বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024 Super 8 Group B Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার

T20 WC 2024 Super 8 Group B Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার

সেমিফাইনালে কাদের মুখোমুকি হবে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা (ছবি-AP)

T20 World Cup 2024 Semi Final Equation: শেষ পর্যন্ত তিন উইকেটে জিতে সেমিতে উঠল দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড আগেই মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ-2 থেকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সেমিফাইনালের টিকিট বুক করেছিল। এবার দেখার কারা কাদের মুখোমুখি হয়। মনে করা হচ্ছে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

ICC T20 WC 2024 Super 8 Group 2 Points Table: ইংল্যান্ড আগেই মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ-2 থেকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সেমিফাইনালের টিকিট বুক করেছিল। এবার টিকিট পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে আট উইকেটে ১৩৫ রান করে, কিন্তু বৃষ্টি দক্ষিণ আফ্রিকার ইনিংসকে ব্যাহত করে। এর পরে দক্ষিণ আফ্রিকা ১৭ ওভারে ১২৩ রানের লক্ষ্য পায়। শেষ পর্যন্ত তিন উইকেটে জেতে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড আগেই মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ-2 থেকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সেমিফাইনালের টিকিট বুক করেছিল, এবার দ্বিতীয় দল হিসাবে সেমিতে উঠল দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন… IND vs AUS Live Streaming: কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখতে পাবেন T20 WC 2024 Super 8-এর এই ম্যাচ

চলুন দেখে নেওয়া যাক টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ-2 এর পয়েন্ট টেবিল-

সবার আগে এই গ্রুপ থেকে সেমির টিকিট পাকা করেছে ইংল্যান্ড। তিন ম্যাচে ২টিতে জিতে চার পয়েন্ট নিয়ে সবার আগে শেষ চারে প্রবেশ করেছে ইংল্যান্ড। মার্কিন যুক্তরাষ্ট্র এই গ্রুপ থেকে সবার আগেই ছিটকে গিয়েছিল। লড়াইটা চলছিল দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে। শেষ পর্যন্ত সুপার এইটের রোমাঞ্চকর ম্য়াচ জিতে শেষ চারের টিকিট পাকা করল দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপের শীর্ষে থাকল দক্ষিণ আফ্রিকা। গ্রুপের তিন ম্যাচে তিনটিতেই জিতে সেমিতে পৌঁছাল দক্ষিণ আফ্রিকা। ৬ পয়েন্ট ও +0.599 নেট রান রেট ছিল তাদের পকেটে। তালিকার দুই নম্বরে থাকল ইংল্যান্ড। তিন ম্যাচে চার পয়েন্ট ও +1.992 নেট রান রেট নিয়ে দুই নম্বরে রয়েছে তারা। ওয়েস্ট ইন্ডিজ ২ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে থাকল। টেবিলের শেষে রইল মার্কিন যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন… অশ্বিনের টাইমলাইনে পাক সাংবাদিকের অপপ্রচার! ইলন মাস্কের কাছে ভারতীয় স্পিনারের বিশেষ আবেদন

চলুন দেখে নেওয়া যাক টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ-1 এর পয়েন্ট টেবিল-

এই গ্রুপে এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে ভারত। ২ ম্যাচে চার পয়েন্ট পেয়ে টেবিল টপার রোহিত অ্যান্ড কোম্পানি। টেবিলের দুই নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। ২ ম্যাচে ২ পয়েন্ট ও +0.223 নেট রান রেট নিয়ে তালিকার দুই নম্বরে রয়েছে তারা। এই গ্রুপের তিনে রয়েছে আফগানিস্তান। ২ ম্যাচে ২ পয়েন্ট ও -0.650 নেট রান রেট নিয়ে তালিকার তিনে রয়েছে রশিদ খানরা। ২ ম্য়াচে দুটোতে হেরেই তালিকার একেবারে শূন্য পয়েন্ট নিয়ে রয়েছে বাংলাদেশ।

আরও পড়ুন… SA vs WI: কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সেমিফাইনালের সমীকরণ-

যেহেতু টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ-২ এর পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দক্ষিণ আফ্রিকা সেহেতু তারা টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ-1 এর পয়েন্ট টেবিলের দুই নম্বর দলের বিরুদ্ধে খেলতে নামবে। এবং যেহেতু টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ-২ এর পয়েন্ট টেবিলের দুই নম্বরে রয়েছে ইংল্যান্ড সেহেতু তারা টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ-1 এর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলের বিরুদ্ধে খেলতে নামবে। যদি সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত জয় পায় তাহলে তারা টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ-1 এর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকবে ভারত। সেক্ষেত্রে সেমিফাইনালে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ হবে ইংল্যান্ড। অন্যদিকে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ-1 থেকে যেই দল অর্থাৎ আফগানিস্তান অথবা অস্ট্রেলিয়া সেমিতে উঠবে তারা যদি দুই নম্বরে থাকে, তাহলে তারা দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে।

ক্রিকেট খবর

Latest News

১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন? মুকেশকে পাশে রেখে শাহরুখের গলা জড়িয়ে উত্তাল নাচ নীতা আম্বানির MI New York বনাম Texas Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্তের বরযাত্রীতে নীতা আম্বানির সঙ্গে ভাংরা নাচলেন শাহরুখ-সলমন!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.