বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup: কুলদীপকে খেলাবে ভারত? অনুশীলনে মিলল ইঙ্গিত, রিজার্ভ বোলারকে খেলতে গিয়েই অস্বস্তিতে, হতাশা বাড়ল কোহলির

T20 World Cup: কুলদীপকে খেলাবে ভারত? অনুশীলনে মিলল ইঙ্গিত, রিজার্ভ বোলারকে খেলতে গিয়েই অস্বস্তিতে, হতাশা বাড়ল কোহলির

কুলদীপকে খেলাবে ভারত? অনুশীলনে মিলল ইঙ্গিত, রিজার্ভ বোলারকে খেলতে গিয়েই অস্বস্তিতে, হতাশা বাড়ল কোহলির।

India vs Afghanistan, ICC T20 World Cup Super 8 tie: অনুশীলন সেশন এবং কুলদীপের পারফরম্যান্স থেকে যা ইঙ্গিত, তাতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের জন্য ভারত সম্ভবত একজন অতিরিক্ত স্পিনার খেলাবে। তবে ম্যাচের দিনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।

নিউ ইয়র্কের পিচে দেখা গিয়েছে পেসারদের দাপট। স্পিনাররা সুবিধে করে উঠতে পারেননি। তবে ওয়েস্ট ইন্ডিজে কিন্তু পরিস্থিতি একেবারে আলাদা। এখানকাপ পিচে স্পিনাররা নিউ ইয়র্কের চেয়ে বেশি সহায়তা পাচ্ছেন। সেক্ষেত্রে বার্বাডোজে টি২০ বিশ্বকাপের সুপার আটের ম্যাচে অতিরিক্ত স্পিনার খেলানো হবে কিনা, তা নিয়ে জল্পনা তুঙ্গে। বৃহস্পতিবার (২০ জুন) বার্বাডোজে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামবেন রোহিত শর্মারা। তার আগে কেনসিংটন ওভালে দু'টি অনুশীলন সেশন থেকে ইঙ্গিত পাওয়া গিয়েছে যে, চলতি আইসিসি টুর্নামেন্ট বাঁ-হাতি লেগ-স্পিনার কুলদীপ যাদব প্রথম বারের মতো মাঠে নামতে পারেন।

অতিরিক্ত স্পিনার খেলাবে ভারত?

পিটিআই-এর একটি প্রতিবেদন অনুসারে, সোমবার বার্বাডোজে উদ্বোধনী অনুশীলন সেশনের মতো, মঙ্গলবার কুলদীপের আরও একটি বর্ধিত বোলিং সেশন ছিল, যেখানে তিনি বিরাট কোহলি এবং অধিনায়ক রোহিত শর্মা উভয়কেই বোলিং করেছিলেন, যারা স্লগ সুইপ খেলার দিকে মনোনিবেশ করেছিলেন। পরে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের কড়া নজরে বোলিং করেন কুলদীপ। এবং কাল্পনিক ফিল্ড সেট করে রোহিতকে বোল্ড করেন তিনি।

আরও পড়ুন: ‘পিচ কেমন?’ আফগানিস্তানের বিরুদ্ধে সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

যদি দু'টি অনুশীলন সেশন এবং কুলদীপের পারফরম্যান্স থেকে যা ইঙ্গিত, তাতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের জন্য ভারত সম্ভবত একজন অতিরিক্ত স্পিনার খেলাবে। তবে ম্যাচের দিনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে। ভুলে গেলে চলবে না, টুর্নামেন্টের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া এই ভেন্যুতেই ইংল্যান্ডের বিপক্ষে ২০১ রান করেছিল।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন, সাদা-বলের অধিনায়কত্ব থেকেও ইস্তফা দিলেন কেন উইলিয়ামসন

ভারত কী ভাবে কুলদীপ যাদবকে একাদশে ফিট করাবে?

