বাংলা নিউজ > ক্রিকেট > ভারতের এই দুই তরুণ ক্রিকেটার ভাঙতে পারেন লারার ৪০০ রানের রেকর্ড! কিংবদন্তির বড় ভবিষ্যদ্বাণী

ভারতের এই দুই তরুণ ক্রিকেটার ভাঙতে পারেন লারার ৪০০ রানের রেকর্ড! কিংবদন্তির বড় ভবিষ্যদ্বাণী

কে ভাঙবেন ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড? (ছবি:গেটি ইমেজ)

টেস্ট ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডটি রয়েছে ব্রায়ান লারার নামে। তিনি ১২ এপ্রিল ২০০৪-এ ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যান্টিগুয়া রিক্রিয়েশন গ্রাউন্ড, সেন্ট জনস, অ্যান্টিগায় এই কীর্তিটি করেছিলেন। লারার এই রেকর্ডটি গত ২০ বছর ধরে অটুট রয়েছে। তবে তিনি নিজেই বলেছিলেন যে কে এই রেকর্ডটি ভাঙতে পারে।

টেস্ট ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডটি রয়েছে ব্রায়ান লারার নামে। তিনি ১২ এপ্রিল ২০০৪-এ ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যান্টিগুয়া রিক্রিয়েশন গ্রাউন্ড, সেন্ট জনস, অ্যান্টিগায় এই কীর্তিটি করেছিলেন। লারার এই রেকর্ডটি গত ২০ বছর ধরে অটুট রয়েছে। তবে তিনি নিজেই বলেছিলেন যে কে এই রেকর্ডটি ভাঙতে পারে এবং এর জন্য দুই ভারতীয় ব্যাটসম্যানের নাম নিয়েছেন ব্রায়ান লারা। তাঁর মতে, ভারতীয় তরুণ খেলোয়াড় যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিলের এটা করার সম্ভাবনা রয়েছে। লারার মতে এই দু জনের মধ্যে যে কেউ তাঁর এই রেকর্ডটি টপকে যেতে পারেন।

আরও পড়ুন… Indian Racing Festival: কলকাতার দল কিনলেন সৌরভ গঙ্গোপাধ্যায়! এবার দাদাগিরি র‍্যাসিং ট্র্যাকে

ব্রায়ান লারার টেস্ট অপরাজিত ৪০০ রানের রেকর্ড কে ভাঙতে পারে?

এই রেকর্ড সম্পর্কে কথা বলতে গিয়ে ব্রায়ান লারা বলেছিলেন যে বীরেন্দ্র সেহওয়াগ, ক্রিস গেইল, সনৎ জয়সূর্যের মতো অনেক কিংবদন্তি তার রেকর্ডকে চ্যালেঞ্জ করেছিলেন, কিন্তু কেউই তা অতিক্রম করতে পারেনি। ডেইলি মেইলের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আমার সময়ে এমন অনেক খেলোয়াড় ছিলেন যারা এই রেকর্ডকে চ্যালেঞ্জ করেছিলেন বা অন্তত ৩০০ রান পেরিয়েছিলেন।’ তিনি বলেন, ‘এই তালিকায় সেহওয়াগ, গেইল, ইনজামাম-উল-হক, জয়সূর্যের মতো খেলোয়াড় ছিলেন যারা খুবই আক্রমণাত্মক।’ তিনি আরও বলেছিলেন যে ইংলিশ ব্যাটসম্যান জ্যাক ক্রাওলি এবং হ্যারি ব্রুক পাশাপাশি ভারতীয় তরুণ খেলোয়াড় যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল ভবিষ্যতে এই রেকর্ড ভাঙতে সফল হতে পারেন।

আরও পড়ুন… T20 WC 2024: ওরা কেন এত কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত শর্মা

লারা আরও বলেন, ‘বর্তমানে খেলোয়াড়রা কতটা আক্রমণাত্মক খেলছে। এই ধরনের খেলোয়াড়দের মধ্যে ইংল্যান্ডের জ্যাক ক্রাওলি এবং হ্যারি ব্রুক, ভারতীয় দলে সম্ভবত যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল রয়েছেন। তাঁরা যদি সঠিক কন্ডিশন পান তাহলে এই রেকর্ড ভাঙতে পারেন।’ আমরা আপনাকে বলি যে জ্যাক ক্রালি টেস্ট ক্রিকেটে শক্তিশালী ব্যাটিং করছেন এবং তার সেরা স্কোর হল ২৬৭ রান, অন্যদিকে হ্যারি ব্রুকও একজন উঠতি তারকা যিনি এখনও পর্যন্ত ২০ ইনিংসে ৬২.১৫ গড়ে এবং ৯১.৭৬ স্ট্রাইক রেটে ১১৮১ রান করেছেন। টেস্টে ব্রুকের সর্বোচ্চ স্কোর ১৮৬ রান।

আরও পড়ুন… শুধু ভারত নয়, বিশ্ব ক্রিকেটে… স্টেইন থেকে আফ্রিদি, প্রত্যেকের গলায় টিম ইন্ডিয়ার নতুন কোচের প্রশংসা

এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি ডাবল সেঞ্চুরি করে ইতিমধ্যেই দীর্ঘ ইনিংস খেলার ক্ষুধা দেখিয়েছেন যশস্বী জয়সওয়াল। এই বাঁহাতি ব্যাটসম্যান তার টেস্ট ক্যারিয়ারে ১৬ ইনিংসে ৬৮.৫৩ গড়ে ১০২৮ রান করেছেন। শুভমন গিলও তার টেস্ট ক্যারিয়ারের একটি ভালো সূচনা করেছিলেন এবং ঐতিহাসিক গাব্বা টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। এখন পর্যন্ত খেলা ২৫টি ম্যাচে এই তরুণ খেলোয়াড় ৩৫.৫২ গড়ে ১৪৯২ রান করেছেন, যার মধ্যে চারটি সেঞ্চুরি এবং ছয়টি অর্ধশতক রয়েছে। এই চারজনের মধ্যে কে প্রথম ট্রিপল সেঞ্চুরি করবেন এবং লারার রেকর্ড ভাঙার কাছাকাছি আসবেন সেটাই এখন দেখার।

ক্রিকেট খবর

Latest News

পাকিস্তানে যেতে দিচ্ছে না ভারত সরকার, তার লিখিত প্রমাণ দাও,BCCI-কে বলতে পারে PCB কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ডোডায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, শহিদ অফিসার-সহ সেনার ৪ জওয়ান, গুরুতর আহত ১ দলকে তাতাতে বিদায়ী কোচকে ভিডিয়ো কল, লক্ষ্মণের কর্মে হতবাক টিম ইন্ডিয়ার তরুণরা সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.