বাংলা নিউজ > ক্রিকেট > Bangladesh Beat Zimbabwe: সিকন্দর রাজা ব্যর্থ হতেই জারিজুরি শেষ জিম্বাবোয়ের, তাসকিনদের দাপটে অনবদ্য জয় বাংলাদেশের

Bangladesh Beat Zimbabwe: সিকন্দর রাজা ব্যর্থ হতেই জারিজুরি শেষ জিম্বাবোয়ের, তাসকিনদের দাপটে অনবদ্য জয় বাংলাদেশের

উইকেট নিয়ে উচ্ছ্বসিত তাসকিন। ছবি- এএফপি।

Bangladesh vs Zimbabwe 1st T20I: ব্যাটে-বলে ব্যর্থ হন জিম্বাবোয়ে দলনায়ক সিকন্দর রাজা। বাংলাদেশের হয়ে দাপুটে হাফ-সেঞ্চুরি করেন তানজিদ হাসান।

ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে তিন ম্যাচের টি-২০ সিরিজে হারতে হয়েছিল বাংলাদেশকে। স্বাভাবিকভাবেই বিশ্বকাপের আগে নাজমুল হোসেন শান্তদের প্রস্তুতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। তবে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে যে রকম পারফর্ম্যান্স মেলে ধরে বাংলাদেশ, তাকে সন্তোষজনক বলা যায়।

চট্টগ্রামে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ব্যাটে-বলে অনবদ্য ক্রিকেট উপহার দেয় বাংলাদেশ। প্রথমে সফরকারী দলের ইনিংস সস্তায় গুটিয়ে দেন বাংলাদেশের বোলাররা। পরে পালটা ব্যাট করতে নেমে নিতান্ত সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।

টস জিতে জিম্বাবোয়েকে শুরুতে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। জিম্বাবোয়ে নির্ধারিত ২০ ওভারে ১২৪ রানে অল-আউট হয়ে যায়। ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে ব্যর্থ হন সিকন্দর রাজা। তিনি শূন্য রানে আউট হন। ৪.৬ থেকে ৫.২ ওভার পর্যন্ত পরপর ৩ বলে ৩টি উইকেট হারায় জিম্বাবোয়ে।

দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান করেন ক্লাইভ মাদান্দে। ৩৯ বলের ইনিংসে তিনি ৬টি চার মারেন। এছাড়া ৯ নম্বরে ব্যাট করতে নেমে ওয়েলিংটন মাসাকাদজা করেন ৩৪ রান। ৩৮ বলের কার্যকরী ইনিংসে তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। একা সিকন্দর রাজাই নন, জিম্বাবোয়ের মোট ৪ জন ব্যাটার খাতা খুলতে পারেননি।

আরও পড়ুন:- T20 WC 2024: বিশ্বকাপে আম্পায়ারিং করবেন কারা, তালিকা প্রকাশ ICC-র, নীতীনের সঙ্গে দেখা যাবে ভারতের মদনগোপালকেও

বাংলাদেশের তাসকিন আহমেদ ৪ ওভারে মাত্র ১৪ রান খরচ করে ৩টি উইকেট দখল করেন। ৪ ওভারে ১৫ রান খরচ করে ৩টি উইকেট সংগ্রহ করেন মহম্মদ সইফুদ্দিন। ৪ ওভারে ১টি মেডেন-সহ ১৬ রানের বিনিময়ে ২টি উইকেট পকেটে পোরেন মেহেদি হাসান।

আরও পড়ুন:- Rohit Paudel: ৩টি T20 ম্যাচে ২৬৫ রান, ১টি সেঞ্চুরি ও ২টি অর্ধশতরান, ধারাবাহিকতায় IPL তারকাদেরও টেক্কা রোহিতের

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ১৫.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১২৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ২৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে ৫ ম্যাচের সিরিজে ১-০ লিড নেয় বাংলাদেশ। ওপেনার তানজিদ হাসান ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৪৭ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন। মারেন ৮টি চার ও ২টি ছক্কা।

আরও পড়ুন:- ICC Team Rankings: বার্ষিক আপডেটে কপাল পুড়ল রোহিতদের, ভারতকে টপকে টেস্টের এক নম্বর এখন অস্ট্রেলিয়া

লিটন দাস ১ রান করে আউট হন। ২৪ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। তিনি ১টি চার মারেন। ১৮ বলে ৩৩ রান করে নট-আউট থাকেন তৌহিদ হৃদয়। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। জিম্বাবোয়ের হয়ে ব্লেসিং মুজারাবানি ও লিউক ১টি করে উইকেট দখল করেন। সিকন্দর রাজা ৪ ওভারে ৩১ রান খরচ করেও কোনও উইকেট পাননি। ম্যাচের সেরা হন তাসকিন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু ,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কাদের ভাগ্য খুলছে? রইল ১৭ জুনের রাশিফল ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ 6 ওভার শেষে Sri Lanka-র স্কোর 45/2 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 18 ওভার শেষে Bangladesh-র স্কোর 90/9 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয়

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.