অধিনায়ক রোহিত শর্মা চাইছেন যত বেশি সংখ্যক অলরাউন্ডার দলে রাখতে। তিন জন বিশেষজ্ঞ পেসার এবং দুই ফিঙ্গার স্পিনারকে খেলাচ্ছিলেন রোহিত। অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজার পাশাপাশি দুই ফাস্টবোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং শিবম দুবেকে দলে রাখছিলেন। তাতে ভারতের ব্যাটিং লাইন আপে ৮ নম্বর পর্যন্ত ব্যাটার থাকছিল। ভারত বিশ্বকাপে তাদের মূল যে স্ট্র্যাটেজি রয়েছে, তার সঙ্গে আপোস করবে বলে মনে হয় না। সেক্ষেত্রে কুলদীপের একাদশে জায়গা পাওয়ার একমাত্র উপায় হবে, যদি দল তৃতীয় পেসারকে বাদ দেয়। আর্শদীপ ভালো ছন্দে রয়েছে। সেক্ষেত্রে মহম্মদ সিরাজের বাদ পড়ার সম্ভাবনা বেশি।

আরও পড়ুন: নেপাল অধিনায়কের সঙ্গে কথা ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগেই বড় শাস্তি পেলেন তানজিম

নিজের হাল দেখে হতাশ বিরাট কোহলি

এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে পাঁচ রান। গ্রুপ পর্বে তিনটি ইনিংসেই ব্যর্থ তিনি। বার্বাডোজে অনুশীলন করতে নামার পর বিরাট নিজেই নিজের কাণ্ডে বেশ হতাশ হয়ে পড়েন। মঙ্গলবার নেটে দীর্ঘক্ষণ কাটিয়েছেন বিরাট। কিছুক্ষণ থ্রো ডাউন সামলান। এর পর কুলদীপ যাদব ও খলিল আহমেদের বোলিং সামলান। কুলদীপের বল ব্যাটের মাঝখান দিয়েই খেলেন। স্লগ স্যুইপও প্র্যাকটিস করেন। যদিও রিজার্ভ হিসেবে দলের সঙ্গে থাকা খলিল আহমেদকে সামলাতে গিয়ে বেশ বেগ পেতে হয় কোহলিকে। বেশ কয়েকটি ডেলিভারি তিনি মিস করেন। সেই সময়েই তাঁকে বেশ হতাশ লাগছিল।

ক্রিকেট খবর

Latest News

দেশের সেরা কোম্পানিতে ১ বছরের ইন্টার্নশিপ করিয়ে দেবে সরকার, মিলবে ৬৬,০০০ টাকা! মুম্বইতে পুরস্কৃত শুভশ্রী, এবার কি বরের পর বলিউডে পাড়ি দিচ্ছেন ‘ইন্দুবালা’? কৃষি খাতে বরাদ্দ ১.৫২ লক্ষ কোটি টাকা, চাষীদের জন্য় কী থাকল বাজেটে ‘‌এটা কুর্সি বাঁচাও বাজেট’‌, নির্মলাকে কটাক্ষ কল্যাণের, তোপ অখিলেশেরও আপনি কী মঙ্গল দোষে পীড়িত? তাহলে শ্রাবণের মঙ্গলবার করুন এই কাজ, দূর হবে সব কষ্ট সুস্মিতার দত্তক মেয়ে রেনে ‘ব্যাড নিউজ’-এ ইন্টার্ন, এ কেমন ব্যবহার পেয়েছেন সেটে! বব উলমারের মৃত্যুর পরে আমাদের… বড় তথ্য ফাঁস করলেন প্রাক্তন পাক তারকা ইউনিস খান জোট ধর্ম মেনে অন্ধ্র-বিহারের জন্য বিপুল বরাদ্দ নির্মলার! বিহার - অন্ধ্রের জন্য কল্পতরু সীতারমণ, বাংলাকে বঞ্চনা করা হয়েছে, অভিযোগ অভিষেকের উত্তর পূর্বে ইন্ডিয়া পোস্টের পেমেন্ট ব্যাঙ্কের ১০০ শাখা স্থাপনের বার্তা নির্মলার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.