বাংলা নিউজ > ক্রিকেট > USA wins T20I series against Bangladesh: টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA

USA wins T20I series against Bangladesh: টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA

আউট হয়ে ফিরছেন শাকিব আল হাসান। (ছবি সৌজন্যে এক্স)

USA wins T20I series against Bangladesh: লজ্জার চোরাবালিতে ডুবে গেল বাংলাদেশ। আমেরিকার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে হেরে গেল। সিরিজের প্রথম দুটি ম্যাচেই হেরে গেল। আর তার ফলে ইতিহাসে প্রথমবার আইসিসির কোনও পূর্ণ সদস্য দেশের বিরুদ্ধে সিরিজ জিতল আমেরিকা।

ইতিহাস গড়ল আমেরিকা। এই প্রথমবার আইসিসির কোনও পূর্ণ সদস্য দেশের বিরুদ্ধে কোনও সিরিজ জিতল। আর আমেরিকার ইতিহাস গড়ার দিনে চিরকালীন লজ্জার চোরাবালিতে তলিয়ে গেল বাংলাদেশের পুরুষ ক্রিকেট দল। কারণ যে দলের বিরুদ্ধে আমেরিকা সিরিজ জিতেছে, সেই দলটা হল বাংলাদেশ।বৃহস্পতিবার (স্থানীয় সময় অনুযায়ী) আমেরিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ছয় রানে হেরে গিয়েছে বাংলাদেশ। আর ‘ঘরের মাঠে’ (মীরপুরের মতোই পিচ) বাংলাদেশের সেই হারের ফলে একটি ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ পকেটে পুরে নিয়েছে আমেরিকা। আইসিসির সাম্প্রতিক ক্রমপর্যায় অনুযায়ী, টি-টোয়েন্টিতে বাংলাদেশের র‍্যাঙ্কিং হল নয়। আমেরিকা আছে ১৯ নম্বরে। 

টসে হেরে প্রথমে ব্যাটিং আমেরিকার 

বৃহস্পতিবার টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে আমেরিকা। হিউস্টনের স্লো পিচে প্রথম উইকেটের জুটিতে ৪৪ রান যোগ করেন স্টিভেন টেলর এবং মোনাঙ্ক প্যাটেল। ৬.৪ ওভারে ব্যক্তিগত ৩১ রানের মাথায় স্টিভেন আউট হয়ে যান। পরের বলেই ড্রেসিংরুমে ফিরে যান আন্দ্রিয়েস গুজ। তারপর অ্যারন জোনসের সঙ্গে আমেরিকার ইনিংসের হাল ধরেন ক্যাপ্টেন মোনাঙ্ক। তৃতীয় উইকেটে তাঁদের জুটিতে ৫৬ বলে ৬০ রান ওঠে। 

আরও পড়ুন: T20 World Cup 2024 Amazing Story: সহকর্মী খেলবে T20 বিশ্বকাপে! হতবাক Oracle-র কর্মী, ২০১০-তে খেলেছিলেন ভারতের হয়েও

১৬.১ ওভারে অ্যারনকে আউট করে সেই জুটি ভাঙেন মুস্তাফিজুর রহমান। তিনি ৩৪ বলে ৩৫ রান করেন। তখন আমেরিকার স্কোর ছিল তিন উইকেটে ১০৪ রান। তারপরই অবশ্য খেই হারিয়ে ফেলে আয়োজক দেশ। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৪৪ রানেই আটকে যায়। ৩৮ বলে ৪২ রান করেন মোনাঙ্ক। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম, মুস্তাফিজুর এবং রিশাদ হোসেন। 

জঘন্য কায়দায় রান তাড়া শুরু বাংলাদেশের

১৪৫ রান তাড়া করতে নেমে শুরুটা জঘন্য হয় বাংলাদেশের। ইনিংসের চতুর্থ বলেই আউট হয়ে যান সৌম্য সরকার। তারপর অবশ্য তানজিদ হোসেন এবং অধিনায়ক নাজমুল হোসেন শান্তের মধ্যে একটা জুটি গড়ে ওঠে। যখন মনে হচ্ছিল যে সেই জুটি বাংলাদেশের ইনিংসকে আরও এগিয়ে নিয়ে যাবে, তখন আউট হয়ে যান তানজিদ। তিনি ১৯ রান করেন। তারপর তৌহিদ হৃদয়ের সঙ্গে জুটি বেঁধে খেলতে থাকেন শান্ত।

