বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- শাহরুখের কোন চালে বাজিমাত নাইটদের, রহস্য ফাঁস করলেন সিধু, দেখুন ভিডিয়ো

IPL 2024- শাহরুখের কোন চালে বাজিমাত নাইটদের, রহস্য ফাঁস করলেন সিধু, দেখুন ভিডিয়ো

আইপিএলের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারানোর পর নাইট রাইডার্স। ছবি- এপি (AFP)

আইপিএলের প্লে অফে পৌঁছে গেছে কলকাতা নাইট রাইডার্স। দু ম্যাচ বাকি থাকতেই তাঁরা এখন লিগের শীর্ষ রয়েছে।  শাহরুখের কোন চালে বাজিমাত নাইটদের, সেই রহস্য ফাঁস করলেন সিধু।

আইপিএলের প্লে অফে পৌঁছে গেছে কলকাতা নাইট রাইডার্স। গত দুবছর চূড়ান্ত ব্যর্থ হয়েছিল কলকাতা। শেষ করেছিল সপ্তম স্থানে। অথচ তাঁরা ছিল ২০২১ সালের ফাইনালিস্ট। অবশেষে মেন্টর গৌতম গম্ভীরের হাত ধরে ফের ঘুরে দাঁড়িয়েছে কেকেআর শিবির। নারিন গত ম্যাচে রান না পেলেও বল হাতে নজর কেড়েছেন, গৌতির হাত ধরে নিজেকে নতুন করে প্রমাণ করছেন তিনিও। এবারের আইপিএলের প্রথম দল হিসেবে তাঁরাই পৌঁছে গেছে প্লে অফে। স্বভাবতই খুশি নাইট টিম ম্যানেজমেন্ট। আরও খুশি কারণ অবশ্যই, মুম্বই ইন্ডিয়ান্সকে এবারের আইপিএলে জোড়া পর্বেই হারিয়েছে কলকাতা, যাদের বিরুদ্ধে ট্র্যাক রেকর্ড খুব একটাও ভালো নয় নাইটদের। এছাড়া ইডেনে শনিবার বৃষ্টি বিঘ্নিত ১৬ ওভারের ম্যাচে নাইট রাইডার্স খুব বড় রান তুলতে পারেনি, কিন্তু বোলাররা সেই রানও ডিফেন্ড করে দেওয়ায় বেজায় স্বস্তিতে রয়েছে টিম ম্যানেজমেন্ট। এবার নাইটদের সাফল্যের রয়াসনই জানালেন আইপিএলের বিশেষজ্ঞ এবং ধারাভাষ্যকারের কাজে ব্যস্ত থাকা প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু।

আরও পড়ুন-T20 World Cup-এ বিরাট কোহলির ওপেন করা উচিত,রোহিতদের বড় বার্তা সৌরভ গঙ্গোপাধ্যায়ের

১৬ ওভারের ম্যাচে ১৫৭ রান করেছিল কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচও তাঁরা জিতেছে ১৮ রানে। অর্থাৎ হিসেব করে দেখা গেলে ১৬ ওভারে তাঁরা দিয়েছে ১৩৯ রান। গড়ে প্রতি ওভারে ৯ রানেরও কম। অথচ এই দলেই রয়েছে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ইশান কিষান, তিলক বর্মার মতো পিঞ্চ হিটাররা। স্পিন অস্ত্রে মূলত কামাল দেখালেও রাসেলরাও খারাপ বোলিং করেননি। এই বিষয়টাই তুলে ধরছেন প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু।

আরও পড়ুন-EPL- জমজমাট প্রিমিয়র লিগ, ট্রফির আরও কাছে সিটি, ঘাড়ে নিঃশ্বাস আর্সেনালেরও

প্রাক্তন জাতীয় ক্রিকেটার সিধু, এবারের আইপিএলে কেকেআরের সাফল্যের কারণ হিসেবে বলছেন, ‘ নাইট রাইডার্সে ভালো অধিনায়ক রয়েছে। কলকাতা দলের দায়িত্ব একজন ভালো মেন্টর রয়েছে। শুধু কলকাতা নাইট রাইডার্স দলেরই পাঁচজন এমন বোলার রয়েছে, যারা এবারের আইপিএলে ১০টির বেশি উইকেট নিয়ে ফেলেছে। আরেকজন বোলার ৯টি উইকেট নিয়েছে। আইপিএলের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার নাইট রাইডার্সের সুনীল নারিন। প্রত্যেকটা ক্রিকেটার ফর্মে রয়েছে, আর কি চাও। সেই জন্যেই তাঁরা এমন ভালো পারফরমেন্স করছে’।

আরও পড়ুন-IPL-এর ম্যাচে মহেন্দ্র সিং ধোনির পা ছুঁয়ে প্রণামের জের, গারদে ঠাই ক্রিকেটভক্তের

কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী এবারের আইপিএলে নিয়েছেন ১৮ উইকেট, হর্ষিত রানা নিয়েছেন ১৬ উইকেট। সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল নিয়েছেন ১৫টি করে উইকেট। মিচেল স্টার্ক নিয়েছেন ১২ উইকেট, বৈভব অরোরা নিয়েছেন ৯ উইকেট। বোলারদের এই ছন্দে থাকা যে নাইটদের সাফল্যের রসায়ন, তা স্বীকার করে নেওয়া যায় এক বাক্যে।

ক্রিকেট খবর

Latest News

সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো 14 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 91/8 Euro 2024 Final Match Live: গোললল… আবার এগিয়ে গেল স্পেন জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.