশ্ব ব্যাপী ছড়িয়ে দিতে কোন কিছুর খামতি রাখতে চাইছে না নিয়ামক সংস্থা আইসিসি। সেই লক্ষ্যেই তারা আসন্ন টি-২০ বিশ্বকাপের আয়োজক হিসেবে দায়িত্ব দিয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্রকে।বেসবল, বাস্কেটবল, মেজর লিগ সকারের দেশ আমেরিকার মধ্যে দিয়ে বিশ্বের তথাকথিত কম ক্রিকেট খেলিয়ে দেশগুলোতে খেলাটাকে ছড়িয়ে দিতে চায় আইসিসি।

আরও পড়ুন… T20 WC 2024: ১৫ জনের দলে মাত্র একজন কৃষ্ণাঙ্গ ক্রিকেটার! বর্ণবৈষম্য নিয়ে ফের উত্তাল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট

সেই কারণেই আসন্ন বিশ্বকাপের সবথেকে হাইভোল্টেজ ম্যাচ অর্থাৎ ভারত বনাম পাকিস্তান ম্যাচের আয়োজনের দায়িত্বও দেওয়া হয়েছে আমেরিকাকে। এই ম্যাচ এবং বিশ্বকাপের বাকি ম্যাচ আয়োজনের লক্ষ্যেই নয়া স্টেডিয়াম গড়ে তোলা হয়েছে নিউ ইয়র্কে। নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামটি তৈরির কাজ সম্পূর্ণ রূপে সম্পন্ন হয়েছে। এরপরেই আনুষ্ঠানিকভাবে এই স্টেডিয়ামের উদ্বোধন করা হল বুধবার।

আরও পড়ুন… IPL 2024: বুমরাহকে টপকে বেগুনি টুপির দখল নিলেন হার্ষাল! কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জুর লম্বা জাম্প

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির হাত ধরে এক জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই স্টেডিয়ামটির উন্মোচন করা হয়েছে। এই স্টেডিয়ামের দর্শকধারন ক্ষমতা ৩৪,০০০। ইতিমধ্যেই এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা ভারত বনাম পাকিস্তান ম্যাচের সব টিকিট বিক্রিও হয়ে গিয়েছে। কানায় কানায় পূর্ণ থাকবে এই স্টেডিয়াম আশা বিশেষজ্ঞদের। এই স্টেডিয়ামের যা পরিকাঠামো তার সঙ্গে মিল রয়েছে লাস ভেগাসের ফর্মুলা ওয়ান রেসিং কারের সার্কিটের সঙ্গে। পাশাপাশি এই মাঠে বসানো হয়েছে ড্রপ ইন পিচ। এই পিচ গুলো তৈরি হয়েছে ফ্লোরিডা শহরে। এই পিচে স্বাভাবিক ঘাসের সঙ্গে পাঁচ শতাংশ সিন্থেটিক ফাইবার মেশানো হয়েছে। যাতে এর দৃঢ়তা বজায় থাকে।

আরও পড়ুন… রাহুলের উপরে কি সত্যি রেগে গিয়েছিলেন গোয়েঙ্কা? ঘটনার ৬ দিন পরে মুখ খুললেন LSG কোচ, সামনে এল আসল কারণ

এবারের টুর্নামেন্ট খেলবে ২০ টি দেশ। যার মধ্যে আটটি ম্যাচ খেলা হবে এই নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। যার মধ্যে রয়েছে ৯ জুন ভারত বনাম পাকিস্তানের হাইভোল্টেজ দ্বৈরথ। আমেরিকাতে যে ম্যাচগুলো খেলা হবে তা অনুষ্ঠিত হবে নিউ ইয়র্ক, ফ্লোরিডা এবং ডালাসে। আইসিসির তরফে জানানো হয়েছে আমেরিকা সহ আশেপাশের সমস্ত দেশে ক্রিকেটকে ছড়িয়ে দিতে এই স্টেডিয়াম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। উল্লেখ্য দীর্ঘ লড়াইয়ের পরে সাফল্য পেয়েছে আইসিসি। ২০২৮ সালে লস এঞ্জেলেসে বসছে অলিম্পিক গেমসের আসর। সেখানে জায়গা করে নিয়েছে ক্রিকেট।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বাংলার উপরেই ঘূর্ণাবর্ত! ভাসবে বৃষ্টিতে, ঝড় উঠবে ৬০ কিমিতে, জারি কমলা সতর্কতা রাজ্য়ে প্রচারে এলেও রাজভবনে রাত্রিবাস নয় মোদীর, বিতর্ক এড়াতেই কি সিদ্ধান্ত? বেলাগাম মন্তব্য! কৌশিক গঙ্গোপাধ্যায় বললেন, ‘শিলাজিৎ কি কম শয়তান…’! হঠাৎ কী হল? অরিজিতের গান গেয়ে মন ছুঁল দার্জিলিং-এর দিবাকর, সারেগামাপা শুরু হচ্ছে কবে থেকে? প্রাতঃভ্রমণের সময় যুবতীকে জোর করে চুম্বন করল বিএসএফ জওয়ান, অভিযোগ দায়ের Mint Benefits: গরমে প্রতিদিন পুদিনা খান, অলৌকিক উপকার পাবেন। ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ সোম প্রদোষ উপবাসে ভগবান শিবকে এই ফল ও মিষ্টি নিবেদন করুন, বন্ধ ভাগ্যর খুলবে তালা T20 বিশ্বকাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, চোখ রাখুন সেরা পাঁচে ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Latest IPL News

ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.