বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024 Super 8: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়?

T20 WC 2024 Super 8: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়?

কেন রেগে গেলেন রাহুল দ্রাবিড়? (ছবি-ANI)

১৯৯৭ সালে, ভারতীয় দল বার্বাডোজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ হেরেছিল। রাহুল দ্রাবিড়কে এই বিষয়ে বলেন তাঁর এখানে কিছু ভালো স্মৃতিও রয়েছে। এরপরে তাঁকে জিজ্ঞাসা করা হয় যে তিনি কিছু নতুন স্মৃতি তৈরি করতে চান কিনা। দ্রাবিড় জবাব দিয়ে বলেন, তিনি এখানে কিছু প্রমাণ করতে আসেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শেষ হতে না হতেই ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে যাবে। এই দিয়ে তিনি দলে নিজের কোচ হিসাবে কার্যকাল শেষ করবেন। তবে তার আগে ভারতকে বিশ্ব চ্যাম্পিয়ন করতে চান তিনি। সেই কারণে দলের খেলোয়াড়দের পাশাপাশি কঠোর পরিশ্রম করছেন দ্রাবিড়ও। খেলোয়াড়দের দক্ষতা থেকে শুরু করে দলের পরিকল্পনা সবকিছু নিয়েই কাজ করছেন রাহুল দ্রাবিড়। বার্বাডোজে অনুষ্ঠিত দলের প্রথম সুপার-৮ ম্যাচের জন্য অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে আফগানিস্তানের বিরুদ্ধে কৌশল তৈরিতে ব্যস্ত ভারতীয় দলের প্রধান কোচ। এদিকে ভারতীয় দল সংক্রান্ত একটি প্রশ্ন তাঁকে বেশ ক্ষুব্ধ করেছে।

আরও পড়ুন… রশিদ-নূরের স্পিনের সঙ্গে ফারুকির গতি, সঙ্গে গুরবাজের ব্যাটিং-আফগানদের পাঁচ জিলিপির প্যাঁচ

কী কারণে রেগে গেলেন রাহুল দ্রাবিড়?

১৯৯৭ সালে, ভারতীয় দল বার্বাডোজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ হেরেছিল। রাহুল দ্রাবিড়কে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি উত্তর দিয়েছিলেন যে এখানে তার কিছু ভালো স্মৃতি রয়েছে। এই বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি কিছু নতুন স্মৃতি তৈরি করতে চান কিনা। এই বিষয়ে দ্রাবিড় পাল্টা জবাব দেন যে তিনি এখানে কিছু করতে আসেননি। রাহুল দ্রাবিড় আরও বলেন, পুরনো জিনিসের বোঝা মাথায় রাখেন না তিনি। তিনি বলেন, ‘যা অতীত হয়ে গেছে তার বাইরে চলে যাই আমরা এবং নতুন জিনিসগুলি নিয়ে ব্যস্ত থাকি। এবং শুধুমাত্র বর্তমান সময়ে ঘটছে এমন জিনিসগুলিতে ফোকাস করি।’ তিনি বলেন, ১৯৯৭ সালে যা ঘটেছে তা বর্তমানে উদ্বেগের বিষয় নয়। দ্রাবিড়ের মতে, ১৯৯৭ সালে যা ঘটেছিল তা আফগানিস্তানের বিরুদ্ধে ফলাফল পরিবর্তন করবে না। তাই সুপার-৮-এর সব ম্যাচ জেতার দিকেই নজর দিচ্ছে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8 IND vs AFG: কুলদীপের খেলা প্রায় পাকা, তাহলে বাদ যাবেন কে? দেখুন Probable Playing 11

প্রতিবেদক- রাহুল, আপনি এখানে ১৯৯৭ সালে একজন খেলোয়াড় হিসাবে টেস্ট খেলেছিলেন, এখানে আপনার খুব ভালো স্মৃতি নেই?

রাহুল দ্রাবিড়- ধন্যবাদ বন্ধু, আমার এখানেও কিছু ভালো স্মৃতিও আছে।

রিপোর্টার: এটা আসলে আমার প্রশ্ন ছিল। হয়তো আগামীকাল আপনি আরও ভালো স্মৃতি তৈরি করবেন?

রাহুল দ্রাবিড়: ওহ ঈশ্বর, আমি কোনও নতুন স্মৃতি তৈরি করার চেষ্টা করছি না।

আরও পড়ুন… T20 WC 2024 IND vs AFG: আমাদের কাছে যা স্পিনার আছে… ভারতের বিরুদ্ধে নামার আগেই আফগান কোচের হুঙ্কার

আসলে, রাহুল দ্রাবিড় ১৯৯৭ সালে বার্বাডোজে এসেছিলেন যখন ভারত ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল। সেই টেস্টে দ্রাবিড় করেছিলেন ৭৮ ও ২ রান। ভারতীয় দল সেই টেস্ট ম্যাচ হেরেছিল ৩৮ রানে। সংবাদ সম্মেলনে রাহুল দ্রাবিড় আরও বলেন, ‘আমি দ্রুত কিছু ভুলে যাই। এটা আমার অভ্যাস। ফিরে তাকায় না। আমি এই মুহূর্তে যা করছি তা নিয়েই ভাবি। ১৯৯৭ বা অন্য কোন বছরে কী হয়েছিল তা আমার কাছে বিবেচ্য নয়।’

আরও পড়ুন… IND vs AFG Live Streaming: জেনে নিন কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখবেন T20 WC 2024 Super 8-এর এই ম্যাচ

বার্বাডোজে ভারতের রেকর্ড কী?

টি-টোয়েন্টি বিশ্বকাপে বার্বাডোজের মাটিতে ভারতীয় দলের রেকর্ড ভালো হয়নি। টিম ইন্ডিয়া এখানে দুটি ম্যাচ খেলেছে এবং দুটিতেই হেরেছে ভারত ২০১০ সংস্করণে এখানে দুটি ম্যাচই খেলেছিল, যেখানে তাদের অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের মুখে পড়তে হয়েছিল। এখন ১৪ বছর পর এই মাটিতে আফগানিস্তানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে ভারতীয় দল।

ক্রিকেট খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 20 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 142/6

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.