বাংলা নিউজ > ক্রিকেট > India's T20 WC Squad: দ্বিতীয় কিপার হিসেবে লড়াইয়ে রাহুল, সঞ্জু, ষষ্ঠ বোলার হিসেবে দলে ঢোকার দৌড়ে বিষ্ণোই, অক্ষর, আবেশ

India's T20 WC Squad: দ্বিতীয় কিপার হিসেবে লড়াইয়ে রাহুল, সঞ্জু, ষষ্ঠ বোলার হিসেবে দলে ঢোকার দৌড়ে বিষ্ণোই, অক্ষর, আবেশ

দ্বিতীয় কিপার হিসেবে লড়াইয়ে রাহুল, সঞ্জু, ষষ্ঠ বোলার হিসেবে দলে ঢোকার দৌড়ে বিষ্ণোই, অক্ষর, আবেশ।

India's T20 World Cup Squad Contenders: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করার শেষ দিন ১ মে। অংশগ্রহণকারী সব দেশকেই এদিনের মধ্যেই ১৫ জনের দল জমা দিতে হবে আইসিসি-র কাছে। স্বাভাবিক ভাবেই আর কয়েক দিনের মধ্যেই দল ঘোষণা করে দেবে অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচন কমিটি।

আইপিএলের মাঝেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ২০২৪ টি২০ বিশ্বকাপের টিম নির্বাচন। বিশ্বকাপের দলের সুযোগ পেতে ভারতীয় ক্রিকেটাররা নিজেদের প্রমাণ করার মঞ্চ হিসেবে বেছে নিয়েছে আইপিএল-কে। টি২০ বিশ্বকাপের দলে ঢোকার জন্য আইপিএলে নিজেদের উজাড় করে দিচ্ছেন ক্রিকেটাররা। কারা সুযোগ পাবেন, আর কারা পাবেন না, তা নিয়ে জোর জল্পনা রয়েছে। নানা খবরও সামনে আসছে।

আরও পড়ুন: ইমপ্যাক্ট প্লেয়ারের এই নিয়মের জন্য অলরাউন্ডারদের ভূমিকা বিপদের মুখে-রোহিতের কথাকেই সমর্থন অক্ষরের

সম্প্রতি পিটিআই সূত্রে জানা গিয়েছে যে, দ্বিতীয় উইকেটরক্ষক ব্যাটার হিসেবে লড়াই চলছে কেএল রাহুল এবং সঞ্জু স্যামসনের মধ্যে। তবে কেএল রাহুলই এগিয়ে রয়েছে এই দৌড়ে। সেক্ষেত্রে এটা পরিশ্কার যে, ঋষভ পন্তকে সম্ভবত প্রথম কিপার ব্যাটার হিসেবেই দলে রাখা হবে। বোলারদের তালিকায় আবার জসপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদবের জায়গা পাকা। তবে ষষ্ঠ বোলার হিসেবে কে দলে ঢুকবেন, তার জন্য লড়াই চলছে রবি বিষ্ণোই, আবেশ খান এবং অক্ষর প্যাটেলের মধ্যে।

এছাড়াও রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদবদের জায়গা বিশ্বকাপের দলে পাকা। হার্দিক পান্ডিয়াকে নিয়ে এখনও প্রশ্ন রয়েছে। তবে পেসার অলরাউন্ডার হিসেবে দলে থাকতে পারেন তিনি।

আরও পড়ুন: শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না গুজরাট, ৪ রানে জিতে অক্সিজেন পেল দিল্লি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করার শেষ দিন ১ মে। অংশগ্রহণকারী সব দেশকেই এদিনের মধ্যেই ১৫ জনের দল জমা দিতে হবে আইসিসি-র কাছে। স্বাভাবিক ভাবেই আর কয়েক দিনের মধ্যেই দল ঘোষণা করে দেবে অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচন কমিটি। তবে কারও যদি চোট-আঘাত জনিত সমস্যা থাকে বা দল পরিবর্তন করতে হয়, তাহলে সেটা ২৫ মে-র মধ্যে করার সুযোগ থাকবে।

বিসিসিআই সূত্রের খবর, আইসিসির নির্ধারিত সময়ের একেবারে শেষ দিন অর্থাৎ ১ মে-তেই আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করা হবে। সেরা দল বেছে নিতে এপ্রিলের শেষ সপ্তাহেই বৈঠকে বসতে চলেছে বিসিসিআইয়ের নির্বাচন কমিটি।

আরও পড়ুন: শেষ ২ ওভারে দিল্লি হাফসেঞ্চুরি করল, পন্ত-স্টাবস ঝড়ে স্কোর ১৭১ থেকে পৌঁছে গেল ২২৪-এ, হল বড় রেকর্ড

জানা গিয়েছে, রবিবার ২৮ এপ্রিল অথবা সোমবার ২৯ এপ্রিল, রোহিত শর্মার সঙ্গে দল নির্বাচন নিয়ে চূড়ান্ত বৈঠকে হতে পারে বিসিসিআই-এর নির্বাচকদের। তার পরের দুদিনের মধ্যে টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত দল বেছে নেওয়া হতে পারে। তবে এবার দল বাছতে বেশ কিছু সমস্যা তৈরি হয়েছে টিম ম্যানেজমেন্টের সামনে। আসলে একই পজিশনে একাধিক বিকল্প রয়েছে। কাকে ছেড়ে, কাকে দলে রাখা হবে, সেটা বেছে নেওয়াটাই বড় চ্যালেঞ্জের বিষয়।

৫ই জুন, নিউ ইয়র্কে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে টি২০ বিশ্বকাপে অভিযান শুরু করতে চলেছে রোহিত শর্মা ব্রিগেড। অধিনায়ক হিসেবে দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করার হয়তো এটাই শেষ সুযোগ হিটম্যানের কাছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন?

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.