বাংলা নিউজ > ক্রিকেট > পুরানের তাণ্ডবে T20 WC-এ নিজেদের সর্বোচ্চ রান করল ওয়েস্ট ইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রানে

পুরানের তাণ্ডবে T20 WC-এ নিজেদের সর্বোচ্চ রান করল ওয়েস্ট ইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রানে

গ্রুপ লিগের শেষ ম্যাচে আফগানিস্তানকে ১০৪ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ (ছবি-এক্স @mufaddal_vohra)

আফগানিস্তানকে ১০৪ রানে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান। তবে তাদের এই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন নিকোলাস পুরান ও জনসন চার্লস। পাওয়ারপ্লেতে ঝড় তোলেন তাঁরা।

ওয়েস্ট ইন্ডিজ বনাম আফগানিস্তানের মধ্যে ২০২৪ সালের আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের চল্লিশ নম্বর ম্যাচটি খেলা হয়েছিল। ম্যাচটি সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল। আফগানিস্তানকে ১০৪ রানে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান। তবে তাদের এই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন নিকোলাস পুরান ও জনসন চার্লস। পাওয়ারপ্লেতে ঝড় তোলেন তাঁরা। এরপরে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ তোলে ২১৮ রান। এর জবাবে ১১৪ রানেই শেষ হয়ে যায় আফগানিস্তানের ইনিংস। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন নিকোলাস পুরান। মাত্র ২ রানের জন্য এদিন শতরান হাতছাড়া করেন নিকোলাস পুরান।

আরও পড়ুন… NZ ও বিশ্ব ক্রিকেটে সে একজন মহান ক্রিকেটার- বোল্টের শেষ T20 WC ম্যাচের পরে আবেগে ভাসলেন উইলিয়ামসন

রানের দিক থেকে রেকর্ড গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ-

সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর শেষ গ্রুপ পর্বের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দল আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নেমেছিল। আফগানিস্তানের বিরুদ্ধে, ওয়েস্ট ইন্ডিজ দল তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে শুধুমাত্র সর্বোচ্চ স্কোরই তৈরি করেনি, এই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ স্কোরও করল। নিকোলাস পুরানের ঝোড়ো ইনিংসের ভিত্তিতে ওয়েস্ট ইন্ডিজ আফগানিস্তানের সামনে ২১৯ রানের লক্ষ্য দিয়েছিল। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো একটি দল ২১০ রান পেরিয়েছে। এখন পর্যন্ত এই বিশ্বকাপে মোট দুবার ২০১ রান হয়েছিল।

আরও পড়ুন… WI vs AFG: ভেঙে গেল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রানের নতুন ইতিহাস লিখল উইন্ডিজ

কেমন ছিল ওয়েস্ট ইন্ডিজের ইনিংস-

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দল ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান করে। ক্যারিবিয়ান দলের হয়ে নিকোলাস পুরান ৫৩ বলে ৬ চার ও ৮ ছক্কায় ৯৮ রান এবং জনসন চার্লস ২৭ বলে ৪৩ রান করেন। অধিনায়ক রোভম্যান পাওয়েল ২৬ রান করেন এবং শাই হোপের ব্যাট থেকে আসে ২৫ রান। আফগানিস্তানের হয়ে গুলবাদিন নায়েব ২টি এবং আজমতউল্লাহ ওমরজাই ও নবীন উল হক ১টি করে উইকেট শিকার করেন। উমরজাই ২ ওভারে ৪১ রান খরচ করেন। এক ওভারে ৩৬ রানও দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন… আফগানিস্তানের এই বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

কেমন ছিল আফগানিস্তানের ইনিংস

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমেই গুরাবজের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আফগানিস্তান। এরপরে পাওয়ারপ্লেতে খুব একটা রান না করায় চাপ আরও বাড়তে থাকে। এরপরে একটা সময়ে ৯.২ ওভারে ৬৩ রানে ৫ উইকেট হারায় আফগানিস্তান। শেষ পর্যন্ত ১৬.২ ওভারে ১১৪ রানেই শেষ হয়ে য়ায় আফগানিস্তানের ইনিংস। এরফলে ১০৪ রানে ম্যাচ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। এদিনের জয়ের ফলে গ্রুপ পর্যায়ে না হেরে সুপার এইটে উঠল ওয়েস্ট ইন্ডিজ।

ক্রিকেট খবর

Latest News

৩৮ বছরে প্রেমে ‘দাগা খান’ লোপামুদ্রা! ‘তখন তো জয়ের সাথে বিবাহিত’, ধন্দে নেটপাড়া লম্বা সময় লোনে কোনও ক্লাবে যুক্ত থাকাটা আমার ক্ষতি করছে- AIFF-এর দ্বারস্থ আনোয়ার ‘এতদিন ওর বিরুদ্ধে খেলেছি, এবার ওর কোচিংয়ে খেলব’! গম্ভীরকে স্বাগত জানালেন অক্ষর ধূসর মেঘের আড়াল থেকে উঁকি দিচ্ছে রোদ, আজও কি বৃষ্টিতে ভিজবে কলকাতা? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.