বাংলা নিউজ > ক্রিকেট > India Squad For U19 World Cup: উদয়ের নেতৃত্বেই যুব বিশ্বকাপ খেলবে ভারত, ঘোষিত হল স্কোয়াড, জায়গা পেলেন কারা?

India Squad For U19 World Cup: উদয়ের নেতৃত্বেই যুব বিশ্বকাপ খেলবে ভারত, ঘোষিত হল স্কোয়াড, জায়গা পেলেন কারা?

বিশ্বকাপের জন্য ভারতের যুব দল ঘোষিত। ছবি- এসিসি।

India Squad For ICC U19 World Cup 2024: দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে চলা ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজ ও আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ঘোষিত হল ভারতের যুব দল।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে চলা ত্রিদেশিয় ওয়ান ডে সিরিজ ও আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য অভিন্ন ভারতীয় দল ঘোষিত হল। যুব বিশ্বকাপের জন্য ১৬ জনের মূল স্কোয়াড বেছে নিয়েছে জাতীয় জুনিয়র নির্বাচকমণ্ডলী। তবে ত্রিদেশিয় সিরিজের জন্য স্ট্যান্ড-বাই হিসেবে অতিরিক্ত ৩ জন ক্রিকেটারের নামও জানিয়ে দেওয়া হয়েছে বিসিসিআইয়ের তরফে। এছাড়া অতিরিক্ত চারজন ক্রিকেটারকে রিজার্ভে রাখা হয়েছে।

ভারত ও দক্ষিণ আফ্রিকা ছাড়া ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে ইংল্যান্ডের যুব দল। ২৯ ডিসেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট। ফাইনাল খেলা হবে ২০২৪-এর ১০ জানুয়ারি। তার পরেই ভারতীয় দল অংশ নেবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে।

ভারত আগামী ২০ জানুয়ারি ব্লুমফেন্টনে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অভিযান শুরু করবে। বাংলাদেশ ছাড়া এ-গ্রুপে ভারতের প্রতিপক্ষ আয়ারল্যান্ড ও আমেরিকা যুক্তরাষ্ট্র। ভারতীয় দল গ্রুপ লিগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ২৫ জানুয়ারি। ২৮ জানুয়ারি গ্রুপ ম্যাচে ভারতের প্রতিপক্ষ আমেরিকা। বেনোনিতে যুব বিশ্বকাপের ২টি সেমিফাইনাল খেলা হবে যথাক্রমে ৬ ও ৮ ফেব্রুয়ারি। বেনোনিতেই টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে ১১ ফেব্রুয়ারি।

ভারত আসলে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের স্কোয়াডকেই ধরে রাখে যুব বিশ্বকাপের জন্য। সুতরাং, এশিয়া কাপের মতোই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও বাংলার কোনও ক্রিকেটারকে দেখা যাবে না। এমনকি ট্র্যাভেলিং স্ট্যান্ড-বাই অথবা রিজার্ভ, কোনও তালিকাতেই নাম নেই বাংলার কোনও ক্রিকেটারের।

আরও পড়ুন:- IND vs ENG 2024: প্রথমবার এত ‘বুড়ো পেসার’ টেস্ট খেলবেন ভারতে, মাঠে নামলেই বিরল রেকর্ড গড়বেন অ্যান্ডারসন

ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতের যুব দল:-

অর্শিন কুলকার্নি (মহারাষ্ট্র), আদর্শ সিং (উত্তরপ্রদেশ), রুদ্র প্যাটেল (গুজরাট), সচিন ধাস (মহারাষ্ট্র), প্রিয়াংশু মলিয়া (বরোদা), মুশির খান (মুম্বই), উদয় সাহারান (ক্যাপ্টেন, পঞ্জাব), আরাভেল্লি অবনীশ রাও (উইকেটকিপার, হায়দরাবাদ), সৌম্য কুমার পাণ্ডে (ভাইস ক্যাপ্টেন, মধ্যপ্রদেশ), মুরুগান অভিষেক (হায়দরাবাদ), ইন্নেশ মহাজন (উইকেটকিপার, হিমাচলপ্রদেশ), ধনুষ গৌড়া (কর্ণাটক), আরাধ্য শুক্লা (পঞ্জাব), রাজ লিম্বানি (বরোদা) ও নমন তিওয়ারি (উত্তরপ্রদেশ)।

আরও পড়ুন:- IND vs NEP U19 Asia Cup: মাত্র ১৩ রানে ৭ উইকেট রাজ লিম্বানির, ‘৭’ ওভারেই যুব এশিয়া কাপের ম্যাচ জিতল ভারত

ভারতীয় দলের ট্র্যাভেলিং স্ট্যান্ড-বাইয়ের তালিকা:-

প্রেম দেবকর (মুম্বই), অংশ গোসাই (সৌরাষ্ট্র), মহম্মদ আমন (উত্তরপ্রদেশ)।

ভারতীয় দলের রিজার্ভ প্লেয়ারের তালিকা:-

দিগবিজয় পাটিল (মহারাষ্ট্র), জয়ন্ত গয়াত (হরিয়ানা), পি বিগনেশ (তামিলনাড়ু), কিরণ কোরমেল (মহারাষ্ট্র)।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ বিভাগ:-

এ-গ্রুপ: ভারত, বাংলাদেশ, আয়ারল্যান্ড ও আমেরিকা যুক্তরাষ্ট্র।
বি-গ্রুপ: ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড।
সি-গ্রুপ: অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, জিম্বাবোয়ে ও নমিবিয়া।
ডি-গ্রুপ: আফগানিস্তান, পাকিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের!

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.