আরও পড়ুন: Funny missed run-out chance: পাড়ার ম্যাচেও এরকম হয় না! রান-আউট নিয়ে হাস্যকর কাণ্ড বাংলাদেশ ম্যাচে- ভিডিয়ো

হৃদয় এবং শান্তের জুটিতে ৪৮ রান যোগ করার পরে চূড়ান্ত হাস্যকরভাবে রান-আউট হয়ে যান বাংলাদেশের ক্যাপ্টেন। হৃদয়ের প্যাডে একটা বল লাগার পরে তিনি অনিচ্ছাকৃতভাবে লাথি মেরে দেন। আর বলটা অফসাইডে চলে যায়। ততক্ষণে অর্ধেক ক্রিজ পার করে ফেলেন শান্ত। ৩৪ বলে ৩৬ রান করে রান-আউট হয়ে যান তিনি। তখন বাংলাদেশের স্কোর ছিল ১০.৩ ওভারে তিন উইকেটে ৭৮ রান।

৪ বলে ৩ উইকেট পড়ে যায় বাংলাদেশের

সেখান থেকেও বাংলাদেশের ম্যাচটা জেতা উচিত ছিল। হৃদয় এবং মাহমুদুল্লাহ আউট হয়ে গেলেও জাকের আলির সঙ্গে বাংলাদেশকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন শাকিব আল হাসান। কিন্তু চার বলের মধ্যে (১৬.৬ ওভার থেকে ১৭.৩ ওভারের মধ্যে) তিন উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় বাংলাদেশ। যে ধসটা শুরু হয় ভারতের হয়ে দুটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা হরমিত সিংয়ের দুর্দান্ত ক্যাচের সুবাদে। জাকের আউট হওয়ার পরই ড্রেসিংরুমে ফিরে যান শাকিব এবং তানজিম হাসান শাকিব। 

আরও পড়ুন: ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব আমরা, আত্মবিশ্বাসী CSK CEO

শেষপর্যন্ত জয়ের জন্য শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ১২ রান। হাতে ছিল এক উইকেট। তৃতীয় বলে তৃতীয় রিশাদকে আউট করে আমেরিকার ঐতিহাসিক সিরিজ জিনিয়ে দেন আলি খান। ৩.৩ ওভারে ২৫ রান দিয়ে তিন উইকেট নিয়ে তিনিই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। আর প্রথম ম্যাচে হারের পরে দ্বিতীয় ম্যাচেও হেরে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আয়োজক দেশের বিরুদ্ধে সিরিজ হাতছাড়া করল বাংলাদেশ (আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করছে)।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের কথার খেলাপ স্টিম্যাচের, পদত্যাগ করছেন না! সরাতে গেলে ক্ষতিপূরণ প্রায় ৩ কোটি টাকা বাতিল হবে ১৫৬৩ নিট পরীক্ষার্থীর গ্রেস মার্কস, থাকছে ফের টেস্ট দেওয়ার বিকল্প: NTA শিয়রে সংক্রান্তি! হাইকোর্টের শুনানির আগেই আগাম জামিন নিতে আদালতে ছুটলেন সোহম ‘ঘুম ভাঙিয়ে দিয়েছিল বাড়িতে চলা গুলির শব্দ’, পুলিশি বয়ানে আর কী কী জানালেন সলমন ভালো হলে নিজেদের ক্রেডিট দেন, খারাপ হলে আমার ঘাড়ে চাপান: শুভেন্দু গত বিশ্বকাপে একবারও পাইনি....সেরা ফিল্ডারের মেডেল হাতে নিয়ে আবেগে ভাসলেন সিরাজ লক্ষ্মীবারে মাথায় হাত সোনার খদ্দেরদের, পরপর ২ দিন বাড়ল হলুদ ধাতুর দাম

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.