বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024: শেষ বেলায় জ্বলে উঠলেন হাসারাঙ্গারা! ডাচদের ৮৩ রানে হারিয়ে শ্রীলঙ্কার সান্ত্বনার জয়

T20 WC 2024: শেষ বেলায় জ্বলে উঠলেন হাসারাঙ্গারা! ডাচদের ৮৩ রানে হারিয়ে শ্রীলঙ্কার সান্ত্বনার জয়

নেদারল্যান্ডসকে ৮৩ রানে হারিয়ে শ্রীলঙ্কার সান্ত্বনার জয় (ছবি-Getty Images via AFP)

নেদারল্যান্ডসকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়ে দিল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে আগ্রাসী ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২০১ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে ১১৮ রানেই গুটিয়ে যায় নেদারল্যান্ডস। ফলে নিয়মরক্ষার ম্যাচে সান্ত্বনার জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করল শ্রীলঙ্কা।

সেন্ট লুসিয়ায় নেদারল্যান্ডসকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়ে দিল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে আগ্রাসী ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২০১ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে ১১৮ রানেই গুটিয়ে যায় নেদারল্যান্ডস। ফলে নিয়মরক্ষার ম্যাচে সান্ত্বনার জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করল শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ৮৩ রানের বড় ব্যবধানে হারাল তারা।

আরও পড়ুন… BAN vs NEP: ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

নেপালের বিরুদ্ধে বাংলাদেশ যেহেতু হারেনি, তাই এই ম্যাচ জিতলেও ডাচদের খুব একটা লাভ হত না। সুপার এইটের দরজার তখনই বন্ধ হয়ে যেত নেদারল্যান্ডসের সামনে। সেন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের এদিনের ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিং করতে পাঠিয়েছিল নেদারল্যান্ডস। শ্রীলঙ্কার কোনও ব্যাটারই ফিফটি করতে পারেননি। তবুও ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০১ রান করে তারা। এদিনের ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন চরিথ আসালঙ্কা ও কুশল মেন্ডিস। তবে মেন্ডিসকে ছাপিয়ে ম্যাচের সেরা হন চরিথ আসালঙ্কা। শেষ দিকে অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৫ বলে অপরাজিত ৩০ ও অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা ৬ বলে ২০ রানের ক্যামিও উপহার দেন।

আরও পড়ুন… বিরাট বা রোহিত নন হরভজনের মতে T20 WC 2024-এ এই তারকাই হলেন ভারতের সবচেয়ে বড় ম্য়াচ উইনার

রান তাড়া করতে নেমে ১১৮ রানেই গুটিয়ে যায় নেদারল্যান্ডস। যদিও ওপেনার মাইকেল লেভিট দারুণ কিছুর আভাস দিয়েছিলেন। কিন্তু ২৩ বলে ৩১ করে আউট হন তিনি। অধিনায়ক স্কট এডওয়ার্ডসও ৩১ রান করেন। লঙ্কানদের হয়ে নুয়ান থুশারা তিনটি, হাসারাঙ্গা ও পাথিরানা শিকার করেন দুই করে উইকেট।

নেদারল্যান্ডসের জন্য ম্যাচটি ছিল কঠিন সমীকরণের। বাংলাদেশ যদি নেপালের কাছে হারত তবেই বড় ব্যবধানে জিতে সুপার এইটে যাওয়ার সুযোগ ছিল নেদারল্যান্ডসের। সেই সমীকরণের কাছাকাছিও যেতে পারেনি ডাচরা। বরং শ্রীলঙ্কা বড্ড দেরিতে জ্বলে উঠে বুঝিয়েছে বিশ্বকাপে আরও ভালো করার সুযোগ ছিল তাদের কাছে। যাইহোক ডি গ্রুপে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের কাছে হারের পর শ্রীলঙ্কার সুপার এইটে খেলার স্বপ্ন অনেকটাই উড়ে যায়। এরপর নেপালের বিরুদ্ধে বৃষ্টিতে পরিত্যক্ত হয় তাদের ম্যাচ। চার ম্যাচে ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে আসর শেষ করল তারা। অন্যদিকে নেপালের বিরুদ্ধে জয়ের সম্বল আসর শেষ হয়েছে নেদারল্যান্ডসেরও।

আরও পড়ুন… BAN vs NEP: তানজিমের দুরন্ত বোলিং, নেপালকে লো স্কোরিং ম্যাচে হারিয়ে সুপার ৮-এ গেল বাংলাদেশ

চলুন দেখে নেওয়া যাক গ্রুপ ‘ডি’ এর ছবি-

১) চারটি ম্যাচের মধ্যে চারটিতে জিতে গ্রুপের শীর্ষে থেকে পরের রাউন্ড অর্থাৎ সুপার এইটে উঠল দক্ষিণ আফ্রিকা।

২) চারটি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচে জয় ও একটি ম্যাচে হারের সম্মুখীন হয়েছে বাংলাদেশ। তাদের পকেটে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশ সুপার এইটে উঠেছে।

৩) এই গ্রুপের তিন নম্বরে শেষ করেছে শ্রীলঙ্কা। তাদের সংগ্রহ চার ম্যাচে ৩ পয়েন্ট।

৪) দুই পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের চার নম্বরে থেকে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করল নেদারল্যান্ডস।

৫) চার ম্যাচে এক পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপে একেবারে শেষে থেকে টি টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শেষ করল নেপাল।

ক্রিকেট খবর

Latest News

ওডিআই বিশ্বকাপে পারফর্ম করেও ব্রাত্য! শ্রীলঙ্কা সিরিজে সুযোগ পেয়ে জবাব রাহুলের… গুরু পূর্ণিমায় বিরল যোগ! ৩ রাশির সামনে সুখের সময়, কমবে সাংসারিক জটিলতা দিদি মমতার ডাকে সাড়া দিয়ে আসছেন ভাই অখিলেশ, দেখা যাবে একুশের মঞ্চে রোহিত বা স্কাই কি আসছেন KKR-এ? DC ছাড়ছেন পন্ত? কোন দলে যাবেন? সামনে বড় তথ্য ‘‌আমাকে কি পেতে চাও?‌’‌ ভেসে উঠল ভিডিয়ো কলে নগ্ন ছবি, প্রতারণা চক্র ফাঁস পুলিশের কেন নিজের গড়ে পরাজয় হয়েছে? সোনিয়ার কাছে রিপোর্ট দিলেন অধীর, অমত শীর্ষ নেতারা পরকিয়ার জেরে গর্ভবতী, প্রসবের কয়েক ঘণ্টার মধ্যে সদ্যোজাতকে পুঁতে ফেললেন মা SA20-তে MI কেপটাউনের হয়ে খেলবেন বেন স্টোকস! কত টাকা পাবেন ইংল্যান্ড অধিনায়ক? ‘আম্বানিদের সঙ্গে ১১বছর ছিলাম, অনন্তের জন্য নিবেদিত প্রাণ ছিল, আজ ওরই বিয়েতে…’ 'তাঁকে গুজরাট থেকে আনেন নন-বায়োলজিকাল PM', UPSC প্রধানের পদত্যাগে তোপ কংগ্রেসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.