বাংলা নিউজ > ক্রিকেট > Scotland Beat Oman: ওমানকে হারিয়ে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে কোণঠাসা করল স্কটল্যান্ড, ছিটকে যেতে পারেন বাটলাররা

Scotland Beat Oman: ওমানকে হারিয়ে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে কোণঠাসা করল স্কটল্যান্ড, ছিটকে যেতে পারেন বাটলাররা

ওমানের বিরুদ্ধে দাপুটে জয় স্কটল্যান্ডের। ছবি- এপি।

Scotland vs Oman, T20 World Cup 2024: ওমানকে হারানোর সুবাদে অস্ট্রেলিয়াকে টপকে বি-গ্রুপের শীর্ষস্থান দখল করে স্কটল্যান্ড। ইংল্যান্ডের সামনে তাদের শেষ গ্রুপ ম্যাচগুলি ডু-অর-ডাই হয়ে দাঁড়ায়।

একদিকে এ-গ্রুপে ক্রমশ কোণঠাসা গতবারের রানার্স দল পাকিস্তান। অন্যদিকে বি-গ্রুপে চাপ বাড়ল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের উপরে। টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর বি-গ্রুপের ম্যাচে স্কটল্যান্ড তাদের দ্বিতীয় জয় তুলে নেওয়ার পরেই টুর্নামেন্টের বাকি লিগ ম্যাচগুলি জোস বাটলারদের কাছে ডু অর ডাই হয়ে দাঁড়ায়। তাও সুপার এইটে যাওয়ার জন্য এবার ইংল্যান্ডকে তাকিয়ে থাকতে হচ্ছে স্কটিশদের হারের দিকে।

রবিবার অ্যান্টিগায় বি-গ্রুপের ম্যাচে সম্মুখসমরে নামে স্কটল্যান্ড ও ওমান। এই ম্যাচে ওমানকে ৪১ বল বাকি থাকতে ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে স্কটল্যান্ড। সেই সুবাদে স্কটল্যান্ড বি-গ্রুপের পয়েন্ট তালিকার এক নম্বর স্থান দখল করে।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওমান। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫০ রান তোলে। ওপেন করতে নেমে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন প্রতীক আথাভালে। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৫৪ রান করে আউট হন। এছাড়া ৬ নম্বরে ব্যাট করতে নেমে ৪১ রান করে অপরাজিত থাকেন আয়ান খান। ৩৯ বলের ইনিংসে তিনি ৪টি চার মারেন।

আরও পড়ুন:- T20 WC 2024 Group-A Points Table: পাকিস্তানকে বিপদের মুখে ঠেলে পয়েন্ট তালিকার শীর্ষে রোহিতরা, বাবরদের অবস্থা শোচনীয়

স্কটল্যান্ডের হয়ে ৪ ওভারে ৪০ রান খরচ করে ২টি উইকেট নেন সফিয়ান শরিফ। ১টি করে উইকেট নেন মার্ক ওয়াট, ব্র্যাড হোয়েল, ক্রিস সোল ও ক্রিস গ্রেভস। উইকেট পাননি মাইকেল লিস্ক।

জবাবে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড ১৩.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৩ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩১ বলে ৬১ রানের আগ্রাসী ইনিংস খেলে নট-আউট থাকেন ব্র্যান্ডন ম্যাকমুলেন। তিনি ৯টি চার ও ২টি ছক্কা মারেন। ২০ বলে ৪১ রান করেন জর্জ মুনসি। তিনি ২টি চার ও ৪টি ছক্কা মারেন। ওমানের হয়ে ১টি করে উইকেট নেন বিলাল খান, আকিব ইলিয়াস ও মেহরান খান। ম্যাচের সেরা হন ম্যাকমুলেন।

আরও পড়ুন:- IND vs PAK, T20 WC 2024: বুমরাহর দাপটে রুদ্ধশ্বাস জয় ভারতের, ছিটকে যাওয়ার আশঙ্কায় পাকিস্তান

বি-গ্রুপের পয়েন্ট টেবিল:-

ক্রমিক নংদলম্যাচজয়হারপয়েন্টনেট রান-রেট
স্কটল্যান্ড+২.১৬৪
অস্ট্রেলিয়া+১.৮৭৫
নমিবিয়া-০.৩০৯
ইংল্যান্ড-১.৮০০
ওমান-১.৬১৩

আরও পড়ুন:- Scott Edwards Reverse Scoop: ঠিক যেন ডানহাতি পন্ত! হুবহু ঋষভের মতোই রিভার্স স্কুপে নরকিয়াকে ছক্কা এডওয়ার্ডসের- ভিডিয়ো

স্কটল্যান্ড এই নিয়ে ২টি ম্যাচে জয় তুলে নেয়। ইংল্যান্ডের বিরুদ্ধে স্কটিশদের লিগ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। সুতরাং, ৩ ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করে স্কটল্যান্ড। ইংল্যান্ড ২ ম্যাচে মোটে ১ পয়েন্ট সংগ্রহ করেছে। সুতরাং, তাদের ৫ পয়েন্টে পৌঁছতে শেষ ২টি ম্যাচ জিততেই হবে। কোনও কারণে পয়েন্ট খোয়ালেই বিদায় নিশ্চিত ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কমবে গরম, কলকাতায় অবশেষে নামবে স্বস্তির বৃষ্টি, দক্ষিণবঙ্গে কবে আসছে বর্ষা? শেষ বেলায় জ্বলে উঠলেন হাসারাঙ্গারা! ৮৩ রানের সান্ত্বনার জয় পেল শ্রীলঙ্কা ‘‌যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ হচ্ছে’‌, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মমতা তরমুজ খেয়ে ফেলে দেন বীজ! পেটের সমস্যা থেকে ব্লাড সুগার সব কিছুতেই দারুণ কার্যকরী ‘‌আমিও তো দীর্ঘদিন ধরে মার খাচ্ছি....‌’‌, নীরব থাকার পণ ভেঙে মুখ খুললেন দিলীপ ফের চুপিসারে সলমন হত্যার ব্লু প্রিন্টের হদিস পেল মুম্বই পুলিশ!রাজস্থান থেকে আটক১ খলিস্তানি নেতা পান্নুন খুনের ছক কষার ঘটনায় ভারতীয় নাগরিকের প্রত্যর্পণ আমেরিকায় গৌরব-ঐশানীর পুবের ময়না-র সম্প্রচারের সময় প্রকাশ্যে! অকালে বন্ধ জি বাংলার এই মেগা ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মালগাড়ির, লাইনচ্যুত ২ কামরা, উদ্বেগ মমতার হোয়াটসঅ্যাপ ব্যবহারে দ্বিগুণ মজা, ভয়েস মেসেজ নিজে থেকেই টেক্সট আকার নেবে

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.