বাংলা নিউজ > ক্রিকেট > T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

সন্দীপ লামিছানে। ছবি- টুইটার।

লামিছানের ভিসা না পাওয়ার বিষয়টি নিয়ে নেপাল ক্রিকেট সংস্থার তরফে ইতিমধ্যেই আইসিসির সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

শুভব্রত মুখার্জি:- আসন্ন টি-২০ বিশ্বকাপে লড়াই করবে ২০টি দেশ। আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে আয়োজন করা হবে এই বিশ্বকাপ। ইতিমধ্যেই প্রায় সব দল তাদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। তোড়জোড় শুরু হয়ে গিয়েছে ক্রিকেটার-সহ কোচিং স্টাফদের ভিসা তৈরিরও।

এমন অবস্থায় বড়সড় ধাক্কা খেল নেপাল শিবির। তাদের তারকা স্পিনার সন্দীপ লামিছানে। সারা বিশ্বে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে তিনি দাপটের সঙ্গে খেলেছেন। সেই তারকা স্পিনারের ভিসা নাকচ করে দিল আমেরিকা যুক্তরাষ্ট্র। ফলে চাপে পড়ে গিয়েছে নেপাল ক্রিকেট বোর্ড। বিষয়টি নিয়ে তাদের তরফে ইতিমধ্যেই আইসিসির সঙ্গে যোগাযোগও করা হয়েছে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত মাত্র কয়েকদিন আগেই বড়সড় কলঙ্কের হাত থেকে মুক্তি পেয়েছেন সন্দীপ। তাঁকে ধর্ষণের মামলা থেকে মুক্তি দিয়েছে নেপালের আদালত। তার পরেও নেপালের তারকা ক্রিকেটারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র। ফলে টি-২০ বিশ্বকাপে এই লেগ স্পিনারের খেলার বিষয়টি পড়ল অনিশ্চয়তার মুখে।

আরও পড়ুন:- মালিক গ্রেফতার হতেই নিলামের পরের দিনে LPL থেকে বার করে দেওয়া হল ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজিকে

সোশ্যাল মিডিয়া এক্সে বুধবার ২০১৯ সালের একটি পোস্ট শেয়ার করে যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ার কথা জানান লামিছানে। তিনি জানিয়েছেন, 'নেপালে যুক্তরাষ্ট্রের দূতাবাস আবারও তাই করল। যা তারা করেছিল ২০১৯ সালে। আমেরিকা যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-২০ বিশ্বকাপের জন্য আমার ভিসা নাকচ করে দিল তারা। যা অত্যন্ত দুর্ভাগ্যজনক। নেপাল ক্রিকেটের শুভাকাঙ্খীদের কাছে আমি দুঃখিত।' ঘটনাচক্রে ২০১৯ সালের ওই পোস্টে লামিচানে জানিয়েছিলেন, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে আমেরিকা যুক্তরাষ্ট্রের ভিসা চেয়েও পাননি তিনি।

আরও পড়ুন:- Powell Takes Stunning Catch: সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো

নেপালে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গত বছরের ডিসেম্বরে দোষী সাব্যস্ত হন লামিচানে। ঘটনাটি ঘটেছিল ২০২২ সালে। পরের মাসে তাঁকে আট বছরের কারাদন্ড ঘোষণা করে দেয় আদালত। তাঁকে বাদ দিয়েই এই মাসের শুরুতে বিশ্বকাপের দল ঘোষণা করেছিল নেপাল। তবে গত ১৫ মে তাঁকে নির্দোষ ঘোষণা করে আলাদত।

আরও পড়ুন:- Virat Kohli Creates History: আইপিএলে ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট

আদালতের রায়ের পরেই ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল (সিএএন) নিশ্চিত করেছিল, আইসিসির ছাড়পত্র পেলেই লামিছানেকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া হবে। প্রসঙ্গত নেপাল দল ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজে চলে গিয়েছে। তারা সেন্ট ভিনসেন্টে অনুশীলন করছে।

৪ জুন ডালাসে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে নেপালের বিশ্বকাপ অভিযান। ‘ডি’ গ্রুপে রয়েছে নেপাল। এছাড়াও রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা দল। সন্দীপ লামিছানেকে শেষ পর্যন্ত যদি সত্যিই না পাওয়া যায় তাহলে তা নেপাল ক্রিকেটের সমর্থকদের জন্য অত্যন্ত দুঃখজনক খবর হবে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন? জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগদের, শ্রেয়স ফিরবেন শ্রীলঙ্কা সিরিজে! Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.