বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি

T20 World Cup 2024: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি

শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি।

টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিপর্যের পর ফের বাবর আজমের উপর ক্ষোভ উগরে দিয়েছেন শহিদ আফ্রিদি, যিনি পাকিস্তানের প্রাক্তন তারকা হওয়ার পাশাপাশি শাহিনের শ্বশুরও হন। ক্ষুব্ধ আফ্রিদি বলেছেন, শাহিন শাহ আফ্রিদির অধিনায়কত্বকে সমর্থন করা উচিত ছিল বাবরের।

বিশ্বকাপের তিন মাস আগে অধিনায়ক পরিবর্তন নিয়ে পাকিস্তান ক্রিকেটে কম বিতর্ক হয়নি। মাত্র এক সিরিজে ব্যর্থ হওয়ার পরেই শাহিন আফ্রিদিকে সরিয়ে দেওয়া হয়। এবং বাবর আজমকে সাদা-বলের অধিনায়কের দায়িত্বে পুনর্বহাল করা হয়। তবে বাবরকে ফেরানোর পর থেকেই দলের মধ্যে ফাটল ধরে। যার জেরেই ২০২৪ টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিপর্যয় ঘটে বলে দাবি বিশেষজ্ঞদের।

পাকিস্তানের বিপর্যের পর ফের বাবর আজমের উপর ক্ষোভ উগরে দিয়েছেন শহিদ আফ্রিদি, যিনি পাকিস্তানের প্রাক্তন তারকা হওয়ার পাশাপাশি শাহিনের শ্বশুরও হন। তিনি ক্ষোভ উগরে বলেছেন, শাহিন শাহ আফ্রিদির অধিনায়কত্বকে সমর্থন করা উচিত ছিল বাবরের। ওই সময়ে তিনি নেতৃত্ব না নিয়ে একটা দৃষ্টান্ত স্থাপন করতে পারতেন। তবে অধিনায়ক বদলের ঘটনায় বাবরকে সম্পূর্ণ দায়ী করছেন না আফ্রিদি। বরং পিসিবি-কেই এর জন্য মূলত দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: ভারতের কোচের পদটা পুরো আলাদা- দ্রাবিড়ের সম্ভাব্য উত্তরসূরি হিসেবে গম্ভীরকে নিয়ে বড় দাবি কুম্বলের

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে আমেরিকা ও ভারতের কাছে হেরে যায় পাকিস্তান। তৃতীয় ম্যাচে কানাডাকে হারালেও, বাবরদের সুপার এইটে ওঠা নির্ভর করছিল আমেরিকার উপর। শুক্রবার আয়ারল্যান্ড-আমেরিকা ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গেলে ১ পয়েন্ট পেয়ে সুপার আট নিশ্চিত করে ফেলে আমেরিকা। আর গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় পাকিস্তান।

গত বছরের নভেম্বরেও পাকিস্তান খারাপ পারফরম্যান্স করে ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল। তার পরেই বাবরকে চাপ দিয়ে সব ধরনের নেতৃত্ব থেকে সরানো হয়। জাকা আশরাফের নেতৃত্বাধীন পিসিবি টি-টোয়েন্টির অধিনায়কত্বের দায়িত্ব দেয় শাহিনকে, টেস্টের দায়িত্ব দেওয়া হয় শান মাসুদকে। এর পরেই শাহিনের নেতৃত্ব মাত্র একটি টি২০ সিরিজ খেলে পাকিস্তান, যাতে তারা চূড়ান্ত ব্যর্থ হয়। এর মাঝেই বছরের প্রথম দিকে পিসিবির শীর্ষ পদে বসেন মহসিন নাকভি, এর কিছু দিন পর সাদা বল ক্রিকেটে বাবরকে অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনা হয়।

আরও পড়ুন: ভারতের কোচের পদটা পুরো আলাদা- দ্রাবিড়ের সম্ভাব্য উত্তরসূরি হিসেবে গম্ভীরকে নিয়ে বড় দাবি কুম্বলের

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে পাকিস্তানের বিদায়ের কিছুক্ষণ পর নিজের ইউটিউব চ্যানেলে সেই নেতৃত্ব বদলের প্রসঙ্গটি তুলে শহিদ আফ্রিদি তীব্র সমালোচনা করেন। পিসিবি এবং বাবরের ভূমিকা তুলে ধরে তিনি বলেন, ‘শাহিনকে অধিনায়কত্ব দিলেন, বললেন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে থাকবে। তখন বাবরের উচিত ছিল শাহিনকে সমর্থন করা। (আবার নেতৃত্বের প্রস্তাব পাওয়ার পর) ওর বলা উচিত ছিল, না, আপনারা ওকে (শাহিন) অধিনায়ক বানিয়েছেন। আমরা ওর নেতৃত্বেই খেলব। কারণ, ওর সঙ্গে আমি অনেক দিন ধরে খেলছি। অধিনায়ক বানিয়েছে নির্বাচক কমিটি। আমি ওর নেতৃত্বকে সমর্থন করি। এ অবস্থানটা বাবরের নেওয়া দরকার ছিল। আর সেটা করলে বাবরের সম্মান বাড়ত, একটা দৃষ্টান্ত তৈরি হতো।’

আরও পড়ুন: বৈষ্ণো দেবীর পুণ্যার্থীবোঝাই বাসে জঙ্গি হামলা, গর্জে উঠলেন পাক তারকা ক্রিকেটার, স্ত্রীর প্রভাব?

সঙ্গে শাহিদ আফ্রিদি যোগ করেছেন, ‘এখানে বাবরকে পুরোপুরি দোষও দেওয়া যায় না। কিছু দায় নির্বাচকদের কাঁধে বর্তায়। কারণ, কয়েক জন নির্বাচক প্রকাশ্যেই বলেছিলেন, কী ভাবে অধিনায়কত্ব করতে হয় বাবর জানে না।’

ভারতের কাছে হারের পর পিসিবি চেয়ারম্যান নাকভি পাকিস্তান দলে বড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন। অনেকেই বলাবলি করছেন বিশ্বকাপের পর আট-ন' জন খেলোয়াড় বাদ পড়বেন। তবে এমন কিছু ঘটার সুযোগই নেই বলে মনে করেন আফ্রিদি। তাঁর দাবি, ‘শুনছি ৮-৯ জনকে নাকি বাদ দিয়ে দেবে। এটা তখনই করা যায়, যখন আপনার হাতে অনেক খেলোয়াড় থাকে। আপনি যদি খেলোয়াড় বাবরকে সরাতে চান, ওর মতো কেউ আপনার হাতে আছে? রিজওয়ানের বিকল্প হওয়ার মতো কেউ আছে? বড় পরিবর্তনের কথা তখনই বলা যায়, যখন আপনার বেঞ্চ শক্তিশালী থাকে।’

ক্রিকেট খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.