বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024 কোয়ালিফাই করে উগান্ডার মজার সেলিব্রেশন! নার্সারি গানের তালে নেচে উঠল দল

T20 WC 2024 কোয়ালিফাই করে উগান্ডার মজার সেলিব্রেশন! নার্সারি গানের তালে নেচে উঠল দল

T20 WC 2024 কোয়ালিফাই করে উগান্ডার মজার সেলিব্রেশন (ছবি-এক্স)

Uganda's Team Fun Celebration- আসন্ন টি-২০ বিশ্বকাপেও দর্শক হয়ে থাকতে হবে সিকন্দর রাজাদের। তাদের পিছনে ফেলে মূলপর্বের টিকিট নিশ্চিত করেছে উগান্ডা। আর তারপরেই আগের দিনের মতন নার্সারি রাইম অর্থাৎ গানে নাচ করে উদযাপন করতে দেখা গেল তাদের।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হয়েছে ওডিআই বিশ্বকাপ। সেই বিশ্বকাপেও কোয়ালিফাই করতে পারেনি জিম্বাবোয়ে দল। নিজেদের দেশে বিশ্বকাপ কোয়ালিফায়ার হওয়ার পরেও তারা ব্যর্থ হয়েছিল কোয়ালিফাই করতে। এবার ফের একবার ব্যর্থতা ধরা দিয়েছে তাদের। আরও একটি বিশ্বকাপের মূলপর্বে যেতে পারল না তারা। আসন্ন টি-২০ বিশ্বকাপেও দর্শক হয়ে থাকতে হবে সিকন্দর রাজাদের। তাদের পিছনে ফেলে মূলপর্বের টিকিট নিশ্চিত করেছে উগান্ডা। আর তারপরেই আগের দিনের মতন নার্সারি রাইম অর্থাৎ গানে নাচ করে উদযাপন করতে দেখা গেল তাদের।

উগান্ডার ক্রিকেটারদের এই উদযাপনকে নেতৃত্ব দিলেন তাদের কোচ ওগওয়াঙ্গ ওউয়ুকু। ‘একি বোবো কিলিমু নিয়ুম্বা’ গানে পা মেলাতে দেখা গেল তাদের।

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন‍্য আফ্রিকা অঞ্চলের বাছাইয়ে টেস্ট খেলিয়ে জিম্বাবোয়েকে পিছনে ফেলে চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে উগান্ডা। সেই আনন্দই তারা উদযাপন করলেন মাঠে নেমে নাচের মধ্যে দিয়ে। বাছাই পর্বে কোনেও কোনেও দলের এখনও এক রাউন্ড করে বাকি। কিন্তু এরই মধ‍্যে ঠিক হয়ে গিয়েছে নামিবিয়া ও উগান্ডার সেরা দুইয়ে থাকাটা। জিম্বাবোয়েকে হারিয়েছে এই দল। তারা খেলবে ২০২৪ সালের ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা যুক্তরাষ্ট্রের আসরে। টুর্নামেন্টে দুটি ম‍্যাচ হেরে যাওয়ায় কোয়ালিফাই করার ভাগ‍্য নিজেদের হাতে ছিল না জিম্বাবোয়ের। তাদের তাকিয়ে থাকতে হত উগান্ডার ম্যাচের দিকে। এই ম্যাচে উগান্ডা হারলে সুযোগ থাকত জিম্বাবোয়ের। কিন্তু রুয়ান্ডাকে উড়িয়ে দিয়ে সিকন্দর রাজাদের ছিটকে দিল উগান্ডা।

রুয়ান্ডাকে ১৯তম ওভারে স্রেফ ৬৫ রানে গুটিয়ে দেয় উগান্ডা। এর পর মাত্র ৮.১ ওভারে জয়ের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় উগান্ডা। ৬ ম‍্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এল উগান্ডা। টানা ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকল নামিবিয়া। ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার আসরে অংশ নেবে ২০ দল। ১৮ দলের জায়গা নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা যুক্তরাষ্ট্র, ২০২২ বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা এবং র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে আফগানিস্তান ও বাংলাদেশ জায়গা পেয়ে গিয়েছিল মূল আসরে। ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্ব থেকে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড, পূর্ব এশিয়া প্যাসিফিক থেকে পাপুয়া নিউগিনি, আমেরিকা থেকে কানাডা, এশিয়া থেকে নেপাল ও ওমান আগেই জায়গা করে নিয়েছিল মূলপর্বে। বিশ্বকাপে ২০ দল চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে প্রথম রাউন্ডে। প্রতি গ্রুপের শীর্ষ দুটি দল যাবে সুপার এইটে। সেখানে দলগুলো খেলবে দুটি গ্রুপে ভাগ হয়ে। দুই গ্রুপের শীর্ষে থাকা দুটি করে দল খেলবে সেমিফাইনালে। তারপর খেলা হবে ফাইনাল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

লোকসভার প্রার্থী তালিকা ঘোষণা করল কেরল সিপিএম, রাহুলকেও জোর খোঁচা ১৪৪ ধারায় স্থগিতাদেশ জারি করে শুভেন্দুকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দিল হাইকোর্ট বুধের কুম্ভে অবস্থানে তৈরি হয়েছে ২টি রাজযোগ, ভাগ্য খুলবে, ৩ রাশির হবে উন্নতি ধোনি নন, বার্য়ানের 'সেরা' প্লেয়ারের সমতুল্য হলেন বিরাট! এ কী বলল জার্মান ক্লাব! 'কেন্দ্রীয় হারেই ডিএ রাজ্যে...', বড় মন্তব্য মুখ্যমন্ত্রীর WPL-এর খেলা চলাকালীন RCB-র এই ক্রিকেটারকে বিয়ের প্রস্তাব অনুরাগীর, ভাইরাল হল ছবি প্রথমবার বাংলাদেশে খেলবে অস্ট্রেলিয়ার মহিলা দল! কবে কখন খেলা হবে? রইল সূচি হুডিতে মুখ ঢেকে বিমানবন্দরে ধরা দিলেন রণবীর! ‘ডন’ হওয়ার পাক্কা রেডি অভিনেতা 'কিছুটা কঠিন হল', কেমন হল ICSE-র ভূগোল পরীক্ষা? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? ‘জগদ্ধাত্রী’র জীবনে উঁকি দিচ্ছে নতুন প্রেম? ‘লোকে সেটা…’,খোলাখুলি জবাব অঙ্কিতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.