বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: ফ্লোরিডায় বৃষ্টির পূর্বাভাস, ভয়ে কাঁপছে পাকিস্তান, না খেলেই কপাল পুড়তে পারে বাবরদের

T20 World Cup 2024: ফ্লোরিডায় বৃষ্টির পূর্বাভাস, ভয়ে কাঁপছে পাকিস্তান, না খেলেই কপাল পুড়তে পারে বাবরদের

ফ্লোরিডায় বৃষ্টির পূর্বাভাস, ভয়ে কাঁপছে পাকিস্তান, না খেলেই কপাল পুড়তে পারে বাবরদের।

Rain threat in Florida: ১৪ জুন যদি আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে যায়, তবে পাকিস্তানের আশা সেদনিই শেষ হয়ে যাবে। কারণ আর এক পয়েন্ট পেলেই আমেরিকা সুপার আটে উঠে পড়বে। অঙ্কের হিসেবে আয়ারল্যান্ডের কাছে আমেরিকাকে হারতে হবে। আর এই ম্যাচের দিনই ৯১% বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ফ্লোরিডায় বৃষ্টির জেরে কপাল পুড়েছে শ্রীলঙ্কার। এখন ভয়ে সিঁটিয়ে রয়েছে পাকিস্তানও। এমনিতেই তাদের বিশ্বকাপের সুপার আটে যাওয়ার আশা জটিল অঙ্কের সমীকরণে ঘিরে রয়েছে। তার মধ্যে আবার বাবর আজমদের ঘাড়ে চেপে বসেছে বৃষ্টির আশঙ্কা। তারা ফ্লোরিডায় আর বৃষ্টি না হওয়ার প্রার্থনা করে চলেছেন। আসলে যে আশার প্রদীপটুকু এখনও ধিকিধিকি জ্বলছে, বৃষ্টিতে যে সেটাও সম্পূর্ণ ভাবে নিভে যাবে ম্যান ইন গ্রিনদের।

ফ্লোরিডায় বৃষ্টির পূর্বাভাস

ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড পার্ক স্টেডিয়ামে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী যে ম্যাচগুলি রয়েছে, তাতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফ্লোরিডা গ্রুপ এ-র আরও ৩টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। তিন ম্যাচেই বৃষ্টির বড় সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিন বজ্রপাত ও ভারি বর্ষণের পূর্বাভাস রয়েছে ফ্লোরিডায়। আগামী ৭ দিনের মধ্যে ফ্লোরিডার আবহাওয়ার উন্নতির আপাতত কোনও আশা নেই। বুধবার (১১ জুন) নেপাল এবং শ্রীলঙ্কা ম্যাচে এত বৃষ্টি হয়েছে যে, একটি বল করাও সম্ভব হয়নি। সেটি বাতিল করে দিতে হয়। এমন কী ৫ ওভারের ম্যাচের জন্য কাট অফ সময়ের ২ ঘন্টা আগেই ম্যাচটি বাতিল করে দেওয়া হয়। আর এই বৃষ্টি অব্যাহত থাকলে, পাকিস্তানের সব আশায় জল পড়ে যাবে।

আরও পড়ুন: ওরা একে অপরের সঙ্গে কথাও বলে না- বাবর, শাহিনের ঝামেলা নিয়ে আক্রমের এই অভিযোগ ফুৎকারে ওড়ালেন সহকারী কোচ

কপাল পুড়তে পারে পাকিস্তানের

বিশেষ করে ১৪ জুন যদি আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে যায়, তবে পাকিস্তানের আশা সেদনিই শেষ হয়ে যাবে। কারণ আর এক পয়েন্ট পেলেই আমেরিকা সুপার আটে উঠে পড়বে। অঙ্কের হিসেবে আয়ারল্যান্ডের কাছে আমেরিকাকে হারতে হবে। আর এই ম্যাচের দিনই ৯১% বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

১৫ জুন এখানে কানাডার সঙ্গে ম্যাচ থাকবে ভারতের। সেই ম্যাচও বৃষ্টিতে ভেসে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ১৬ জুন আয়ারল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচেও ৪৭% বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এটি ভাসলেও বাবর আজমদের কপাল পুড়বে।

আরও পড়ুন: পাকের বিরুদ্ধে চারে ব্যাটিং, কী ভাবে চাপ কাটালেন 'ক্যাপ্টেন' পন্তের সাহায্যে, ফাঁস করলেন অক্ষর

প্রথম দুই ম্যাচে আমেরিকা এবং ভারতের কাছে হেরে নিজেদের লড়াই এমনিতেই কঠিন করে তুলেছে পাকিস্তান। মঙ্গলবার তারা কানাডাকে হারানোয়, এখনও সুপার আটের লড়াই থেকে পুরোপুরি ছিটকে যায়নি। তবে বৃষ্টি তাদের শেষ আশাটুকু নষ্ট করে দিতে পারে। ফ্লোরিডার দুর্যোগপূর্ণ আবহাওয়া টুর্নামেন্টে তাদের ভাগ্য নির্ধারণে বিশাল ভূমিকা পালন করতে পারে।

আরও পড়ুন: পাক ফিল্ডিংয়ের দুরবস্থা দেখে হেসে গড়াল রোহিত, হাসি চাপার ব্যর্থ চেষ্টা কোহলির- ভিডিয়ো

পাকিস্তানের সুপার আটে যাওয়ার অঙ্ক:

১২ জুন: আমেরিকা বনাম ভারতের ম্যাচে জিততে হবে রোহিতদের

১৪ জুন: আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচে হারতে হবে আয়োজক দেশকে

১৫ জুন: কানাডা বনাম ভারতের ম্যাচেও রোহিতদের জয় দরকার

১৬ জুন: আয়ারল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচে বাবরদের জিততে হবে

এই ফলাফলগুলি হলে, তবেই পাকিস্তান এবং আমেরিকা- দুই দলেরই চার পয়েন্ট করে হবে। এর পর সবটা নির্ভর করবে নেট রানরেটের উপর। সেক্ষেত্রে আয়ারল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানকে বড় ব্যবধানে জিততে হবে এবং আমেরিকাকে বাজে ভাবে হারতে হবে।

ক্রিকেট খবর

Latest News

সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি ত্রুটি সংশোধন করা হবে, INS ব্রহ্মপুত্রে অগ্নিকাণ্ডের ঘটনায় জানাল নৌবাহিনী ইউজিসি’‌র ক্ষেত্রে বাজেট বরাদ্দ একধাক্কায় কমল, উচ্চশিক্ষার ক্ষেত্রে পড়ল বড় কোপ কিন্তু তোর সঙ্গে......ক্যানসারের সঙ্গে লড়াই করা অংশুমানের জন্য কপিলের বার্তা নতুন বাজেটে কারা হতে পারেন বড়লোক? কাদের বাড়বে আয়? কী বলছে জ্যোতিষশাস্ত্র প্রথম দিনের অনুশীলনেই সঞ্জুকে অফসাইডে খেলার কৌশল দেখালেন গম্ভীর, বিতর্ক এড়াতেই? ‘মোটা ঠোঁট’ নিয়ে অনবরত ট্রোল, এ কোন সাজে এলেন এনা সাহা, সরছে না কারও চোখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.