বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 এর মতো T20 WC 2024-এও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় মন্তব্য

IPL 2024 এর মতো T20 WC 2024-এও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় মন্তব্য

ট্র্যাভিস হেডের প্রসঙ্গে প্যাট কামিন্সের বড় মন্তব্য (ছবি-AP) (AP)

ওমানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ নিজদের যাত্রা শুরু করবে অস্ট্রেলিয়া। তবে তার আগে দলের ওপেনার ট্র্যাভিস হেডকে নিয়ে বড় কথা বলেছেন দলের ডানহাতি পেসার প্যাট কামিন্স। তিনি বলেছিলেন ট্র্যাভিস হেডের একটি অপ্রচলিত ব্যাটিং শৈলী রয়েছে যা তাঁকে দলের হয়ে বড় রান করতে সাহায্য করে।

ওমানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ নিজদের যাত্রা শুরু করবে অস্ট্রেলিয়া। তবে তার আগে দলের ওপেনার ট্র্যাভিস হেডকে নিয়ে বড় কথা বলেছেন দলের ডানহাতি পেসার প্যাট কামিন্স। তিনি বলেছিলেন ট্র্যাভিস হেডের একটি অপ্রচলিত ব্যাটিং শৈলী রয়েছে যা তাঁকে দলের হয়ে বড় রান করতে সাহায্য করে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে, হেড নয়টি ম্যাচে ৩৪.৫৫ গড়ে এবং ১৬৬.৩১ স্ট্রাইক রেটে ৩১১ রান করেছেন। যার মধ্যে রয়েছে একটি পঞ্চাশ এবং তাঁর সেরা স্কোর হল ৯১ রান।

সম্প্রতি সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এ অসাধারণ ফর্মে ছিলেন ট্র্যাভিস হেড। তিনি ১৯২.২ স্ট্রাইক রেটে ৫৬৭ রান করেছিল। তার বিস্ফোরক শুরুর জন্য পরিচিত হেড। ট্র্যাভিস হেডের ২০৯.৪ স্কোরিং হারের জন্য পাওয়ারপ্লেতে আধিপত্য বিস্তার করে তাঁর দল। এই কারণে দলের ফাস্ট বোলার জোর দিয়ে বলেছেন যে হেড ঠিক সেই ধরনের খেলোয়াড় যাকে দলে সব সময়ে প্রয়োজন হয়ে থাকে।

আরও পড়ুন… IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! হচ্ছে নাকি ঘরওয়াপসি?

কী বললেন প্যাট কামিন্স?

ইএসপিএনক্রিকইনফো-এর দ্য ক্রিকেট মান্থলিতে প্যাট কামিন্স বলেছেন, ‘ট্র্যাভিস হলেন সেই ধরণের ক্রিকেটার যাকে আমাদের দলে খুব প্রয়োজন। তিনি এমন একজন যে বিষয়গুলোকে একটু ভিন্ন করে তোলে। তিনি স্বাধীনভাবে খেলেন, বছরের পর বছর রান করেন যা দলের ব্যাক আপ তৈরি করে। ট্র্যাভিস হেড হলেন দুর্দান্ত সতীর্থ।’ ৩১ বছর বয়সি বাঁহাতি ব্যাটারের ব্যাটিং কৌশল সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেছেন প্যাট কামিন্স।

দল ট্র্যাভিস হেডকে উৎসাহিত করতে চায়-

তিনি বলেন, ‘দেখুন, ট্র্যাভিসের মতো একজন যিনি প্রথম-শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান করেছেন। তাঁকে দলে বাদ দেওয়া যায় না। সে যখন করান করতে পারে না তখন অবশ্যই, তিনি তাঁর কৌশলের কারণে ব্যর্থ হন কিন্তু আপনি তাঁকে উপেক্ষা করতে পারেন না। হাজার হাজার রান করা একজন যার গড় চল্লিশের এর উপরে, এত দিন ধরে তার খেলার শীর্ষে রয়েছে।’ শেষ পর্যন্ত, কামিন্স বলেছিলেন যে অস্ট্রেলিয়ান দল তাকে তার শক্তিতে খেলতে এবং তার দুর্বলতাগুলি নিয়ে কাজ করতে উৎসাহিত করে।

আরও পড়ুন… T20 WC 2024: ভারতীয় দলের খামতি গুলিকে কাজে লাগিয়ে বাজিমাত করতে চান আয়ারল্যান্ডের কোচ মালান

প্যাট কামিন্স বলেন, ‘আমরা তাঁকে তার শক্তির সঙ্গে খেলতে এবং তার দুর্বলতাগুলিকে ঘিরে কাজ করতে উৎসাহিত করি। লোকেরা চেষ্টা করে এবং খেলোয়াড়দের একটি নির্দিষ্ট ছাঁচে পরিবর্তন করার চেষ্টা করে যেখানে আপনি বুঝতে পারবেন জিনিসগুলি ভুল হয়ে যায়, আপনার কাছে খেলোয়াড় বা কোচ এটিকে ব্যাখ্যা করতে পারে। তবে আমরা এটিকে ট্র্যাভের মতো করে তুলতে চাই না এবং আপনি এটি করতে পারেন একটি ফ্ল্যাশিং ধরা বা আপনি ব্লক করার চেষ্টা করছেন, আপনিও চেষ্টা করে কিছু রান করতে পারেন।’

আরও পড়ুন… T20 WC 2024: এই দলকে ICC বিশেষ সুবিধা দিয়েছে! নাম না করেই টিম ইন্ডিয়াকে খোঁচা দিলেন মাহিশ থিকশানা

অস্ট্রেলিয়া দলকে গ্রুপ বি-তে রাখা হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড, ওমান, স্কটল্যান্ড ও নামিবিয়া এই গ্রুপে রয়েছে। এই মাসের শুরুর দিকে, অস্ট্রেলিয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের স্কোয়াডের নাম ঘোষণা করেছে মিচেল মার্শকে দলের অধিনায়ক করা হয়েছে।

অস্ট্রেলিয়া স্কোয়াড: মিচেল মার্শ, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

রিজার্ভ: জেক ফ্রেজার-ম্যাকগার্ক, ম্যাট শর্ট।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘ননদিনী রায়বাঘিনী’ নন! বিয়ের পরই বাড়ি উপহার পেয়ে কঙ্গনায় আপ্লুত ভাইয়ের বউ Bakri Eid 2024: পালিত হল ইদ-অল-আদাহ! দেখে নিন দেশের নানা প্রান্তের উদযাপনের ছবি আইসক্রিমে কেন্নো ছিল, নালিশ করেছিলেন মহিলা, শুনেই বড় অনুরোধ করল আমূল কাতারের 'চুরির গোল'-ও বাঁচাতে পারল না স্টিম্যাচকে! চাকরি গেল ভারতের হেড কোচের প্রকৃতির কোলে শরীর-মন রিফ্রেশ করতে গেলেন শিবানী, সঙ্গী হলেন অমৃতাও মা মেয়ে ম্যাচিং ম্যাচিং, মেয়ের সঙ্গে ইদ উদযাপনের ঝলক দেখালেন সোহা কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ১৮ জুনের রাশিফল দেখে নিন মাত্র ২৭ বলে ১০০ রান! T20-র ইতিহাসে দ্রুততম শতরান সাহিলের, ভাঙলেন গেইলের রেকর্ড ‘খারাপ সময়ের বন্ধুকে’ ছাড়লেন রাহুল, রায়বরেলিতে থাকছেন, ওয়েনাড়ে এবার প্রিয়াঙ্কা পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

T20 WC 2024

পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.